ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৯ মে ২০২০ || ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ পুকুর পাড়ে মায়ের ঝুলন্ত লাশ, পানিতে শিশু সন্তানের ■ দিল্লির দিকে ধেয়ে আসছে পঙ্গপাল ■ সক্রিয় হচ্ছেন খালেদা জিয়া ■ সোশ্যাল মিডিয়া নিয়ন্ত্রণে ট্রাম্পের নির্বাহী আদেশ ■ লকডাউন শিথিলে ভয়াবহ রুপ নিবে করোনা! ■ যুক্তরাষ্ট্রে ফের তান্ডব, ২৪ ঘণ্টায় ১২৯৭ মৃত্যু ■ ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা ■ বাড়ি বাড়ি প্রশ্ন পাঠিয়ে নেয়া হচ্ছে প্রাথমিক পরীক্ষা ■ এই ইনহেলার ফুসফুসে করোনা সংক্রমণ রুখে দিতে পারে ■ সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলের মৃত্যু ■ ওয়াশিংটন ডিসি ধীরে ধীরে চালু হচ্ছে ■ পিসিআর ল্যাবের পরীক্ষায়ও ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ
মালয়েশিয়ায় ঝুঁকি নিয়েও সংবাদ প্রচারণায় প্রবাসী সংবাদকর্মীরা
প্রণয় কুমার চৌধুরী অংশু
Published : Sunday, 5 April, 2020 at 3:01 PM, Update: 05.04.2020 3:15:13 PM
Zoom In Zoom Out Original Text

প্রণয় কুমার চৌধুরী অংশু

প্রণয় কুমার চৌধুরী অংশু

অসহায় মানুষদের পাশে সংকটকালে সাথে থাকা প্রকৃত মানবতা। যার যেটুকু সাধ্য তাই করে যাওয়া উচিত। তাঁদের কাছে অর্থ বা খাদ্য পৌঁছে দেওয়া অবশ্যই প্রধানতম কাজ। এর পর চিকিৎসা, মানসিক সাহস যোগানো ইত্যাদি ।

ভার্চুয়াল বা নানান মাধ্যমে অন্যদের দৃষ্টি ফেরানো ও গুরুত্বপূর্ণ। যে যার অবস্থান থেকে সাধ্যানুসারে সাথে থাকা, পাশে থাকা উচিত। যে ভয়ঙ্কর অনিশ্চিত সময়ে পৃথিবীর সবাই ঝুলে আছে। এ অবস্থার পরিবর্তন হবে কবে জানি না। কখন স্বাভাবিক দিন ফিরে আসবে। সচল সুন্দর রোদ হাসবে, আগামী প্রাত্যাহিক সকালে আমরা কেউ জানি না। মহাবিশ্বের সৃষ্টি-প্রলয়ের যিনি নিয়ন্ত্রক তিনি হয়তো জানেন।

মালয়েশিয়ায় লক্ষ লক্ষ শ্রমে-ঘামে, নিত্যদিনের জর্জরিত মানুষ গুলোর পাশে মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সদস্য যাদেরকে চিনি, হয়তো যাদের সাথে সামাজিক তেমন যোগাযোগ নেই সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। প্রবাসে কমিউনিটি সংবাদ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার মাধ্যমে যথার্থ কাজতো এটাই। সহজ সময়ে যেমন এবং সংকটকালে এ মানবিক দায়িত্ব অনেক বেড়ে যায়।

আর টিভির মোস্তফা ইমরান রাজু, এনটিভির কায়সার হামিদ হান্নান ও সময় টিভির সাংবাদিক মোহাম্মদ আব্দুল কাদের এবং আরো যাঁরা আছেন সবাইকে  অশেষ ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের যেটুকু সাধ্য সবটুকু দিয়ে চেষ্টা করে যাচ্ছেন। যদিও এদেশের নানা অন-লাইন মিডিয়ায় করোনা সম্পর্কিত আপডেট প্রতিনিয়ত দিয়ে যাচ্ছে।

এই প্রেক্ষিতে বলা যায়, কমিউনিটি সাংবাদিকতার যে দৃষ্টান্ত স্থাপন করছে প্রবাসী গণমাধ্যম কর্মীরা যা আগামীতে নতুনদের অনুপ্রাণিত করবে। রোদ্র-করোজ্জল দিনগুলোর প্রতীক্ষায় ধরণী আবার সচল সুন্দর স্বাভাবিক হবে এমনটাই হোক প্রত্যাশা।

লেখক-মালয়েশিয়া প্রবাসী

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া   প্রবাসী সংবাদকর্মী  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up