ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৫ মে ২০২০ || ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ চট্টগ্রামে ইউপি সদস্যকে গুলি করে হত্যা ■ রাশিয়ায় আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লাখ ছাড়াল ■ আসসালামু আলাইকুম, সবাইকে উষ্ণ শুভেচ্ছা ■ যুক্তরাষ্ট্রে মৃত্যু এক লাখ ছুঁই ছুঁই ■ পুলিশে আক্রান্ত ৩৯১৮, সুস্থ ১০০৮ ■ যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি ■ সিরাজগঞ্জে ঈদের নামাজে সিজদাবস্থায় ইমামের মৃত্যু ■ ঈদের আগের রাতে আ’লীগ নেতাকে জবাই করে হত্যা ■ হাঁটু পানিতে ঈদের নামাজ আদায় ■ করোনা প্রতিরোধে সরকারের সমন্বয় নেই ■ দেশে নতুন করে শনাক্ত ১৯৭৫, মৃত্যু ২১ ■ দরিদ্রদের পাশে বিত্তবানদের দাঁড়াতে হবে
পাঁচবিবিতে আতংকিত মানুষের পাশে মেয়র হাবিব
মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি (জয়পুরহাট)
Published : Friday, 3 April, 2020 at 7:10 PM
Zoom In Zoom Out Original Text

পাঁচবিবিতে আতংকিত মানুষের পাশে মেয়র হাবিব

পাঁচবিবিতে আতংকিত মানুষের পাশে মেয়র হাবিব

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় করোনা নামক ভাইরাসের আতংকিত সাধারণ মানুষের পাশে দাঁড়িছে পাঁচবিবি পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব। 

গত ১৭ই মার্চ থেকে অদ্যবধি নিজের আরাম আয়েশকে অপেক্ষা করে এ উপজেলার আতংকিত মানুষকে করোনা প্রতিরোধের অভয়বাণী সহ করোনা ভাইরাস প্রতিরোধের সচেনতায় কাজ করে যাচ্ছেন। পৌছে দিচ্ছেন অসহায় পরিবার গুলোর মাঝে ত্রাণ সামগ্রী।

করোনায় ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে শুরু থেকে পৌরবাসীর জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন তিনি। যা পৌরবাসীসহ উপজেলায় জন সাধারণের মাঝে ব্যাপক প্রসংশিত হয়েছে। পৌরসভাসহ প্রত্যেক ইউনিয়নের ওয়ার্ড পাড়া মহল্লায় সর্তকতা মূলক প্রচার ও লিফলেট বিলি করেছেন।

উপজেলা গুরুত্বপূর্ণ রাস্তায় ধুলা বালি উড়তে থাকায় মেসি ট্যক্টরের ট্যাংকি বসিয়ে পানি ছিটিনোর ব্যবস্থা করেছেন। গ্রামের রাস্তার মোড়ে মোড়ে করোনা ভাইরাসের উপসর্গ ও প্রতিরোধের উপায় সম্বলিত বিভিন্ন বিল বোর্ড টাঙ্গিয়ে সাধারণ জনগনকে সচেতন করার চেষ্টা করেছেন। তিনি নিজ উদ্যোগে সাবান, মাস্ক, জীবাণুনাশক বিচিং পাউডার পৌরসভা সহ ইউনিয়নের প্রত্যেক বাড়ি বাড়ি বিতরণ করেছেন।

শুধু তাই নয় মেয়র হাবিব করোনা প্রতিরোধে মানুষকে সচেতন করার লক্ষ্যে পৌরসভার গুরুত্বপূণ মোড় গুলোতে এলইডি টেলিভিশন স্থাপন করেছেন। যেখানে সব সময় করোনার প্রতিরোধের সচেতনতামূলক নির্দেশনা প্রচারিত হচ্ছে। পাঁচবিবি বাজারে প্রবেশকারী পথচারী ও যানবাহনে জীবাণুনাশক স্প্রে করে প্রবেশ করার জন্য পৌরসভার প্রবেশ দ্বার গুলোতে পৌরসভা কর্তৃক লোক নিয়োগ করেছেন।

তিনি নিজে মাইক্রোফোন হাতে নিয়ে পৌরবাসীসহ বাজারে আগত জনসাধারণকে প্রয়োজন ছাড়া বাড়ীর বাহিরে বের হতে নিষেধ করছেন। সামজিক দুরুত্ব বজায় রাখা সহ সন্ধ্যা ৬টার পর কোন দোকান যেন খোলা না রাখেন সে বিষয়ে দোকানদারকে অনুরোধ করছেন।

শুধু তাই নয় শত কর্মব্যস্ততার মাঝেও করোনার ঝঁকি নিয়ে সরকারী  অনুদানের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে ঘরের বাহিরে বের হতে না পারা বিভিন্ন শ্রমিক ও কর্মহীন মানুষের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন। প্রতি মহুর্তে নিচ্ছেন তাদের খোঁজ খবর।  মেয়র হাবিবের নেওয়া এমন পদক্ষেপ গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে বিভিন্ন মহুল তার  প্রসংশা করার পাশাপাশি সাধুবাদ জানাচ্ছেন।

মেয়র হাবিবুর রহমান হাবিব বলেন, করোনা একটি জাতীয় সমস্যা এটি প্রতিরোধে সবাই কে একযোগে কাজ করা উচিৎ। তবে লোক দেখানো নয়, নিজের দায়িত্ববোধ থেকেই পৌরবাসীর জন্য কাজ গুলো করে যাচ্ছেন বলে তিনি জানা।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  পাঁচবিবি   আতংকিত   মেয়র হাবিব  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ভাইস প্রেসিডেন্টসহ করোনায় আক্রান্ত ১০ মন্ত্রী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up