ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ || ১৪ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ব্যাংকগুলোকে আরো আন্তরিক হতে হবে ■ জানুয়ারিতে মেডিকেল ভর্তি পরীক্ষা! ■ এক নোটিশেই ৯৯ কর্মী ছাঁটাই ■ অবশেষে এএসআই রায়হানুল গ্রেফতার ■ রিপাবলিকান ঘাঁটি টেক্সাসে এগিয়ে বাইডেন ■ জুলাই থেকে অনলাইনে জমির খাজনা ■ হাজী সেলিমের অবৈধ সম্পদের সন্ধানে দুদক ■ মার্কিন নির্বাচনে ৭ কোটি আগাম ভোট ■ সেনাবাহিনীকে সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী ■ বাংলাদেশ সফরে আসছেন এরদোগান ■ উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ■ কাফালা পদ্ধতি বাতিল করছে সৌদি আরব
নাসিরনগরে সরকারি খালে মার্কেট নির্মাণের মহোৎসব
মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া)
Published : Thursday, 7 May, 2020 at 3:10 PM
Zoom In Zoom Out Original Text

নাসিরনগরে সরকারি খালে মার্কেট নির্মাণের মহোৎসব

নাসিরনগরে সরকারি খালে মার্কেট নির্মাণের মহোৎসব

আদালতের কারণ দর্শানোর নোটিশ, থানা সাধারন ডায়েরী ও বিভিন্ন দপ্তরে দায়ের করা অভিযোগের কোনরূপ তোয়াক্কা না করে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের নতুন বাজার সংলগ্ন ৩১৩৯ দাগের আনুমানিক প্রায় ২ একর সরকারী খাল ভরাট করে চলছে বিল্ডিং নির্মাণের মহোৎসব। 

৩ সৌদি প্রবাসী ও এলাকার ৫ জন, মোট ৮জন প্রভাবশালী মিলে গ্রামের নৌ চলাচল ও পানি নিস্কাশনের সরকারী খালটি ভরাট করে মালিকানাধীন নিজস্ব মার্কেট নির্মাণের পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। সরেজমিন এলাকায় গেলে এ বিষয়ে গ্রামের সাবেক ইউপি সদস্য আমজাদ হোসেন ওরুফে আদম রাজা, অবিদ রাজা, শওকত আলী, শাহ আলম সহ আরো অনেকেই জানান সারা গ্রামের নৌ চলাচল ও পানি নিস্কাশনের রাস্তা বন্ধ করে তারা ব্যক্তি মালিকানাধীন মার্কেট নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। 

গ্রাম বাসী বাধাদিলে তারা কোনো বাধা নিষেধ মানছে না। এ নিয়ে যে কোনো সময় প্রভাবশালীরা হলেন সৌদি প্রবাসী ধনু মিয়ার ছেলে হুমায়ন, বিল্লাল মিয়ার ছেলে জাহাঙ্গীর মিয়া ও সাদ্দাম হোসেন সহ গ্রামের মিয়াব আলী, ধনু মিয়া, আনছর আলী, আলী আকবর, আলমগীর হোসেন। 

এ বিষয়ে গ্রামের শওকত আলী বাদী হয়ে অবৈধ দখলকারীদের বিরুদ্ধে ৩১ মার্চ ২০২০ তারিখে নাসিরনগর থানায় সাধারণ ডায়েরী ১২৯০ দায়ের করে। অপরদিকে গ্রামের ৮ জন বাদী  হয়ে উল্লেখিত অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র সহকারী জজ আদালতে দেওয়ানী ৬২/২০২০ মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত অবৈধ দখলকারদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। 

তাছাড়াও মাননীয় জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমির বরাবরেও সরকারী খালটি উদ্ধারের জন্য গ্রামবাসীর পক্ষে পৃথক, পৃথক অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে। দখলকারীরা আদালতের কারণ দর্শনোর নোটিশ, থানার সাধারন ডায়েরী ও বিভিন্ন দপ্তরের অভিযোগের কোন তোয়াক্কা না করে কালভার্ট নির্মাণ করে পুরোদমে মাটি ভরাটের কাজ চালিয়ে যাচ্ছে। 

এ বিষয়ে নাসিরনগর উপজেলাসহকারী কমিশনার ভূমি তাহমিনা আক্তারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন যে জায়গাটিতে কালভার্ট নির্মাণ করা হয়েছে সেটি তাদের ব্যক্তিগত জায়গা আর সরকারী জায়গা যাতে কাজ না করতে পারে  সেটা আমরা বন্ধ করে দিয়েছি।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  নাসিরনগর   সরকারি   নির্মাণ   মহোৎসব  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় মৃত্যুর হার বাড়ছে ইউরোপে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up