ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২ জুন ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ করোনাভাইরাসের দুর্বল হওয়ার প্রমাণ নেই ■ করোনায় ইউরোলজিস্ট মনজুর রশিদের মৃত্যু ■ ন্যাশনাল ব্যাংকের চুরি যাওয়া টাকা উদ্ধার, গ্রেফতার ৪ ■ বাজেট অধিবেশন শুরু ১১ জুন ■ করোনায় আক্রান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ■ ময়নাতদন্তের রিপোর্টেও খুনের আলামত ■ করোনায় মৃত্যু ৩ লাখ ৭৭ হাজার ছাড়াল ■ যুক্তরাষ্ট্রে সাংবাদিক নির্যাতন নিয়ে মুখ খুললেন জয় ■ কাল আঘাত হানছে ঘূর্ণিঝড় নিসর্গ! ■  এবার ঝাড়খণ্ড ও উড়িষ্যায় পঙ্গপালের হানা ■ করোনা যুদ্ধে জয়ী হলেন ২৯ লাখ মানুষ ■ ইসরাইলি বাহিনীকে পশ্চিম তীর দখলে প্রস্তুতির নির্দেশ
মানুষকে ঘরে ফেরাতে সান্তাহার পুলিশের নানা পদক্ষেপ
সাগর খান, আদমদীঘি (বগুড়া)
Published : Friday, 10 April, 2020 at 5:15 PM, Update: 10.04.2020 5:19:04 PM
Zoom In Zoom Out Original Text

মানুষকে ঘরে ফেরাতে সান্তাহার পুলিশের নানা পদক্ষেপ

মানুষকে ঘরে ফেরাতে সান্তাহার পুলিশের নানা পদক্ষেপ

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া (কোভিড-১৯) করোনা ভাইরাস সম্পর্কে জনগণ কে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও সচেতনতা করে ঘরে ফেরাতে কঠোর অবস্থান নিয়েছেন বগুড়ার সান্তাহার টাউন ফাঁড়ির পুলিশ। তারা বিভিন্ন মোড়ে মোড়ে টহল অব্যাহত রেখেছেন। 

টাউন পুলিশের পাশে দাঁড়িয়েছেন সান্তাহার কর্তব্যরত সাংবাদিকেরা। তারাও পুলিশের সাথে ঘর থেকে বের হয়ে আসা সাধারন মানুষদের সচেতন করছেন। পাশাপাশী তারা সচেতনামূলক প্রচার প্রচারণা অব্যাহত রেখেছেন। সারা দিন ব্যাপী সান্তাহার শহরের জনসমাগম এড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা, হাট-বাজার বন্ধ রাখাসহ সবাইকে ঘরে থাকতে সরকারি নির্দেশনামতে নানামুখী পদক্ষেপ লক্ষ্য করা যায়। 

পুলিশের এই কঠোর অবস্থানের পরও শহরে নানান অজুহাতে বাহিরে থাকা মানুষকে ঘরে ফিরাতে গিয়ে পুলিশ বেশ হিমশিম খাচ্ছেন। সকাল থেকে সন্ধ্যা পযর্ন্ত সান্তাহার পৌর শহরের বিভিন্ন স্থানে নানান অজুহাতে বাহিরে থাকা মানুষদের ঘরে ফিরাতে গিয়ে শহর পুলিশ কে বেশ হিমশিম খেতে হয়েছে। 

আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুরল্লাহ বিন রশিদের নেতৃত্বে সেনা বাহিনী, পুলিশ ও গ্রাম পুলিশের সহযোগিতায় আদমদীঘি সদর, সান্তাহার পৌর শহর, মুরইল বাজার, সাওইল বাজার, ছাতিয়ানগ্রাম বাজার, চাঁপাপুর বাজার, কুন্দুগ্রাম, কড়ই, নসরতপুর, ছাতনি-ঢেকড়াসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা সমূহের মোড়ে মোড়ে সার্বক্ষণিক টহল জোরদার করেছে। সান্তাহার নিউ কলোনীর বাসিন্দা মাসুদ রানা জানায়, যতক্ষণ পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শহরে টহল দিচ্ছে, সেই সময় পর্যন্ত লোকজনের চলাচল বন্ধ থাকছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চলে যাওয়ার পর আবারও লোকজনসহ অটো-চার্জার এবং সিএনজি ও মোটর বাইক চালকরা বেপরোয়া হয়ে উঠছে শহরের বিভিন্ন স্থানে। সান্তাহার টাউন ফাঁড়ির অফিসার ইনচার্জ আনিসুর রহমান বলেন, করোনা ভাইরাসের প্রভাব যাতে না পড়ে সে লক্ষে সরকার মানুষ কে ঘরে রাখার জন্য নানামুখী প্রচার-প্রচারণা এবং ছিন্নমুল মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণসহ অন্যান্য পদক্ষেপ নিলেও বিভিন্ন অজুহাতে মানুষ বাহিরে এসে যত্রতত্র সংঘবদ্ধ হয়ে আড্ডা করছে। 

এ ব্যাপারে আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, ওষুধের দোকান, শিশু খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট নির্ধারিত সময়ে চালু রাখাসহ অন্য সকল দোকানপাট বন্ধ রাখা ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে অভিযান অব্যাহত রয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  মানুষ   নানান   সান্তাহার   পুলিশ   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up