ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বয়স্কদের সুরক্ষায় ডা. নাসিমা সুলতানার পরামর্শ ■ যথাযথ পদক্ষেপের ফলেই দেশের করোনা পরিস্থিতি ভালো ■ আমি সেদিন বাংকারে লুকাইনি ■ করোনায় মারা গেলেন রানা প্লাজার মালিকের বাবা ■ বিক্ষোভকে যুক্তরাষ্ট্রের সাবেক চার প্রেসিডেন্টের সমর্থন ■ করোনায় আক্রান্ত ৯৭১ চিকিৎসক, মৃত্যু ১৪ ■ একদিনে নতুন সংক্রমিত ২৪২৩, মৃত্যু ৩৫ ■ স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব আব্দুল মান্নান ■ মার্কিন বর্ণবাদের বিরুদ্ধে ইউরোপজুড়ে বিক্ষোভ ■ গুজরাটে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৮, আহত ৫০ ■ রাজধানীতে বাসচাপায় দু’জন নিহত, চালক আটক ■ করোনায় প্রাণ হারালো ৩ লাখ ৮৭ হাজার মানুষ
স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হন মেয়র!
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 4 April, 2020 at 2:04 PM, Update: 07.04.2020 9:39:26 PM
Zoom In Zoom Out Original Text

মেয়র স্টিফান ভন ড্যাসেল

মেয়র স্টিফান ভন ড্যাসেল

নিজের শরীরে স্বেচ্ছায় করোনাভাইরাস নেবেন বলে কথা দিয়েছিলেন জার্মানির এক মেয়র। অবশেষে মারণ ভাইরাসটি নিজের শরীরে নিয়ে কথা রেখেছেন তিনি। তবে ভাইরাসটি সম্পর্কে যেমন ধারণা করে এটা শরীরে নিয়েছিলেন বাস্তবে এটা তার চেয়েও অনেক খারাপ।

বুধবার দেশটির আরবিবি রেডিওতে দেয়া এক সাক্ষাৎকারে সে অভিজ্ঞতা তুলে ধরেন বার্লিনের মিট্টি জেলার মেয়র স্টিফান ভন ড্যাসেল (৫৩)। খবর এনডিটিভির।

কোভিড-১৯ ভাইরাস শরীরে নেয়ার পর তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ। কেন তিনি শরীরে করোনাভাইরাস নেন তার উত্তরে তিনি বলেন, ‘মনে হয় আমি এখন ঠিক আছি, তবে দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলাম। আমার চিন্তাভাবনার চেয়েও এটা অনেক দীর্ঘ সময় ছিল। ভাইরাসটি খুবই খারাপ।’

মেয়র বলেন, ‘আমি নিজেকে ইচ্ছাকৃতভাবে সংক্রমিত করেছিলাম। নিজেকে আনন্দিত করার জন্য এটা করেছিলাম। আমি ভেবেছিলাম এটা হয়তো তিন দিনের মতো শরীরে থাকবে, তারপর সুস্থ হয়ে উঠব। তবে এটা আমার ধারণার চেয়ে দীর্ঘদিন আমাকে ভুগিয়েছে। এই সময়টা আমি সেলফ কোয়ারেন্টিনে ছিলাম।

যাতে অন্য কেউ সংক্রমিত না হয়। নিজের বান্ধবীর মাধ্যমে ভাইরাসটি নিজের শরীরে নিয়েছিলেন বলে জানিয়েছেন মেয়র। ওই বান্ধবী সুইজারল্যান্ডে ভ্রমণের সময় করোনায় আক্রান্ত হন। উল্লেখ্য, জার্মানিতে ভয়াবহ আকারে ছড়িয়েছে নোভেল করোনাভাইরাস।

এরই মধ্যে দেশটিতে প্রায় ৮৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মাঝে মৃত্যু হয়েছে এক হাজার ১০৭ জনের।

চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল এক টেলিভিশন ভাষণে বলেছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জার্মানি এত বড় চ্যালেঞ্জের মুখোমুখি আর কখনো হয়নি। করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।

দেশসংবাদ/জেএন/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  জার্মানি   বার্লিন   মেয়র স্টিফান ভন ড্যাসেল  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
বয়স্কদের সুরক্ষায় ডা. নাসিমা সুলতানার পরামর্শ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up