ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু ■ করোনার মধ্যেও বৈদেশিক মুদ্রা রিজার্ভের নতুন রেকর্ড ■  ভাড়া বৃদ্ধি চ্যালেঞ্জের রিট হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ ■ করোনায় চট্টগ্রামে দুই নারীর মৃত্যু ■ জুন থেকেই শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা ■ বয়স্কদের সুরক্ষায় ডা. নাসিমা সুলতানার পরামর্শ ■ যথাযথ পদক্ষেপের ফলেই দেশের করোনা পরিস্থিতি ভালো ■ আমি সেদিন বাংকারে লুকাইনি ■ করোনায় মারা গেলেন রানা প্লাজার মালিকের বাবা ■ বিক্ষোভকে যুক্তরাষ্ট্রের সাবেক চার প্রেসিডেন্টের সমর্থন ■ করোনায় আক্রান্ত ৯৭১ চিকিৎসক, মৃত্যু ১৪ ■ একদিনে নতুন সংক্রমিত ২৪২৩, মৃত্যু ৩৫
যমজ সন্তানের নাম করোনা ও ভাইরাস!
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 2 April, 2020 at 8:13 PM, Update: 02.04.2020 8:17:00 PM
Zoom In Zoom Out Original Text

করোনা ও ভাইরাস সাথে মা আন্নামারিয়া

করোনা ও ভাইরাস সাথে মা আন্নামারিয়া

মহামারী করোনাভাইরাসের ছোবলে স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব।

বিশ্বের সবগুলো গণমাধ্যমের শিরোনামে এখন করোনাভাইরাস। সোশ্যাল মিডিয়ায় সারাক্ষণই চর্চিত হচ্ছে করোনা মুক্তির উপায় প্রসঙ্গ।

এরই মধ্যে জানা গেল, এক মা তার যমজ দুই নবজাতকের নাম রেখেছেন- করোনা ও ভাইরাস।

আর্ন্তজাতিক গণমাধ্যম ওয়ার্ল্ড নিউজ ডেইলি জানায়, গত সপ্তাহে উত্তর আমেরিকার দেশ ম্যাক্সিকোতে দুই নবজাতকের নাম করোনা ও ভাইরাস রেখেছেন আন্নামারিয়া হোসে রাফায়েল গঞ্জালেস নামের এক নারী।

অবশ্য এমন নাম রাখার পেছনের উপযুক্ত কারণও জানিয়েছেন ওই নারী।

জানা গেছে, সন্তান গর্ভাবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত হন আন্নামারিয়া। আক্রান্ত অবস্থাতেই মেক্সিকোর বেসিক লা ভিলা হাসপাতালে যমজ সন্তান প্রসব করেন তিনি। বিশ্বের করোনা পরিস্থিতিতে সন্তানদের জন্ম হওয়ায় তাদের নাম রাখেন করোনা ও ভাইরাস।

আন্নামারিয়া বলেন, ‘ চারদিকে আতঙ্ক আর মৃত্যুর সংবাদ। আমি নিজেও এই মরণব্যাধিতে আক্রান্ত। এমন সময়ে আমার কোল আলো করে ওরা এল। আতঙ্কের কারণে তাদের কি নাম রাখব সেটা মাথায় আসছিল না। তখন আমার চিকিৎসক পরামর্শ দেন, যেহেতু আমি করোনাভাইরাসে আক্রান্ত সেহেতু তাদের নাম করোনা ও ভাইরাস রাখতে। আমার কাছে মনে হয়েছে বিষয়টি যুক্তিযুক্ত। তাই ওদের নাম করোনা ও ভাইরাস রেখেছি।’

তিনি বলেন, ‘আমার মেয়েটির নাম - করোনা হোসে মিগুয়েল গঞ্জালেস। আর ছেলেটির নাম হচ্ছে ভাইরাস হোসে মিগুয়েল গঞ্জালেস।’

এমন নামকরণের বিষয়ে চিকিৎসক এডুয়ার্ডো কাস্তিলাস বলেন, ‘মজার ছলেই তাকে এমন নাম রাখতে বলেছিলাম। কিন্তু কেন জানি না তিনি বিষয়টি গুরুত্ব দিয়ে নিয়েছেন। এতে আমি হতবাক ও আপ্লুত।’ প্রসঙ্গত, আন্তর্জাতিক সংস্থা ওর্য়াল্ডওমিটারের দেয়া তথ্যানুযায়ী, এ পর্যন্ত মেক্সিকোতে করোনায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৭৮ জন। এদের মধ্যে ৩৭ জন মারা গেছেন।

বিশ্বব্যাপী ৯ লাখ ৫৪ হাজার ৩১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে মারা গেছেন ৪৮ হাজার ৫৫৩ জন। সুস্থ্ হয়ে বাড়ি ফিরেছেন, ২ লাখ ২ হাজার ৯১৩ জন।

দেশসংবাদ/জেআর/এসকে


আরও সংবাদ   বিষয়:  সন্তান   করোনা   ভাইরাস   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up