ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০ || ১৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ মার্কিন গোয়েন্দা বিমানে চীনের লেসার হামলা ■ রাজশাহীতে গাছের সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা, নিহত ৫ ■ জনগণকে দমিয়ে দেশ চালাচ্ছে সরকার ■ ২৯ ফেব্রুয়ারিতে বিশেষ ডুডল নিয়ে হাজির গুগল ■ ছিনতাইকারীর হ্যাঁচকা টানে রিকশা থেকে পড়ে নারীর মৃত্যু! ■ ঢাকা বারে সভাপতি-সম্পাদকসহ ১০ পদে বিএনপি প্রার্থীর জয় ■ আবারও প্রধানমন্ত্রী হওয়ার ঘোষণা মাহাথিরের ■ ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১ ■ করোনাভাইরাসে প্রথম ব্রিটিশ নাগরিকের মৃত্যু ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৯২২ ■ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ■ মৌলভীবাজারে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত
কেরানীগঞ্জে দাফনের ১৬ দিন পর গৃহবধূর লাশ উত্তোলন
সামসুল ইসলাম সনেট, কেরানীগঞ্জ (ঢাকা)
Published : Tuesday, 28 January, 2020 at 4:37 PM

কেরানীগঞ্জে দাফনের ১৬ দিন পর গৃহবধূর লাশ উত্তোলন

কেরানীগঞ্জে দাফনের ১৬ দিন পর গৃহবধূর লাশ উত্তোলন

রাজধানী ঢাকার কেরানীগঞ্জের রোহিতপুর ইউনিয়নের মুগারচর থেকে  আদালতের নির্দেশে মৃত্যুর  ১৬ দিন পর সালেহা বেগম (৪৫) নামে এক  গৃহবধূর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

 কেরানীগঞ্জ মডেল থানার নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল, পুলিশ পরিদর্শক ও কেরানীগঞ্জ মডেল থানার ওসি( তদন্ত) আসাদুজ্জামান টিটুর উপস্থিতিতে তদন্তের জন্য লাশটি উত্তোলন করা হয়।

মামলার এজহারে জানা যায়, বহু দিন যাবত পুরাহাটি গ্রামের ইউসুফ আলীর মৃত সালেহা বেগম দের সাথে জমিজমা নিয়ে বিরোধ ছিলো বিবাদী পাশের বাড়ীর ১. জিয়ার উদ্দীন(৫০) পিতা আশ্রাফ আলী,২. সিরাজুল(৩৫), পিতা হাসান আলী,৩.হাসান আলী পিতা ইদ্রিস আলী, ৪. আশ্রাফ আলী পিতা হাসান আলী, ৫. সাইফুল পিতা সিদ্দিক মিয়াদের।

 এরই ধারাবাহিকতায় গত ১১ জানুয়ারি ২০২০ সকাল ১১:৩০ মিনিটের দিকে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বিবাদীরা দল বল নিয়ে সালেহা বেগমের উপর হামলা করে। এসময় সালেহা বেগমের ছেলে বাদী সালাউদ্দিন(২৭)  ও তার স্ত্রী ফারজানা (২১) এগিয়ে তাদের কেও মেরে আহত করে প্রায় দুই লক্ষ টাকা নিয়ে যায় আসামীরা। পরে এলাকাবাসীর সহযোগীতায় সালেহা বেগম কে স্যার সলিমুল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি নিয়ে আসে। আসামিরা বাদীদের পুনরায় ভয় ভীতি দেখালে ১২ জানুয়ারি আবার অসুস্থ হয়ে পড়ে সালেহা। পরে তাকে কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে ডাক্টার তাকে মৃত ঘোষণা করে।

এদিকে এলাকাবাসী ও বিপক্ষ দলের অভিযোগ এটা সাজানো মামলা! স্থানীয় আলী হোসেন, তোফায়েল, যুবায়ের, নজরুল সহ অনেকের  সাথে কথা বলে জানা গেছে, মৃত সালেহা বেগমের স্বাভাবিক মৃত্যু হয়েছে। প্রায় ৬০ বছর বয়সী আলী হোসেন বলেনন, আমরা সবাই তার জানা যায় অংশ গ্রহণ করলেও কারো মুখে শুনিনি এটা হত্যা ছিলো। এলাকার সাধারণ মানুষ থেকে শুরু করে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, পুলিশ কাউ কে জানানো হয়নি কারো আঘাতে সে মারা গেছে।

কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান, সঠিক তদন্তের স্বার্থে লাশ কবর থেকে উত্তলন করা হলো। তদন্ত শেষে মৃত্যুর প্রকৃতি কারণ যানা যাবে।        
 
স্থানীয় চেয়ারম্যান আব্দুল আলী জানান, এটা হত্যা না স্বাভাবিক মৃত্যু আমার জানা নেই।  ব্যাপারে কোন পক্ষই আমাকে জানায়নি। সে কি ভাবে মারা গেলো তাও জানিনা। এটা হত্যা মামলা হলে কারো কাছে কিছু না বলে তদন্ত ছাড়া মাটি দেওয়ার তো কথা না। 
 
উল্লেখ্য যে গত ১২/০১/২০২০ তারিখে মারা যায় কেরানীগঞ্জ মডেল থানার রোহিতপুর ইউনিয়নের মুগারচর গ্রামের ইউসুফ আলীর স্ত্রী সালেহা বেগম। ঘটনার সাথে সাথে থানায় অভিযোগ বা কোন মামলা না হওয়ায় ময়নাতদন্ত ছাড়াই সালেহার লাশ কবরস্থ করা হয়। পরবর্তীতে গত ১৪ই জানুয়ারি কেরানীগঞ্জ মডেল থানায় সালেহা বেগমের ছেলে সালাউদ্দিন  বাদী হয়ে জিয়ার উদ্দীন, সিরাজ, হাসান আলী ও তার সহযোগীদের আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলায় জিয়ার উদ্দীন, সিরাজ ও হাসান আলী জেল হাজতে আছে।  সেই মামলার তদন্তে ১৬ দিন পর  কবর থেকে লাশ উত্তোলন করা হয়।

সালেহার ভাই  আহসান উল্লাহ বলেন, আসামীদের হুমকির কারণে সাথে সাথে মামলা করার সাহস পাইনি, এখন মামলা করেছি। আমার বোনের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি(তদন্ত) আসাদুজ্জামান টিটু বলেন, আদালত থেকে আমরা এই মামলার তদন্তভার পেয়েছি। তদন্তে অনেকটুকু এগিয়েছি। ময়নাতদন্তের জন্য আদালতের অনুমতিক্রমে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে আমরা সালেহার লাশ কবর থেকে উত্তোলন করেছি। ময়নাতদন্ত রিপোর্ট পেলে হত্যার সঠিক কারণ জানা

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  কেরানীগঞ্জ   দাফন   গৃহবধূর   উত্তোলন   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft