ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৫ জুন ২০২০ || ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ আসছে রেড জোন লকডাউনের ঘোষণা ■ সংকটাপন্ন অবস্থায় ডা. জাফরুল্লাহ চৌধুরী ■ প্রধানমন্ত্রীকে পাঁচ সংগঠনের খোলা চিঠি ■ পরিবহনে চাঁদাবাজি বন্ধে কঠোর নি‌র্দেশ ■ পুরান ঢাকায় বহুতল ভবনে আগুন ■ একদিনে বজ্রপাতে ১৮ জনের মৃত্যু ■ তিন মাসে ২০৬ ধর্ষণ ■ ই-মেইলে চেক ডিজঅনার মামলা ■ গণপরিবহনে কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না ■ যুক্তরাষ্ট্রে ১০ হাজার গ্রেফতার ■ করোনায় আক্রান্ত ২৪৬ সাংবাদিক ■ রাজনীতিতে আপাতত সক্রিয় হচ্ছেন না খালেদা জিয়া
বগুড়ায় ১০৯ জনের নমুনা সংগ্রহ
জিএম মিজান, বগুড়া
Published : Thursday, 9 April, 2020 at 8:35 PM
Zoom In Zoom Out Original Text

বগুড়ায় ১০৯ জনের নমুনা সংগ্রহ

বগুড়ায় ১০৯ জনের নমুনা সংগ্রহ

বগুড়ায় গত ২৪ঘন্টায় ৩৯ জনসহ করোনা উপসর্গযুক্ত ১০৯ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তবে তাদের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ৭৫ জনের রিপোর্ট সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছেছে। এদের মধ্যে ১০৯জনের নমুনা রাজশাহী মেডিকেল কলেজ ও বাকি পাঁচজনের নমুনা আইইডিসিআরে পাঠানো হয়। বগুড়ায় করোনা আইসোলেশন ইউনিট হিসেবে গড়ে তোলা মোহাম্মদ আলী হাসপাতাল থেকে ১ এপ্রিল প্রথম নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো শুরু হয়। আর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলো থেকে নমুনা সংগ্রহ শুরু হওয়া হয় ৪ এপ্রিল থেকে।

সাধারণত একটি নমুনা পরীক্ষা এবং তার ফলাফল পেতে কমবেশি ৪৮ঘন্টা লেগে যায়। বগুড়া জেলা সিভিল সার্জন ডাঃ গাউসুল আজিম এ প্রতিবেদক-কে বলেন, এ পযর্ন্ত ৬৬ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে অর্থাৎ তারা কেউই করোনা আক্রান্ত নন। তবে এদের মধ্যে রংপুরের বাসিন্দা একজন করোনায় শনাক্ত হয়েছে  মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি রয়েছেন। তার অবস্থা স্থিতিশীল। তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সন্দেহে বগুড়া জেলায় মোট ৩৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের ফলাফল আগামীকালের মধ্যে পাওয়া যাবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  বগুড়া   করোনাভাইরাস   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আসছে রেড জোন লকডাউনের ঘোষণা
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up