ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ || ৬ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার করার নির্দেশ ■ উনি ফোন করেছিলেন, চাইলে প্রমাণ দেব ■ উইঘুরদের ভয়ঙ্কর নির্যাতনের গোপন তথ্য ফাঁস! ■ হাতীবান্ধায় শিক্ষককের হাতে ৪র্থ শ্রেণীর ছাত্রী ধর্ষণ ■ প্রধান শিক্ষক ছাড়াই চলছে ৭ হাজার ১৮ প্রাথমিক বিদ্যালয় ■ পাকিস্তানে আত্মঘাতী হামলা, নিহত ১০ ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৮৬৮ ■ করোনার থাবায় প্রাণ হারাল উহান হাসপাতালের পরিচালকও ■ অভিনেতা তাপস পাল আর নেই ■  ছাত্রলীগকে উদ্দেশ্য করে যা বললেন মাশরাফি ■ পুলিশের যখন যেটা প্রয়োজন প্রধানমন্ত্রী সেটাই দিয়েছেন ■ বিএনপির ঘাড়ে সওয়ার হওয়া ড. কামাল বিচ্ছিন্ন হয়ে পড়েছে
এইচআইভি'র ওষুধে করোনা ভাইরাসের চিকিৎসা!
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 28 January, 2020 at 3:10 PM

করোনাভাইরাস

করোনাভাইরাস

চীনে এইচআইভি ভাইরাসের ওষুধ দিয়ে চিকিৎসা করা হবে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের। আর এই ওষুধ নিয়ে পরীক্ষা চালাচ্ছে চীনা স্বাস্থ্য কমিশন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে এইডসের ওষুধ ব্যবহার করে পরীক্ষা চালাচ্ছে চীনা স্বাস্থ্য কমিশন। গত ২৬ জানুয়ারি ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান অ্যাবভিআই এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে অ্যাবভিআই'র উত্তর শিকাগোর মুখপাত্র অ্যাডেল ইনফ্যান্টে জানান, করোনা ভাইরাসের সংকট মোকাবেলায় চীনা স্বাস্থ্য কমিশন আলুভিয়া ওষুধটি তাদেরকে দেওয়ার জন্য অনুরোধ করেছে। অ্যাবভিআই কোম্পানির আলুভিয়া ওষুধটি এইডস রোগীদের নিউমোনিয়ার উপসর্গ দেখা দিলে ব্যবহার করা হয়।

চীনের স্থানীয় সংবাদ মাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, করোনা ভাইরাসের উৎপত্তিস্থল উহান শহরের একাধিক হাসপাতালে আক্রান্তদের ওপর এইডসের ভ্যাকসিন ব্যবহার করা হচ্ছে।

এদিকে এখন পর্যন্ত করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে কোন ওষুধ আবিষ্কার হয়নি। চীনা কর্তৃপক্ষ জানায়, ভাইরাসটির কার্যকরী কোনো প্রতিষেধক নেই।

গত ডিসেম্বর চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ জনে দাঁড়িয়েছে। এই ভাইরাসে চীনে এখন পর্যন্ত ৪ হাজারের অধিক মানুষ আক্রান্ত হয়েছেন। তবে চীনের বাইরে করোনা ভাইরাসে এখন পর্যন্ত কেউ মারা যাননি। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

দেশসংবাদ/আইএফ/এনকে


আরও সংবাদ   বিষয়:  চীন   করোনাভাইরাস  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft