ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যায় মামলা, গ্রেফতার ১ ■ কোথাও নেই স্বাস্থ্যবিধি, বেপরোয়া মানুষ-যানবাহন ■ স্ত্রী-পুত্রসহ আক্রান্ত নজরুল ইসলাম মজুমদার ■ আগামি ১ মাসে আক্রান্ত হবে দেশের ৮০ ভাগ মানুষ ■ ধেয়ে আসছে আরেক ঘূর্ণিঝড় ■ ফল ভাল করেও পছন্দের কলেজে ভর্তি অনিশ্চিত ■ জুলাইয়ে খুলছে মালয়েশিয়ার শ্রম বাজার ■ স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে চলাচল করতে হবে ■ উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং সেবা বন্ধ ■ মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল ■ জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল নেয়া হবে না ■ ঢাকার বাইরে যাওয়াদের সংসদে প্রবেশ বারণ
ভালুকায় ট্রাক চাপায় ২ শ্রমিকের মৃত্যু
মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ
Published : Monday, 6 April, 2020 at 3:15 PM
Zoom In Zoom Out Original Text

ভালুকায় ট্রাক চাপায় ২ শ্রমিকের মৃত্যু

ভালুকায় ট্রাক চাপায় ২ শ্রমিকের মৃত্যু

ময়মনসিংহের ভালুকা উপজেলার মাস্টারবাড়ি এলাকায় ক্রাউন ওয়্যার লিমিটেডে বেতন না দিয়ে ছুটির নোটিশ টানিয়ে ফ্যাক্টরীর মেইনগেইট বন্ধ করে দেয়ার প্রতিবাদে শত শত শ্রমিক মহাসড়ক অবরোধ করলে পুলিশের রাবার বুলেট ও কাঁদানে গ্যাস থেকে রক্ষায় দিগ-বিদিগ দৌড়ে পালানোর সময় দ্রুতগামী ট্রাক চাপায় দুই শ্রমিক নিহত হয়েছেন।

সোমবার (৬ এপ্রিল) সকাল ১০ টার দিকে ভালুকা উপজেলার জমিরদীয়া স্কয়ার মাস্টার বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। হতাহতরা সকলেই ওই এলাকার ক্রাউন এ্যাপারেল কোম্পানীর গার্মেন্টস শ্রমিক ছিল বলেও স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন।

শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে ভালুকা উপজেলার শিল্পা ল মাস্টারবাড়ি এলাকার ক্রাউন ওয়্যার এ্যাপারেল লিমিটেডের শ্রমিকরা কাজে যোগদান করতে যান। এ সময় শ্রমিকরা দেখতে পান তাদের বেতন না দিয়েই ছুটির নোটিশ টানিয়ে ফ্যাক্টরীর মোইনগেইট বন্ধ করে দেয়া হয়েছে। এরই প্রতিবাদে ফ্যাক্টরীর শতশত শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে বিক্ষোভসহ সড়ক অবরোধ করেন। পরে খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

কিন্তু এসময় শ্রমিকরা শান্ত না হওয়ায় এমনকি মহাসড়ক অবরোধ না ছাড়ার কারণে পুলিশ শ্রমিকদের লক্ষ্য করে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ শুরু করেন। এ  ঘটনার সময় শ্রমিকরা আত্মরক্ষায় দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ট্রাক(ঢাকা মেট্রো-ট-১৬৪৩৬৭) চাপায় দুই শ্রমিক নিহত হন। নিহতরা হলেন, ক্রাউন ওয়ার এ্যাপারেল লিমিটেডের এমজিটি সেকশনের সহকারী প্রডাকশন ম্যানেজার (এপিএম) হারুন অর রশিদ (কার্ড নম্বর-০০৪১৭১) এবং অপরজনের পরিচয় পাওয়া যায়নি। এ সময় রাবার বুলেটের আঘাতে জানালা ভেঙ্গে স্থানীয় আব্দুর রহিমের বাসার তিনতলার ভাড়াটিয়া আল আরাফা ইসলামী ব্যাংকের মাস্টারবাড়ি ব্র্যাে র ম্যানেজার মিজানুর রহমানসহ অন্তত ২০/২৫ জন আহত হয়েছেন।

ক্রাউন ওয়্যার এ্যাপারেল লিমিটেডের অ্যাডমিন ম্যানেজার সোহেল জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আগামী ৮ এপ্রিল বেতন দেয়ার নোটিশ টানিয়ে ফ্যাক্টরী বন্ধের ঘোষণা দেয়া হয়। কিন্তু কিছু শ্রমিক মহাসড়কে গিয়ে জটলা শুরু করেন। পরে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে। তাছাড়া ট্রাক চাপায় নিহত ব্যক্তি তাদের ফ্যাক্টরীর শ্রমিক নয় বলে তিনি জানান।

ভালুকার ভরাডোবা হাইওয়ে পুলিশের ইনচার্জ উযায়ের আহমেদ আদনান জানান, ট্রাকচাপায় নিহত দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। তার মাঝে হারুন অর রশিদ নামে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি মাস্টারবাড়ি এলাকায় অবস্থিত ক্রাউন ওয়্যার এ্যাপারেল লিমিটেডে একটি সেকশনের এপিএম পদে কর্মরত ছিলেন। অপরজন গাজীপুরের শালনা অবস্থিত এক ফ্যাক্টরীর শ্রমিক বলে জানতে পেরেছি। তবে, এ ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে।

শিল্পপুলিশ ময়মনসিংহ অ ল-৫ এর সহকারী পুলিশ সুপার (এসপি) নুরুন্নবী জানান, শ্রমিকদের ছত্রভঙ্গ করতে ৩৫ রাউন্ড রাবার বুলেট ও ৩০ রাউন্ড কাঁদারে গ্যাস নিক্ষেপ করা হয়েছে।

শিল্পপুলিশ ময়মনসিংহ অ ল-৫ এর পুলিশ সুপার (এসপি) সাহেব আলী পাঠান জানান, রাবার বুলেট নিক্ষেপের কিছুক্ষণ পরে ও আধাকিলোমিটার দূরে ট্রাক চাপায় দুইজন নিহত হয়েছেন। নিহতদের মাঝে একজন হলেন, গাজীপুরের শালনায় অবস্থিত ফ্রেন্ড নিটিং লিমিটেডের প্রডাকশন সেকশনের লাইন ইনচার্জ মোঃ হারুন (কার্ড নম্বর-১০০১৪৬৬)। তাছাড়া ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে এবং বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।’
 
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  ভালুকা   ট্রাক চাপা   ময়মনসিংহ   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up