ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ স্ত্রী-পুত্রসহ আক্রান্ত নজরুল ইসলাম মজুমদার ■ আগামি ১ মাসে আক্রান্ত হবে দেশের ৮০ ভাগ মানুষ ■ ধেয়ে আসছে আরেক ঘূর্ণিঝড় ■ ফল ভাল করেও পছন্দের কলেজে ভর্তি অনিশ্চিত ■ জুলাইয়ে খুলছে মালয়েশিয়ার শ্রম বাজার ■ স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে চলাচল করতে হবে ■ উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং সেবা বন্ধ ■ মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল ■ জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল নেয়া হবে না ■ ঢাকার বাইরে যাওয়াদের সংসদে প্রবেশ বারণ ■ যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত, সাংবাদিক গ্রেপ্তারে ক্ষমা প্রার্থনা ■ শেয়ারবাজারে লেনদেন চালু, সূচকের বড় উত্থান
যুক্তরাষ্ট্রে একদিনে প্রাণ গেল ১১৬৫ জনের
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 6 April, 2020 at 12:10 PM, Update: 07.04.2020 9:55:35 PM
Zoom In Zoom Out Original Text

যুক্তরাষ্ট্রে একদিনে প্রাণ গেল ১১৬৫ জনের

যুক্তরাষ্ট্রে একদিনে প্রাণ গেল ১১৬৫ জনের

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব থামছেই না। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। চীনের পর ইউরোপের দেশ ইতালি ও স্পেনে তাণ্ডব চালায় এই ভাইরাস। বর্তমানে মৃত্যুপুরীতে পরিণত করেছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকাকে।

আমেরিকায় স্থানীয় সময় রবিবার একদিনে আরও ১ হাজার ১৬৫ জন করোনাভাইরাস সংক্রমিত রোগীর মৃত্যু হয়েছে। খবর ওয়ার্ল্ডওমিটারের।

বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্তের ঘটনা এখন যুক্তরাষ্ট্রে; ৩ লাখ ৩৭ হাজার । রবিবার সহস্রাধিক মৃত্যুর আগে দেশটিতে গত শুক্রবার ১ হাজার ১৬৯ এবং শনিবার ১ হাজার ৩৪৪ জন করোনা রোগী মারা গেছে। বর্তমানে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৬১৮ জন।

এছাড়া রবিবার দেশটিতে নতুন করে আরও ২৫ হাজার ২৯ জনের দেহে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। দেশটির একটি অঙ্গরাজ্য বাদে সব অঙ্গরাজ্যেই করোনায় মৃত্যুর ঘটনা রেকর্ড করা হয়েছে। তবে সবচেয়ে বিপর্যস্ত জনবহুল নিউইয়র্ক অঙ্গরাজ্য।

নিউইয়র্কে রবিবার করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ৫৯৪ জন প্রাণ হারান। গভর্নর অ্যান্ড্রু কুমো রোববার করোনা নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। এ নিয়ে নিউইয়র্কে মৃতের সংখ্যা এখন ৪ হাজার ১৫৯।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ১২ লাখ ৭৩ হাজার  যুক্তরাষ্ট্রের পরপরই সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে স্পেনে; ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন। এছাড়া ইতালিতে আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৯৪৮।

দেশসংবাদ/বিডি/এনকে


আরও সংবাদ   বিষয়:  যুক্তরাষ্ট্র   করোনাভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up