ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ইতালিতে পাসপোর্ট বিড়ম্বনায় কয়েক হাজার প্রবাসী ■ ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু ■ করোনার মধ্যেও বৈদেশিক মুদ্রা রিজার্ভের নতুন রেকর্ড ■  ভাড়া বৃদ্ধি চ্যালেঞ্জের রিট হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ ■ করোনায় চট্টগ্রামে দুই নারীর মৃত্যু ■ জুন থেকেই শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা ■ বয়স্কদের সুরক্ষায় ডা. নাসিমা সুলতানার পরামর্শ ■ যথাযথ পদক্ষেপের ফলেই দেশের করোনা পরিস্থিতি ভালো ■ আমি সেদিন বাংকারে লুকাইনি ■ করোনায় মারা গেলেন রানা প্লাজার মালিকের বাবা ■ বিক্ষোভকে যুক্তরাষ্ট্রের সাবেক চার প্রেসিডেন্টের সমর্থন ■ করোনায় আক্রান্ত ৯৭১ চিকিৎসক, মৃত্যু ১৪
অসহায় পরিবারের পাশে বশেমুরবিপ্রবি'র ১২৪ শিক্ষক
ফয়সাল হাবিব সানি, বশেমুরবিপ্রবি
Published : Sunday, 5 April, 2020 at 2:57 PM
Zoom In Zoom Out Original Text

অসহায় পরিবারের পাশে বশেমুরবিপ্রবি'র ১২৪ শিক্ষক

অসহায় পরিবারের পাশে বশেমুরবিপ্রবি'র ১২৪ শিক্ষক

করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্বের ন্যায় বাংলাদেশও যখন আতঙ্কিত, তখন অসহায়, দরিদ্র ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১২৪ জন শিক্ষক।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবি'র শিক্ষকদের নিজস্ব অর্থায়নে গঠিত `জরুরি কোভিড-১৯ তহবিল' থেকে তালিকার অন্তর্ভুক্ত সমাজের নিম্নশ্রেণির ও অবহেলিত পরিবারের মাঝে খাদ্য ও প্রয়োজনীয় নিত্যসামগ্রী বিতরণ করা হয়। জানা যায়, এ পর্যন্ত ১০৫টি দুঃস্থ পরিবারের মাঝে যথাক্রমে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ২ কেজি পেঁয়াজ, ৩ কেজি আলু, ১ কেজি লবণ, আধা কেজি মুড়ি এবং ১টি করে সাবান বিতরণ করা হয়।

গত ৩১ মার্চ উক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি জরুরি সভায় ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুকান্ত বিশ্বাসকে আহ্বায়ক এবং সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ও বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির প্রচার সম্পাদক শামসুল আরেফীনকে সদস্য সচিব করে ১৬ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। পরে শিক্ষক ও শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার দরিদ্র পরিবারের নাম তালিকাভুক্ত করা হয়। গত বৃহস্পতিবার থেকে এ কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে।

এদিকে, বশেমুরবিপ্রবি'র শিক্ষকদের এমন মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের জনসাধারণ এবং দেশের বিভিন্ন প্রান্তের সুশীল সমাজ। এছাড়াও, ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও মনে করেন, তারা শিক্ষকতা পেশার যে আদর্শের ও মানবিকতার নজির স্থাপন করেছেন তা অচিরেই নিঃসন্দেহে সম্মান ও প্রশংসার স্বাক্ষর বহন করে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বশেমুরবিপ্রবি   করোনাভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up