ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ রাজনীতিতে আপাতত সক্রিয় হচ্ছেন না খালেদা জিয়া ■ এশিয়ার শীর্ষ চারশ’তে নেই বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয় ■ করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ ■ তীব্র গতিতে পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু ■ একমাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২! ■ করোনাকালে পুলিশে ফিরেছে মানবিক চরিত্র ■ ঢাকা আসছেন ভারতের নতুন হাইকমিশনার ■ ডলারের বাজারে আগুন ■ একদিনে ৩২৪ পুলিশ সদস্য আক্রান্ত ■ লিবিয়ায় মানব পাচারকারী চক্রের দুই সদস্য গ্রেফতার ■ ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত ■ করোনা আক্রান্তের কাছে আসলেই সতর্ক করবে স্মার্টফোন
করোনা প্রতিরোধে মাঠে নবাবগঞ্জ উপজেলা আ.লীগ
ফিরোজ হোসেন, দোহার-নবাবগঞ্জ (ঢাকা)
Published : Tuesday, 7 April, 2020 at 11:06 AM
Zoom In Zoom Out Original Text

করোনা প্রতিরোধে মাঠে নবাবগঞ্জ উপজেলা আ.লীগ

করোনা প্রতিরোধে মাঠে নবাবগঞ্জ উপজেলা আ.লীগ

করোনা ভাইরাসে সারাবিশ্ব মহামারী আকার ধারন করেছে। বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলছে। সরকারি নিষেধাজ্ঞা না মেনে ঢাকার নবাবগঞ্জে সড়কে চলছে যানবাহন। এমনকি এসব যানবাহন বন্ধে স্থানীয় প্রশাসনের পাশাপাশি কাজ করছে উপজেলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ ও জেলা পরিষদের সদস্যরা। এমনকি সংবাদকর্মীদের এমন জনসচেতনমূলক কাজে অংশ নিতে দেখা গেছে।

গত কয়েকদিন ধরেই ভোর থেকে মাঠে দেখা যায় তাদের। রাস্তার বিভিন্ন স্থানে দাড়িয়ে গাড়ি থামিয়ে জরুরী সেবা ব্যতিত সকল ধরনের গাড়ি চলাচল বন্ধ করে দেন এবং করোনা প্রতিরোধে ড্রাইভার ও যাত্রীদের সচেতনমূলক পরামর্শ দেন। এসময় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে জনসচেতনতা কাজে অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. জালাল উদ্দিন, আওয়ামী লীগ নেতা- আমিনুর রহমান রশিদ, জালাল উদ্দিন রুমি, শ্রমিক লীগ নেতা আমির হোসেন কুটি, সাংবাদিক আজহারুল হক, জেলা পরিষদ সদস্য ওয়াহিদুজ্জামান রনিসহ আর অনেকেই।

তবে স্থানীয়রা বলছেন, শুধু প্রশাসন নয় করোনা মোকাবেলায় প্রশাসনের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে। এমনকি প্রতিটি এলাকায় তাদের মতো এমন উদ্যোগ নিলে খুব দ্রুতই করোনা প্রতিরোধ করা সম্ভব।

ঢাকা জেলা পরিষদ সদস্য ওয়াহিদুজ্জামান রনি জানিয়েছেন, করোনা ভাইরাস প্রতিরোধে সড়কে থাকা গাড়ি চলাচল বন্ধ এবং জনসমাগম ঠেকাতে আমরা কাজ করছি। ভাইরাসটি প্রতিরোধ করতে হলে সবাইকে আরও সচেতন হতে হবে।

নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা ও মানবাধিকার কর্মী আমিনুর রহমান রশিদ বলেন, আমরা সবাই মানুষ। তাই আমাদের সকলের ভালোমন্দ সবারই দেখতে হবে। আপনারা কেউ ঘর থেকে বের হবেন না এটা আপনাদের কাছে অনুরোধ। এমনকি গাড়িতে বেশি লোক উঠে অতিরিক্তি জনসমাগম করবেন না।

নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. জালাল উদ্দিন বলেন, জনগনের জন্য আমরা মাঠে কাজ করছি। তাই জনগণকে আরও সচেতন হতে হবে, সচেতনতার কোন বিকল্প নেই। তিনি আরও বলেন, আপনারা যে কোন প্রয়োজনে স্থানীয় উপজেলা প্রশাসন এমনকি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। এমনকি খাবারের কোন সমস্যা থাকলে আপনার ঘরে খাবার পৌঁছে দেওয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  করোনা ভাইরাস   আওয়ামী লীগ   নবাবগঞ্জ   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up