ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ || ৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ সীমান্তে হত্যা বন্ধে বিএসএফের প্রতিশ্রুতি ■ ডাকঘর স্কিমের সুদহার পুনর্বিবেচনা হবে ■ ২১ ফেব্রুয়ারি ঘিরে সুনির্দিষ্ট হুমকি নেই ■ জিম্বাবুয়ের বিপক্ষেই ‘অধিনায়ক মাশরাফি’র শেষ ■ সুপ্রিমকোর্ট বারের ভোটের তারিখ ঘোষণা ■ করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ■ মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৪ ■ মানবতাবিরোধী অপরাধ মামলায় এক আসামির জামিন ■ খালেদা জিয়ার জামিন শুনানি রোববার ■ চীনে মৃত্যু আতঙ্ক, প্রাণ গেল আরও ১৩২ জনের ■ অভিবাসীদের ৫ বছরের ফ্যামিলি ভিসা দেবে কাতার ■ চলতি বছরেই কার্যকর হচ্ছে জিপিএ-৪
আমরা কাউকে অন্ধ অনুকরণ করতে চাই না
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 28 January, 2020 at 10:43 PM

আমরা কাউকে অন্ধ অনুকরণ করতে চাই না

আমরা কাউকে অন্ধ অনুকরণ করতে চাই না

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতির পিতা ও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে মাথা উঁচু করে চলতে শিখিয়েছেন। আমরা কাউকে অন্ধ অনুকরণ করতে চাই না, বরং আমরা এমন উন্নত রাষ্ট্র গড়তে চাই, যাতে অন্যদের কাছে অনুকরণীয় হতে পারি।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ভাষণ পর্যালোচনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের দৃশ্যপটের কথা বর্ণনা করে ড. হাছান বলেন, ‘আপনারা সবাই এদিনের ভিডিওটা দেখেছেন। বঙ্গবন্ধুর পিতা লুৎফর রহমান দাঁড়িয়ে আছেন দূরে, জনতার ভিড় ঠেলে ছেলের কাছে যাবার উপায় নেই। মাসের পর মাস হানাদার পাকিস্তানিদের হাতে বন্দী থেকে ১৭ ডিসেম্বর মুক্ত হওয়া পরিবারের সদস্যদের কাছেও যেতে পারেননি তিনি, বিমানবন্দর থেকে সরাসরি সোহরাওয়ার্দী উদ্যান। কারণ, তিনি জনতার নেতা। লাখো-কোটি জনতা সেদিন তাকে প্রাণের মমতায় ঘিরে রেখেছিল।

একারণেই তিনি বঙ্গবন্ধু, আমাদের জাতির পিতা এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বলেন তথ্যমন্ত্রী।

বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তার সুযোগ্যা কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ সেই পথে অদম্য গতিতে এগিয়ে চলছে, উল্লেখ করে মন্ত্রী বলেন, মানবিক- সামাজিক- অর্থনৈতিক সকল সূচকে আমরা পাকিস্তানকে এমনকি কিছু সূচকে ভারতকেও পেছনে ফেলেছি। শুধু তা-ই নয়, দেশে বিএনপি’র নেতিবাচক রাজনীতি না থাকলে সবক্ষেত্রে আরো অগ্রগতি হতো, বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, শুধু অর্থনৈতিকভাবে উন্নত হলেই চলবে না, উন্নত জাতি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে আর সেজন্য জাতির পিতার অনবদ্য আদর্শকে হৃদয়ে ধারণ ও লালনের বিকল্প নেই।

আওয়ামী লীগ শিক্ষা ও মানবসম্পদ উপকমিটি আয়োজিত এ সেমিনারে প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি’র সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবুল বারকাত মূলপ্রবন্ধ উপস্থাপন করেন। বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব ওয়ালিউর রহমান বিশেষ অতিথি হিসেবে ও আয়োজকদের পক্ষে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা সেমিনারে বক্তব্য রাখেন।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  আমরা   কাউকে   অন্ধ   চাই   না  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft