ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ স্ত্রী-পুত্রসহ আক্রান্ত নজরুল ইসলাম মজুমদার ■ আগামি ১ মাসে আক্রান্ত হবে দেশের ৮০ ভাগ মানুষ ■ ধেয়ে আসছে আরেক ঘূর্ণিঝড় ■ ফল ভাল করেও পছন্দের কলেজে ভর্তি অনিশ্চিত ■ জুলাইয়ে খুলছে মালয়েশিয়ার শ্রম বাজার ■ স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে চলাচল করতে হবে ■ উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং সেবা বন্ধ ■ মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল ■ জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল নেয়া হবে না ■ ঢাকার বাইরে যাওয়াদের সংসদে প্রবেশ বারণ ■ যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত, সাংবাদিক গ্রেপ্তারে ক্ষমা প্রার্থনা ■ শেয়ারবাজারে লেনদেন চালু, সূচকের বড় উত্থান
ব্রিটেনজুড়ে লাশের মিছিল, ২৪ ঘন্টায় ৯৫৩ জন
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 10 April, 2020 at 11:10 PM, Update: 14.04.2020 7:17:33 PM
Zoom In Zoom Out Original Text

ব্রিটেনজুড়ে লাশের মিছিল, ২৪ ঘন্টায় ৯৫৩ জন

ব্রিটেনজুড়ে লাশের মিছিল, ২৪ ঘন্টায় ৯৫৩ জন

ব্রিটেনে করোনা পরিস্থিতি তত জটিল হচ্ছে প্রতিনিয়ত। মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে একের পর এক। এক একটি দিন পার হচ্ছে, আর নতুন দিনটি ছাড়িয়ে যাচ্ছে আগের দিনটিকে। করোনা ভাইরাসের কারণে আজও ব্রিটেনজুড়ে তৈরি হয়েছে লাশের মিছিল। আজও মৃত্যু হয়েছে ৯৩৮জন। এরে মধ্যে ইংল্যান্ডে মৃত্যু হয়েছে ৮৬৬ জন। বাকি ৮৭জনের মৃত্যু হয়েছে স্কটল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ডে।

বুধবার ছিল যুক্তরাজ্যে সবচেয়ে বেশি মৃত্যুর দিন। ওইদিন মোট ৯৩৮জন মৃত্যু বরণ করেছিল। এবার সেই সংখ্যাকেও ছাড়িয়ে গেলো আজকের (শুক্রবার) মৃত্যুর সংখা। ডেইলি মেইল জানিয়েছে এ তথ্য।

শুধু তাই নয়, একদিনে মৃত্যুর হিসেবে স্পেন এবং ইতালির রেকর্ডকেও ছাড়িয়ে গেলো গ্রেট ব্রিটেন। ইতালিতে একদিনে সর্বোচ্চ ৯১৯ এবং স্পেনে একদিনে সর্বোচ্চ মৃত্যু ঘটেছে ৯৫০ জনের। এবার যুক্তরাজ্য ছাড়িয়ে গেলো তাদেরকে। আর একদিনে দেশটিতে আক্রান্ত হয়েছে ৫১৯৫ জন।

৯৫৩জনকে দিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো প্রায় ৯ হাজারের কাছাকাছি (৮৯৩১জন)। গতকাল এই সংখ্যাটা ছিল ৮৮১ জন। বৃহস্পতিবার বলা হচ্ছিল, আগেরদিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে। কিন্তু আজ শুক্রবারই তৈরি হলো মৃত্যুর দিক থেকে সবচেয়ে অন্ধকারতম দিন।

যদিও ব্রিটেনের ডিপার্টমেন্ট অব হেলথের পক্ষ থেকে এই সংখ্যার বিষয়ে এখনও নিশ্চয়তা দেয়া হয়নি। তবে বৃটিশ মিডিয়া এরই মধ্যে দিনের (সর্বশেষ ২৪ ঘণ্টার) হিসেব বের করে ফেলেছে।

আজই ব্রিটেনের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন যে, গত ২৩ মার্চ ঘোষণা দেয়ার পর থেকে লকডাউন এখনও চলছে এবং সামনে কোন সময়ে গিয়ে লকডাউন তোলা যাবে তা নিশ্চিত করে বলার উপায় নেই।

ডাইনিং স্ট্রিটের কর্মকর্তারা এরই মধ্যে ব্রিটেনের পুলিশকে লকডাউনে জনসাধারণ যাতে ঘরের মধ্যে থাকে, সে ব্যাপারটা নিশ্চিত করার জন্য আরও কঠোর হওয়ার নির্দেশ দিয়েছে।

যুক্তরাজ্যের বিশেষজ্ঞরা বলছেন, ২৩ তারিখ থেকে চলমান লকডাউনের ফল খুব দ্রুতই হয়তো দেখা যাবে। কিন্তু সরকারের উচ্চ পর্যায় থেকে ন্যাশনাল হেলথ সার্ভিসের সদস্যদরকে সতর্ক করে দেয়া হয়েছে, চলমান পরিস্থিতি আরও দীর্ঘায়িত হতে পারে। পরিস্থিতির উন্নতি না ঘটলে দেড় থেকে দুই লাখ মানুষের মৃত্যু হতে পারে।

দেশসংবাদ/জেএন/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ব্রিটেন   করোনা ভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up