ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ ■ তীব্র গতিতে পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু ■ একমাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২! ■ করোনাকালে পুলিশে ফিরেছে মানবিক চরিত্র ■ ঢাকা আসছেন ভারতের নতুন হাইকমিশনার ■ ডলারের বাজারে আগুন ■ একদিনে ৩২৪ পুলিশ সদস্য আক্রান্ত ■ লিবিয়ায় মানব পাচারকারী চক্রের দুই সদস্য গ্রেফতার ■ ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত ■ করোনা আক্রান্তের কাছে আসলেই সতর্ক করবে স্মার্টফোন ■ করোনায় পাকিস্তানি মন্ত্রীর মৃত্যু ■ ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু
গাংনীতে সরকারি জমি দখল করে বালি উত্তোলন
লিটন মাহমুদ, মেহেরপুর
Published : Saturday, 4 April, 2020 at 10:17 PM
Zoom In Zoom Out Original Text

গাংনীতে সরকারি জমি দখল করে বালি উত্তোলন

গাংনীতে সরকারি জমি দখল করে বালি উত্তোলন

গাংনী উপজেলার চৌগাছা বালির মাঠ (কুলতলার মাঠ শ্মশান ঘাট) নামক মাঠে সরকারী জমি অর্থ্যাৎ খাস জমি ভূঁয়া কাগজ পত্রের দেখিয়ে অবৈধভাবে রাতের আঁধারে বালি উত্তোলন করে পুকুর খননের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওযা গেছে। 

প্রতিরাতেই প্রশাসনের দৃষ্টি আড়াল করে অবাধে ২ ও ৩ ফসলী জমিসহ সরকারী জমি জবরদখল করে পুকুর কাটার অভিযোগ উঠেছে।

অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রশাসনের নাকের ডগায় উপজেলার চৌগাছা খৃষ্টানপাড়া বালির মাঠে (কুলতলার মাঠ) গাংনী উত্তর পাড়া গ্রামের  হাজী ইদ্রিস আলীর ছেলে সুদ ব্যবসায়ী নাজমুল হক ভূঁয়া কাগজ পত্রের দোহায় দিয়ে  সরকারী  সাড়ে ১০ বিঘা জমি জবরদখল করে এসকেবেটর মেশিন দিয়ে বালি উত্তোলনের মাধ্যমে পুকুর কাটাচ্ছে।রাতারাতি ১২ থেকে ১৪ টি ট্রাক্টর ট্রলি দিয়ে বালি ও মাটি সরিয়ে ফেলা হচ্ছে। 

এসব বালি ও মাটি প্রভাবশালী ঠিকাদাররা গোপনে ক্রয় করে রাস্তা ও বিভিন্ন প্রকল্পের কাজ করাচ্ছেন। সরকারী নিষেধাজ্ঞা বা প্রশাসনের অনুমতি নেয়ার প্রয়োজনবোধ মনে করেনি। চৌগাছা গ্রামের হাজী শফিউল আলম, জালাল উদ্দীন, হযরত আলী, নজরুল ইসলাম, বেঞ্জু  সাহারবাটি গ্রামের আনছার আলী, আকরাম আলীসহ বেশ কয়েকজন অভিযোগ তুলে বলেন, সরকারী জমি ভূয়া কাগজের বিপরীতে ক্রয় দেখিয়ে দখল করে নাজমুল হক সরকারী আইন অমান্য করে পুকুর খনন করছে। অবৈধভাবে সরকারী জমি দখল করে পুকুর খনন অবিলম্বে বন্ধ করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান মহোদয় বরাবর আবেদন প্রেরণ করা হয়েছে।

এব্যাপারে নাজমুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে বলেন, আমার জমিতে আমি মাটি কাটাচ্ছি। ইউএনও কে গোনার আমার সময় নেই। কেউ পারলে আমার কাজ বন্ধ করে দেখুক। ওরকম ইউএনও আমার পকেটে থাকে। একপর্যায়ে তিনি ইউএনও সম্পর্কে আজে বাজে কথা বলেন।  
  
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান জানান, উপজেলার সকল ক্ষেত্রে জনগনকে সরকারী আইন সম্পর্কে অবহিত করা হলেও অনেকে এসব নিয়ম মানছেন না। আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যেন এক শ্রেণির মানুষ মহোৎসব মনে করে সরকারী জমি দখল, আবাদী বা ফসলী জমিতে পুকুর খনন করছে। তবে গ্রামের লোকজন লিখিত অভিযোগ বা পার্শ্ববর্তী ক্ষতিগ্রস্থ জমির মালিকরা অভিযোগ দিলে মোবাইল কোর্ট পরিচালনা করে ব্যবস্থা নেয়া হবে। 

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  গাংনী   সরকারি   উত্তোলন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up