ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৬ মে ২০২০ || ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সমুদ্রে ৩ নম্বর সংকেত ■ ভারতে ঝাঁকে ঝাঁকে পঙ্গপালের হানা ■ করোনা ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান ■ খেলা দেখতে গিয়ে করোনায় প্রাণ হারিয়েছেন ৪১ জন ■ সিলেটে ৫.১ মাত্রার ভূমিকম্প ■ কাশ্মিরের মুক্তির সংগ্রামকে স্তব্ধ করতে পারবে না ভারত ■ ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা পজিটিভ ■ ঈদের ছুটিতেও খোলা বিএসএমএমইউ’র ল্যাব ■ দেশে দেশে যেভাবে পালিত হলো ঈদ ■ আম্ফানে সুন্দরবনে উপড়ে পড়েছে ১২,৩৫৮টি গাছ ■ নামাজের মধ্যে ১০ জনকে কুপিয়ে আহত, ১০০ বাড়ি ভাঙচুর ■ ইতিহাস গড়ল নিউ ইয়র্ক টাইমস
মশার উপদ্রব বৃদ্ধি
রাজশাহীতে বিদ্যুৎ না থাকায় টিভিতে ক্লাস করতে পারছেনা শিক্ষার্থীরা
আবু কাওসার মাখন, রাজশাহী
Published : Thursday, 9 April, 2020 at 4:05 PM
Zoom In Zoom Out Original Text

রাজশাহীতে বিদ্যুৎ না থাকায় টিভিতে ক্লাস করতে পারছেনা শিক্ষার্থীরা

রাজশাহীতে বিদ্যুৎ না থাকায় টিভিতে ক্লাস করতে পারছেনা শিক্ষার্থীরা

বিশ্বব্যাপী করোনাভাইরাসের আতঙ্ক এর মধ্যে আবার মধ্যে আবার মশার উপদ্রবে অতিষ্ঠ রাজশাহী মহানগরবাসী। বিগত কয়েক দিনে মশার উৎপাত বেড়েই চলছে। বর্ষার আগেই মশা বেড়ে যাওয়ায় নগরবাসীকে তাড়া করছে গত মৌসুমের ডেঙ্গুর ভয়। দিনের আলো কমে গেলে ঘরে-বাইরে মশার গুনগুন শব্দ বেড়ে যাচ্ছে। পড়ন্ত বিকেলে রাস্তা কিংবা বাড়ির ছাদে দাঁড়ালেই মাথার ওপর মশাদের জটলা দেখা যাচ্ছে।

নগরবাসীর অভিযোগ, রাজশাহী সিটি করপোরেশন নগরীর ড্রেন নিয়মিত পরিষ্কার না করাসহ বিভিন্ন স্থানে ময়লা-আবর্জনা জমে থাকায় মশার প্রজনন দিন দিন বাড়ছে।

গতবছর রাজশাহী সিটি করপোরেশনের ডেঙ্গু প্রাদুর্ভাবের সময় মশা নিধনে অভিযান পরিচালনা করেছিলো। সে সময় মশক নিধনে কার্যক্রম পরিচালিত হতে দেখা গেলেও এখন আর দেখা যায় না তেমন। যদিও আসে দায় সেরে উধাও।

অথচ শীত মৌসুম যেতে না যেতেই রাজশাহী সিটি করপোরেশনের বিভিন্ন একালায় মশার উপদ্রব বেড়ে গেছে। রাস্তাঘাট থেকে বাসা-বাড়ি, সর্বত্রই মশার প্রকোপ দেখা দিয়েছে।

শীতের মশা নিধণকর্মীদেরকে ওষুধ ছিটাতে দেখা গিয়েছিলো। কিন্তু শীতের পর তাদের আর দেখা যায়নি। নগরের বিভিন্ন এলাকা, বস্তি, রাস্তার পাশের ময়লার ভাগাড়, ঝোপঝাড় ও বাসা বাড়ির আনাচে-কানাচে পরিষ্কার করতেও তেমন একটা দেখা যায়নি। সিটি করপোরেশন মশা নিধনে কাজ করলেও তা সন্তোষজনক নয়। ফলে দিনে দিনে বেড়েই চলেছে মশার উপদ্রব।

হড়গ্রাম এলাকার মেমি আক্তার জানান, মশার কামড়ে অতিষ্ঠ তারা। স্কুল বন্ধ থাকায় সন্তানরা বাসায় থাকছে, এখন মশার কামড়ে বাসায় থাকায় মুসকিল হয়ে পড়েছে। হাত-পা শরীর চুলকাচ্ছে মশার কামড়ে। মশার ওষুধ দিতে দেখিনা না অনেক দিন।

শিক্ষার্থী তাসনিম জানান, একেতো মশার উপদ্রব বেড়েই চলেছে তার উপর বাড়িতে বসে থাকছি অলস, বিদ্যুৎ না থাকায় পড়াশোনা সমস্যা হচ্ছে।

তবে রাজশাহী সিটি করপোরেশন বলছে ভিন্ন কথা। সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ও বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সরিফুল ইসলাম বাবু বলেন, রাসিকের মশক নিধন কার্যক্রম সারা বছরই চালু থাকে। বর্তমানে মশার প্রজননকাল চলছে। এজন্য নগরীতে মশার উপদ্রব কিছুটা বেড়েছে। বর্তমানে মশা মারার জন্য ফগার মেশিন বন্ধ থাকলেও ওষুধ প্রয়োগ করা হচ্ছে। প্রতিদিন নগরীর বিভিন্ন স্থানে ওষুধ স্প্রে করা হচ্ছে বলে জানান তিনি।

এদিকে সাধারণ মানুষের অভিযোগ সারাদিন ৪ /৫বার বিদ্যুৎ চলে যায় ১ ঘন্টা পরে আসে বাচ্চাদের পড়াশুনা টিভিতে দেখাচ্ছে কিন্তু  লাভ কি বিদ্যুৎ থাকছে না ,আবার অনেকে করোনা ভাইরাসের কারনে অফিস বন্ধ থাকায় বাসায় বসে অফিসের কাজ করছে কিন্তু বিদ্যুৎ না থাকায় সেটিও বন্ধ।

এ বিষয়ে নেসকোর ম্যানেজার (প্রশাসন) সুবির রঞ্জন বলেন, আমাদের বিদ্যুৎ এর কোন ঘাটতি নেই, সব সময় বিদ্যুৎ থাকার মত সকল ব্যবস্থা আছে। বেস কিছু এলাকায় বিদ্যুতের কাজ চলার জন্য কিছুটা সমস্যা হচ্ছে।তবে সেটা যেন আর না সে বিষয়টা আমরা দেখবো।

এ সময় আরো কিছু এলাকাবাসী সাংবাদিকদের বলেন দ্রুত মশা এবং বিদ্যুৎ সমস্যা থেকে নিস্তার চান তারা। সাংবাদিকরা যেন গুরুত্বের সাথে  বিষয়টি তুলে ধরেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  রাজশাহী   করোনাভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ভাইস প্রেসিডেন্টসহ করোনায় আক্রান্ত ১০ মন্ত্রী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up