ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৭ মে ২০২০ || ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ ■ দিনাজপুরে মদ পানে নারীসহ ৫ জনের মৃত্যু ■ হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স! ■ বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, ৩ জনের মৃত্যু ■ সিলেটে পানিবন্দি ৩০ হাজার মানুষ ■ চীন-ভারত সীমান্তে তীব্র উত্তেজনা, দু’পক্ষের যুদ্ধ প্রস্তুতি ■ বাংলাদেশে সাংবাদিক নিপীড়ন বন্ধের আহ্বান ■ কুমিল্লায় শুরু হচ্ছে করোনা চিকিৎসা ■ ভারতের বিরুদ্ধে যুদ্ধের হুঙ্কার নেপালের! ■ সৌদিতে দুপক্ষের গোলাগুলি, নিহত ৬ ■ চীনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবেন না ■ সৌদিতে অভ্যন্তরীণ ফ্লাইট চালু
ভারতে করোনায় আক্রান্ত ২ হাজার, মৃত ৫৩
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 3 April, 2020 at 11:18 AM, Update: 05.04.2020 12:30:31 AM
Zoom In Zoom Out Original Text

করোনাভাইরাস

করোনাভাইরাস

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন। এ নিয়ে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০৬৯ জনে। আর মৃতের সংখ্যা ৫৩। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এ ছাড়া ১৫১ জন রোগটি থেকে সেরে উঠেছেন বলে খবরে বলা হয়েছে। এর আগে ভারতে বুধবার একদিনেই ৪৩৭ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন তামিলনাড়ুতে।

তাবলিগের দিল্লি মারকাজ মসজিদের ধর্মীয় জমায়েতে থাকা অন্তত সাত হাজার ৬০০ ভারতীয় এবং এক হাজার ৩০০ বিদেশিকে শনাক্ত করা হয়েছে।

তাবলিগের গত মাসের ওই জমায়েত ভারতজুড়ে করোনাভাইরাসের ছড়ানোর সবচেয়ে বড় উৎস হয়ে উঠেছে বলে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বুধবার জানিয়েছে। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকা তাবলিগ জামাতের আরও সদস্য শনাক্ত হলে সংখ্যাটি বাড়বে বলেই মনে করা হচ্ছে।

দিল্লির পশ্চিম নিজামুদ্দিন এলাকায় তাবলিগ জামাতের ওই মারকাজ বা কেন্দ্রকে ভারতের কেন্দ্রীয় সরকার করোনাভাইরাসের হটস্পট হিসেবে চিহ্নিত করে। এর পর থেকে ভারতের ২৩টি রাজ্য ও চারটি কেন্দ্রশাসিত এলাকা ব্যাপক অনুসন্ধান শুরু করে সংগঠনটির এক হাজার ৩০৬ বিদেশি সদস্যকে শনাক্ত করে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১ এপ্রিল পর্যন্ত সংগৃহীত তথ্যে দেখা গেছে, ওই বিদেশিদের মধ্যে এক হাজার ৫১ জন কোয়ারেন্টিনে আছেন, ২১ জনের দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে এবং দুজন মারা গেছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, তারা সব ধরনের সুযোগ ব্যবহার করে তাবলিগ জামাতের স্থানীয় সাত হাজার ৬৮৮ সদস্য ও তাদের সংস্পর্শে আসা লোকদের শনাক্ত করতে নিরলস কাজ করে যাচ্ছেন। কারণ এদের সবাইকেই কোয়ারেন্টিনে রাখতে হবে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, যেহেতু তাবলিগে যোগ দেয়া ব্যক্তিরা বিভিন্ন জায়গায় গেছেন, ফলে সংখ্যাটা বাড়তে পারে।

এদিকে রাজ্য সরকারগুলোকে কেন্দ্রের তরফে জানানো হয়, যারাই লকডাইন ভাঙবেন বা সরকারি কর্মকর্তাদের বাধা দেবেন, তাদের এক থেকে দুবছরের কারাদণ্ডের সাজা দিতে হবে, আইনভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর সাজা দিতে বলা হয় রাজ্যগুলোকে।

দেশসংবাদ/জানি/এসআই


আরও সংবাদ   বিষয়:  ভারত   করোনাভাইরাস   এনডিটিভি   গণমাধ্যম  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up