ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ আক্রান্তের শীর্ষ সারিতে বাংলাদেশ ■ শক্তি হারাচ্ছে করোনা ভাইরাস! ■ মে মাসের ২৮ দিনে ১১ হাজার ৩৪৭ কোটি টাকা ■ এসএসসিতে ফেল, ৮ শিক্ষার্থীর আত্মহত্যা ■ করোনা আক্রান্তের শীর্ষ সাতে ভারত ■ লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যায় মামলা, গ্রেফতার ১ ■ কোথাও নেই স্বাস্থ্যবিধি, বেপরোয়া মানুষ-যানবাহন ■ স্ত্রী-পুত্রসহ আক্রান্ত নজরুল ইসলাম মজুমদার ■ আগামি ১ মাসে আক্রান্ত হবে দেশের ৮০ ভাগ মানুষ ■ ধেয়ে আসছে আরেক ঘূর্ণিঝড় ■ ফল ভাল করেও পছন্দের কলেজে ভর্তি অনিশ্চিত ■ জুলাইয়ে খুলছে মালয়েশিয়ার শ্রম বাজার
পর্তুগালে মানবিক সহয়তায়কারী সংগঠনের পাশে বাংলাদেশ দূতাবাস
মোঃ রাসেল আহম্মেদ, লিসবন (পর্তুগাল)
Published : Saturday, 4 April, 2020 at 10:47 PM
Zoom In Zoom Out Original Text

পর্তুগালে মানবিক সহয়তায়কারী সংগঠনের পাশে বাংলাদেশ দূতাবাস

পর্তুগালে মানবিক সহয়তায়কারী সংগঠনের পাশে বাংলাদেশ দূতাবাস

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের ফলে অসহায় ও বিপদগ্রস্ত পর্তুগাল প্রবাসী বাংলাদেশীদের সহয়তার জন্য বাংলাদেশ দূতাবাস লিসবন উদ্যোগ গ্রহণ করেছে। পর্তুগালে জরুরি অবস্থা জারি করায় সকল প্রকার অজরুরী অর্থনৈতিক কর্মকান্ড বন্ধ হয়ে গেছে।

ফলে পর্তুগাল প্রবাসী বাংলাদেশীগন কর্মহীন হয়ে অর্থাভাবে বিপদগ্রস্ত হয়ে পড়েছেন। এদের মধ্যে অনেকের পক্ষে এখন দু-বেলা খাবারের ব্যবস্থা করাও কঠিন হয়ে পড়েছে। তাই এই দুঃসময়ে তাদের পাশে ইতিমধ্যে দাড়িয়েছেন বেশকিছু ব্যাক্তি ও সংগঠন।

নিয়মিত খোজ খরব নেওয়ার পাশাপাশি প্রদান করা হচ্ছে খাদ্য সহয়তা। বিপদগ্রস্ত বাংলাদেশীদের সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস অংশীদার হিসেবে কাজ করছেন, লিসবন প্রবাসী কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো এবং বাংলাদেশ এসোসিয়েশন অব পর্তুগাল নর্থ'র সাথে।

গতকাল দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়েছে। তাছাড়া যেকোন প্রয়োজনে দূতাবাসের অথবা উপরে উল্লিখিত সংগঠনগুলো সাথে সরাসরি যোগাযোগের অনুরোধ করেছেন।

করোনা ভাইরাস বিপর্যয়ের এই সময়ে সহয়তার হাত বাড়িয়েছেন অনেক সংগঠন ও ব্যাক্তি। পর্তুগাল ইসলাম ধর্মীয় ও সাংস্কৃতিক সম্প্রদায় Comunidade Religiosa e Cultural Islamica em Portugal (CRCIPT) তাদের মধ্যে অন্যতম। সংগঠনটি লিসবনের করোনা পরিস্থিতিতে "পাশে থাকি পাশে আছি" নামক প্রকল্পে বেশ কিছু পরিবার ও মেসে সহায়তা চলমান রেখেছেন।

সংগঠনের সভাপতি মোশাররফ হোসেন, সেক্রেটারি আবু নাঈম মু শহীদুল্লাহ, অর্থ সম্পাদক মাও হেলাল উদ্দিন এবং
কমিউনিটি সম্পাদক শামসুল ইসলামের আন্তরিক প্রচেষ্টায় অনেকেই সহয়তার হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন।

গতবছর আনুষ্ঠানিক ভাবে শুরু হয়ে সংগঠনটি ইতোমধ্যে বেশ কয়েকবার পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছেন এবং দেশে ও প্রবাস মিলিয়ে ২০০ অসহায় মানুষ ও পরিবারকে সহায়তা করেছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  পর্তুগাল   বাংলাদেশ   দূতাবাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up