ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৫ নভেম্বর ২০২০ || ১০ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ তিন রাষ্ট্রদূতকে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী ■ শিক্ষায় বিনিয়োগের বিকল্প নেই ■ কমলো স্বর্ণের দাম ■ নিভারের প্রভাব পড়বে না বাংলাদেশে ■ ঢাকায় পৌঁছালো ‘ধ্রুবতারা’ ■ আলোচনায় কানাডা’র বেগমপাড়া ■ শপথ নিলেন ফরিদুল হক খান দুলাল ■ দেশে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২২৩০ ■ রাজধানীর বিহারী পট্টিতে ভয়াবহ আগুন ■ করোনা পরিস্থিতি খারাপ হলে আরো কঠোর সিদ্ধান্ত ■ কে এই অ্যান্থনি ব্লিংকেন? ■ ১ ডিসেম্বর আমৃত্যু কারাদণ্ডের রিভিউর রায়
বদরগঞ্জে ১২০ গাছের মগডাল ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ
আফরোজা বেগম, রংপুর
Published : Tuesday, 5 May, 2020 at 10:34 AM, Update: 05.05.2020 11:10:06 AM
Zoom In Zoom Out Original Text

বদরগঞ্জে  ১২০ গাছের মগডাল ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ

বদরগঞ্জে ১২০ গাছের মগডাল ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ

রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন ২০ জন মাস্টার্স পার্স বেকার যুবক নিজেদের  বেকারত্ব ঘুচাতে বন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ’র সহযোগীতায়  নিজস্ব উদ্যোগ ও বন বিভাগের সহযোগীতায় উপজেলার তিনটি ইউনিয়নে বনায়ন কর্মসূচি হাতে নিয়েছেন। গত দুই মাস আগে উপজেলার গোপিনাথপুর ইউনিয়নে ১৮ কিলোমিটার রাস্তা জুড়ে ১৮ হাজার বৃক্ষরোপণ করা হয়েছে। বৃক্ষের চাড়াগুলো সবুজ শ্যামলীময় আকার ধারণ করেছে।

এরেই মধ্যে গত ৩০ এপ্রিল রাতের অন্ধকারে প্রতিপক্ষরা ১২০ টি গাছের মগডাল ভেঙ্গে দেওয়া হয়। রোবিবার (০৪মে) ঘটনাটি পরির্দশনে আসেন গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান  মনোয়ার হোসেন সেভেন্টি ও বদরগঞ্জ উপজেলা বনবিভাগ কর্মকর্তা মোরশেদ আলম।

এসময় উপস্থিত ছিলেন,  বদরগঞ্জ উপজেলা বন বিভাগ কর্মকর্তা মোরশেদ আলম,  গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন সেভেন্টি,  বন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের উপদেষ্টা ও সিএনএন বাংলা টেলিভিশনের রংপুর বিভাগীয় প্রতিনিধি আফরোজা বেগম, বন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড ও (BSGUSSL) এর সভাপতি শাহ্ জাহান প্ররামানিক, বুড়ীপুকুর কিন্ডার গার্টেন স্কুলের অধ্যক্ষ  আনোয়ারুল ইসলাম, সাংবাদিক  আশরাফুল ইসলাম বাবু, ময়দুল ইসলাম, সাধারণ সম্পাদক  কামরুজ্জামান,  সাংগঠনিক সম্পাদক  হাবিবুর রহমান প্রমুখ।

এসময় উপজেলা বন বিভাগ কর্মকর্তা মোরশেদ আলম বলেন, বন বিভাগের সার্বিক সহযোগিতায় ও বন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ’র উদ্যোগে শিক্ষিত বেকার যুবকরা যে মহান উদ্যোগ নিয়ে  বৃক্ষরোপণ করেছেন এটি অবশ্যই সাধুবাদ পাওয়ার যোগ্য। রাতের অন্ধকারে যারা ১২০ টি চারা গাছের মগডাল ভেঙ্গে দিয়েছেন, বন বিভাগের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গোপীনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান মনোয়ার হোসেন সেভেন্টি বলেন, আমার ইউনিয়নে যারা এ ধরনের কাজ করেছে, তাদের বিরুদ্ধে আমি অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।  রাস্তার দুই পাশ দিয়ে বৃক্ষরোপণ করা একটি সামাজিক দায়িত্ব মনে করি। তবে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

বন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর সভাপতি শাহাজাহান পরামানিক বলেন, আমরা দুই মাস আগে গুড নাগপুরি ১৮ কিলোমিটার রাস্তা জুড়ে ১৮ হাজার বৃক্ষরোপণ করেছি। কিন্তু এখন প্রতি রাতে আমাদের গাছের মগডাল ভেঙ্গে দেওয়া হচ্ছে এতে আমরা নিরাশ হয়ে পড়েছি। আমি  কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি, এদের আইনের আওতায় আনা হোক।
 
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  বদরগঞ্জ   মগডাল ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২২৩০
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up