ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ || ৮ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ নদীতে স্পিডবোট ডুবি, ৫ যাত্রী নিখোঁজ ■ হাইকোর্টে হাজির পুড়িয়ে ফেলা সেই দীলিপ ■ প্রত্যাহার নৌযান শ্রমিকদের ধর্মঘট ■ আবারো লেবাননের প্রধানমন্ত্রী হলেন সাদ হারিরি ■ দুই শতাধিক পর্যটক সেন্টমার্টিনে আটকা ■ নৌ-যান শ্রমিকদের অযৌক্তিক দাবি মানা হবে না ■ আজকের মধ্যেই নৌশ্রমিকদের ধর্মঘট সমাধান ■ প্রত্যেক চালককে ‘ডোপ’ টেস্ট করার নির্দেশ ■ করোনায় মৃত্যু ১১ লাখ ৩৫ হাজার ছাড়াল ■ ট্রাইব্যুনালে সাবেক প্রতিমন্ত্রী কায়সারের মৃত্যু পরোয়ানা ■ নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩ ■ বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
করোনা রোধে বিরামহীন ছুটে চলছেন ইউএনও মেহের নিগার
মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর (ব্রাক্ষণবাড়িয়া)
Published : Saturday, 2 May, 2020 at 5:51 PM
Zoom In Zoom Out Original Text

করোনা রোধে বিরামহীন ছুটে চলছেন ইউএনও মেহের নিগার

করোনা রোধে বিরামহীন ছুটে চলছেন ইউএনও মেহের নিগার

করোনা সংক্রমণরোধে বিরামহীন ছুটে চলছেন বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মেহের নিগার। দিনরাত আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সাথে সমন্বয় করে কাজ করছেন তিনি। নিয়মিত বাজার মনিটরিং, তালিকা ধরে নিন্ম আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সহ জনসচেতনতায় নিরলস ভাবে কাজ করছেন তিনি।

এমন কার্যক্রমে বিজয়নগর উপজেলা প্রশাসন এখন সাধারণ মানুষের আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে। কখনো ছুটে চলেন জনসমাগম বন্ধে, কখনো বা খাবার নিয়ে হাজির হচ্ছেন কোন অনাহারীর দরজায়। মুখে মাস্ক-হাতে গ্লাভস আর কাঁধে দায়িত্ব। এভাবেই করোনা আতংকের প্রতিটি দিন পার করছেন গর্ভবতী উপজেলা নির্বাহী অফিসার। 

সামাজিক দূরত্ব বজায় রাখতে সবাইকে সচেতন হওয়ার আহবান করে যাচ্ছেন প্রতিনিয়ত। যারা সামাজিক দূরত্ব বজায় রাখে না তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। বাজারে জরুরি পণ্যের দোকানগুলো সকাল ৮ টা থেকে বেলা ৪টা পর্যন্ত খোলা রাখার ব্যবস্থা করেছেন। আর এভাবেই বিজয়নগর উপজেলাকে করোনা সংক্রমণ প্রতিরোধে বিরামহীন কাজ করে যাচ্ছে উপজেলা নির্বাহী অফিসার ।ফোনে, এসএমএস ও ই-মেইলে ১০ টি ইউনিয়নে আবেদনের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মাধ্যমে যাচাই বাচাই করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য উপহার উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগারের নেতৃত্বে ট্যাগ অফিসার, পুলিশ ও আনসার সদস্যদের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌঁছে দেন। জরুরী সেবার বাহন ছাড়া কেউ যেন উপজেলায় প্রবেশ করতে না পারে সে ব্যাপারে উপজেলার প্রতিটি সীমান্তে কঠোর ব্যবস্থা নিচ্ছেন ও বাজার মনিটরিং, দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে প্রতিনিয়ত উপজেলা নির্বাহী অফিসার তৎপর রয়েছেন। 

এসময় তিনি ঔষধ এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ব্যতিরেকে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য নির্দেশনা প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে চলাফেরা করায় প্রতিদিন মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হচ্ছে এবং দেশের বিভিন্ন স্থান থেকে আশা লোকদেরকে হোম কোয়ারান্টাইন নিশ্চিত করার লক্ষে কাজ করছি। আমি এখন মাতৃত্ব কালীন সময়ে ঘরে না থেকে দেশের জন্য কাজ করছি। আমার এই সময়ে ঘরে থাকার কথা কিন্তু আমি তা না মেনে দেশের জন্য এবং বাঙ্গালী জাতির জন্য এই গুরু দায়িত্ব মাথায় নিয়ে কাজ করছি। করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে ও ঘরে থাকার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী যেই র্নিদেশনা দিয়েছেন তা মেনে চলার জন্য সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  করোনা   বিরামহীন   ইউএনও   মেহের নিগার  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় মৃত্যু ১১ লাখ ৩৫ হাজার ছাড়াল
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up