ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ স্ত্রী-পুত্রসহ আক্রান্ত নজরুল ইসলাম মজুমদার ■ আগামি ১ মাসে আক্রান্ত হবে দেশের ৮০ ভাগ মানুষ ■ ধেয়ে আসছে আরেক ঘূর্ণিঝড় ■ ফল ভাল করেও পছন্দের কলেজে ভর্তি অনিশ্চিত ■ জুলাইয়ে খুলছে মালয়েশিয়ার শ্রম বাজার ■ স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে চলাচল করতে হবে ■ উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং সেবা বন্ধ ■ মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল ■ জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল নেয়া হবে না ■ ঢাকার বাইরে যাওয়াদের সংসদে প্রবেশ বারণ ■ যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত, সাংবাদিক গ্রেপ্তারে ক্ষমা প্রার্থনা ■ শেয়ারবাজারে লেনদেন চালু, সূচকের বড় উত্থান
বার বার ইবির শিক্ষার্থীদের দ্বারা বঙ্গবন্ধুকে অবমাননা
বিপ্লব খন্দকার, ইবি
Published : Wednesday, 8 April, 2020 at 7:54 PM
Zoom In Zoom Out Original Text

বার বার ইবির শিক্ষার্থীদের দ্বারা বঙ্গবন্ধুকে অবমাননা

বার বার ইবির শিক্ষার্থীদের দ্বারা বঙ্গবন্ধুকে অবমাননা

বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটুক্তি করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বহিষ্কারের ঘটনার ২৪ ঘন্টা পার না হতেই একই বিশ্ববিদ্যালয়ের অন্য এক শিক্ষার্থী বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু হত্যার বিচারকে নিয়ে ফের কটুক্তি করেন। 

বুধবার বিশ্ববিদ্যালয় আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র আশিক পাটোয়ারী তার নিজ ফেসবুক আইডি থেকে গতকালের ঘটনার জের ধরে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি বঙ্গবন্ধুর বিচারকে ব্যবসা এবং বঙ্গবন্ধুকে ফেরেস্তারূপে হাজির করা হইতেছে বলে ব্যাঙ্গ বিদ্রূপ করেন।

জনসাধারণের জন্য স্টাটাসটি হুবহু তুলে ধরা হলো, “বঙ্গবন্ধুকে ফেরেশতারূপে হাজির করা হইতেছে সর্বত্র, ভালো। আপনি দুনিয়ার বেবাক পাপ কাজগুলা কইরা ফেরেশতা দ্বারা পাপমুক্তি নিতেছেন। যেন খ্রিষ্টধর্মের ওই বিশ্বাস অনুযায়ী যে, যিশু নিজে মরে তার সকল অনুসারীদের পাপমুক্তির সত্যায়ন করে গেছেন। তো, এখন অবস্থাদৃষ্টে মনে হয়, ফেরেশতার এই সিলটাই সকল দুর্নীতি, অন্যায়, জুলুমের আখড়ায় পরিগণিত হইতেছে।

তিনি আরো লিখেন, এখন যতই বঙ্গবন্ধুর হত্যার বিচার নিয়ে হৈহৈ দেখতেছেন, তার অধিকাংশই ব্যবস।

বঙ্গবন্ধুকে কটুক্তিকারী আশিক বলেন, আমার ফেইচবুক আইডি হ্যাঁক হয়ে গিয়েছিলো। এই স্টাটাসের সাথে আমি সংশ্লিষ্ট নয়। কে বা কারা করেছে এ বিষয়ে আমি অকিফল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তিকারি  বিশ্ববিদ্যালয়ের পড়ার যোগ্যাতাই রাখে না। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে  কেউ কটুক্তি করলে তাকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা। অতি দ্রুত তাকে বহিষ্কার করা হবে।

উল্লেখ্য, সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইচবুকে বিভিন্ন শিক্ষার্থীরা তার বহিষ্কারের দাবি জানানা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  ইবি   শিক্ষার্থী   বঙ্গবন্ধু  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up