ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৫ জুন ২০২০ || ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সেপ্টেম্বরে আসছে ২০০ কোটি করোনা ভ্যাকসিন ■ নাসিমের সফল অস্ত্রোপচার, দোয়া কামনা ■ ভয়াবহ হয়ে উঠছে পাকিস্তানের করোনা পরিস্থিতি ■ করোনায় উচ্চ মৃত্যু ঝুঁকিতে যারা ■ করোনায় অধ্যাপক ডা. এসএএম কিবরিয়ার মৃত্যু ■ ট্রাম্পের বিরুদ্ধে মামলা ■ করোনায় দেশে ১৮ চিকিৎসকের মৃত্যু ■ কখনোই করোনা আক্রান্ত হবেন না যারা ■ দেশবাসির দোয়া চেয়েছেন ডা. জাফরুল্লাহ ■ করোনায় আক্রান্ত ছিলেন স্বাস্থ্য মহাপরিচালক ■ চীনের দোরগোড়ায় মার্কিন যুদ্ধজাহাজ ■ আসছে রেড জোন লকডাউনের ঘোষণা
করোনা মোকাবিলায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 26 April, 2020 at 11:08 PM
Zoom In Zoom Out Original Text

শেখ হাসিনা

শেখ হাসিনা

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দক্ষ পদক্ষেপ নেয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করা হয়েছে মার্কিন সাময়িকী ফোর্বসে। সম্প্রতি কানাডীয় লেখক অভিভাহ ভিটেনবার্গ-কক্স নারী নেতৃত্বাধীন আটটি দেশের করোনা মোকাবিলায় গৃহীত পদক্ষেপের বিষয়ে লেখা এক নিবন্ধে শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।

নিবন্ধে লেখক বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৬ কোটি ১০ লাখের মতো জনগোষ্ঠীর বাংলাদেশ সংকটের সঙ্গে অপরিচিত নয়। দেশটির প্রধানমন্ত্রী এবারের সংকট মোকাবিলায় দ্রুত পদক্ষেপ নিয়েছেন, যাকে ‘প্রশংসনীয়’ বলেছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম।

বাংলাদেশে সবচেয়ে বেশি দিন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনকারী শেখ হাসিনা ফেব্রুয়ারির প্রথম দিকেই চীন থেকে আটকে পড়া বাংলাদেশিদের ফেরানো শুরু করেন। মার্চের শুরুতে দেশে প্রথমবার করোনাভাইরাস শনাক্ত হওয়ার পরপরই তিনি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেন এবং অনাবশ্যক ব্যবসা-বাণিজ্য অনলাইনে পরিচালনার নির্দেশ দেন।

এরপর তিনি (শেখ হাসিনা) প্রযুক্তিগত ব্যবস্থা জোরদার করেন, আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে স্ক্রিনিং ডিভাইস বসান। সেখানে প্রায় সাড়ে ছয় লাখ মানুষের স্ক্রিনিং করা হয়েছে, তাদের মধ্যে ৩৭ হাজার মানুষকে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে, যা যুক্তরাজ্যও করতে পারেনি।

নিবন্ধটিতে শেখ হাসিনা ছাড়াও সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি, হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম, বলিভিয়ার অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট জেনিনে আনিজ, ইথিওপিয়ার প্রেসিডেন্ট সাহলে-ওর্ক জাদে, জর্জিয়ার প্রেসিডেন্ট সালোমে জারাবিশিলি ও নামিবিয়ার প্রধানমন্ত্রী সারা কুগোনগেলা-মাদিলার মহামারি মোকাবিলায় নেয়া পদক্ষেপেরও প্রশংসা করা হয়।

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪১৮ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪১৬। মারা গেছেন ১৪৫ জন। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১২২ জন।

দেশসংবাদ/জানি/এসআই


আরও সংবাদ   বিষয়:   করোনাভাইরাস ফোর্বস   শেখ হাসিনা   প্রশংসা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
সেপ্টেম্বরে আসছে ২০০ কোটি করোনা ভ্যাকসিন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up