ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ || ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ইউনাইটেডে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু ■ ইউনাইটেডে আগুন, পুড়লো করোনা ইউনিট ■ গণপরিবহন চালুর সিদ্ধান্ত ■ গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ ■ দিনাজপুরে মদ পানে নারীসহ ৫ জনের মৃত্যু ■ হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স! ■ বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, ৩ জনের মৃত্যু ■ সিলেটে পানিবন্দি ৩০ হাজার মানুষ ■ চীন-ভারত সীমান্তে তীব্র উত্তেজনা, দু’পক্ষের যুদ্ধ প্রস্তুতি ■ বাংলাদেশে সাংবাদিক নিপীড়ন বন্ধের আহ্বান ■ কুমিল্লায় শুরু হচ্ছে করোনা চিকিৎসা ■ ভারতের বিরুদ্ধে যুদ্ধের হুঙ্কার নেপালের!
সত্যের সন্ধানে পথচলার তৃতীয় বর্ষে কুবি প্রেসক্লাব
সাফায়িত সিফাত, কুবি
Published : Saturday, 4 April, 2020 at 7:39 PM
Zoom In Zoom Out Original Text

সত্যের সন্ধানে পথচলার তৃতীয় বর্ষে কুবি প্রেসক্লাব

সত্যের সন্ধানে পথচলার তৃতীয় বর্ষে কুবি প্রেসক্লাব

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব তৃতীয় বর্ষে পদার্পণ করেছে। 'সর্বদা সত্যের সন্ধানে' স্লোগান নিয়ে ২০১৮ সালের আজকের দিনে যাত্রা শুরু করে সংগঠনটি। দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের শুভানুধ্যায়ী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন।

দেশজুড়ে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সংগঠনটি এবছর প্রতিষ্ঠাবার্ষিকী পালনে কোনো ধরণের আনুষ্ঠানিক আয়োজন করছে না। তবে পরবর্তীকালে সুবিধামতো প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা পালিত হবে বলে জানান সংগঠনের নেতৃবৃন্দ।

আহবায়ক কমিটির মাধ্যমে ২০১৮ সালের ৪ এপ্রিল ৯ জন সদস্য নিয়ে যাত্রা করে সাংবাদিক সংগঠনটি। যাত্রা শুরুর পর থেকেই বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপনের জন্য প্রশংসিত সংগঠনটির সাথে বর্তমানে ২০ জন সদস্য কাজ করছে, পাশাপাশি রয়েছে দশের অধিক সহযোগী সদস্যও।

সিনিয়র-জুনিয়রদের আন্তরিক সহযোগিতার মাধ্যমে ক্যাম্পাসে নিরলসভাবে সংবাদ উপস্থাপনের কাজ করে যাচ্ছে সংগঠনটি। ক্লাবের সহযোগী সদস্য ইকবাল হাসান শুভেচ্ছা জানিয়ে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব তার কাজের মাধ্যমে ক্যাম্পাসে পরিচিত হয়েছে। আশা করি, কাজের মাধ্যমেই আজীবন বেঁচে থাকবে। এর সাথে যুক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। 

ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক শাহরিয়ার নোবেল বলেন, সাংবাদিকতা পেশার যে মহান আদর্শ রয়েছে তার চর্চা এই পেশার শুরুর ক্ষণে নিজেদের মাঝে ছড়িয়ে দিতেই কাজ করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। নীতিবান সাংবাদিক তৈরিতে এই সংগঠনটি নিরলস কাজ করে যাবে বলে আমি বিশ্বাস করি।

প্রতিষ্ঠাবার্ষিকী প্রসঙ্গে সংগঠনটির বর্তমান সভাপতি মাহফুজ কিশোর জানান, দেখতে দেখতে সাফল্যের দুই বছর পেরিয়ে ৩য় বর্ষে পা রাখলো প্রিয় সংগঠনটি। এর পেছনে যেসকল প্রাক্তনদের অবদান আছে তাদের এবং সংগঠনের সকল শুভানুধ্যায়ীদের প্রতি জানাই অশেষ কৃতজ্ঞতা ও ভালোবাসা। বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি জাতির কল্যাণে নিবেদিত থেকেই আমরা কাজ করে যেতে চাই।

সংগঠনটির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক শতাব্দী জুবায়ের বলেন, মূলধারার ক্যাম্পাস সাংবাদিকতা করার জন্য ২০১৮ সালে যাত্রা হয়েছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের। হাঁটি হাঁটি পা পা করে আজ ৪ এপ্রিল তৃতীয় বর্ষে পদার্পণ করেছে প্রিয় সংগঠন। ক্লাবের মেধাবী, ত্যাগী,  উদ্যমী তরুণ  সদস্যদের পরিশ্রমে আজ সংগঠন ধীরে ধীরে পূর্ণতা পেতে যাচ্ছে। প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্লাবের কাছে প্রত্যাশা আরও বেশি। আরও এগিয়ে যাক। ক্লাব হোক ক্যাম্পাসের ধ্বনি। প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্লাবের সদস্য ও  বিশ্ববিদ্যালয় পরিবারের  সবাইকে শুভেচ্ছা।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  সত্য   সন্ধান   কুবি   প্রেসক্লাব  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up