ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ স্ত্রী-পুত্রসহ আক্রান্ত নজরুল ইসলাম মজুমদার ■ আগামি ১ মাসে আক্রান্ত হবে দেশের ৮০ ভাগ মানুষ ■ ধেয়ে আসছে আরেক ঘূর্ণিঝড় ■ ফল ভাল করেও পছন্দের কলেজে ভর্তি অনিশ্চিত ■ জুলাইয়ে খুলছে মালয়েশিয়ার শ্রম বাজার ■ স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে চলাচল করতে হবে ■ উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং সেবা বন্ধ ■ মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল ■ জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল নেয়া হবে না ■ ঢাকার বাইরে যাওয়াদের সংসদে প্রবেশ বারণ ■ যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত, সাংবাদিক গ্রেপ্তারে ক্ষমা প্রার্থনা ■ শেয়ারবাজারে লেনদেন চালু, সূচকের বড় উত্থান
মালয়েশিয়ার ২ ভবন লকডাউন, বহু বাংলাদেশি আটকা
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Thursday, 9 April, 2020 at 10:40 PM, Update: 09.04.2020 10:49:35 PM
Zoom In Zoom Out Original Text

মালয়েশিয়ার ২ ভবন লকডাউন, বহু বাংলাদেশি আটকা

মালয়েশিয়ার ২ ভবন লকডাউন, বহু বাংলাদেশি আটকা

করোনা ভাইরাস মোকাবেলায় মালয়েশিয়ায় এবার চলছে আবাসিক ভবন ও এলাকা ভিত্তিক লকডাউন। ইতিমধ্যেই সেদেশের করোনা আক্রান্ত এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে। যার মধ্যে কমপক্ষে ৬ টি এলাকাকে রেড জন ঘোষণা করা হয়। মালয়েশিয়ার প্রাণকেন্দ্র কুয়ালালামপুরের মসজিদ ইন্ডিয়া এলাকার ২টি ভবন লকডাউন করা হয়েছে। কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল) এর ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার, সেনাবাহিনী ও পুলিশ ভবন দুটিতে প্রবেশ ও বের হওয়া পুরোপুরি বন্ধ করে দিয়েছে।

কুয়ালালামপুরে মঙ্গলবার দুটি বিল্ডিং সেলাঙ্গর ম্যানশন ও মালায়ান ম্যানশনে ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ভবন দুটি লকডাউন করা হয়। এর আগে ২ মার্চ একই এলাকার মুন্সী আবদুল্লাহ রোডের সিটি ওয়ান প্লাজা কোভিড-১৯ প্রাদুর্ভাবে লকডাউন করা হয়।

কুয়ালালামপুরের ফেডারেল টেরিটরির মন্ত্রী তান শ্রী আনোয়ার মুসা বলেছেন, জালান মসজিদ ইন্ডিয়াতে অবস্থিত এ দুটি ভবনে বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানের অভিবাসী কর্মীরা বসবাস করেন।

জালান মুন্সি আব্দুল্লাহ সিটি ওয়ানে বাংলাদেশী ব্যাবসায়ী মনির মিজি মালয়েশিয়ায় বিয়ে সাদী করে ব্যবসা বাণিজ্য করে আসছে। সিটি ওয়ানের নিচে তার একটি দোকানও রয়েছে। সিটি ওয়ানে তিনি স্বপরিবারে দীর্ঘদিন বসবাস করে আসছে। এখন তিনি ঐ ভবনে আটকা আছেন। তিনি জানান সিটি ওয়ানে এই পর্যন্ত করোনা ভাইরাসে ৩০ জনের মতো আক্রান্ত হয়েছে। ১ জন পাকিস্তানী মারা গেছে। এখনো পর্যন্ত কোনো বাংলাদেশী আক্রান্তের খবর আমরা পাইনি।

তবে সিটি ওয়ানে আনুমানিক ৫০০ জন বাংলাদেশী থাকে। সেলায়াং মানসনেও ৫০০ জনের মতো বাংলাদেশী হবে। লকডাউন কারণে আমরা রুম থেকে বের হতে পারি না। কিছু কিনতে হলে মালয়েশিয়া পুলিশকে কল করতে হয়। আমাদের লকডাউন ২১ এপ্রিল শেষ হবে। আরো বাড়বে কিনা জানি না। এই ভবনে বহু দেশের মানূষ বসবাস করে। বিভিন্ন দেশের দূতাবাস এগিয়ে আসছে। আফসোস এখনো পর্যন্ত বাংলাদেশ দূতাবাসের কেউ খোঁজও নেয়নি। খাদ্য সামগ্রী নিয়ে এখনো কেউ এগিয়ে আসতে দেখা যায়নি।

এইদিকে বৃহস্পতিবার ০৯ এপ্রিল মালয়েশিয়ায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আজ ০২ জন মারা গেছেন। নতুন আক্রান্ত হয়েছেন ১০৯ জন। সর্বমোট- মৃত্যু বরণ করেছেন ৬৭ জন,সর্বমোট আক্রান্ত হয়েছেন  ৪২২৮ জন।
 
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া   লকডাউন   বাংলাদেশ   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up