ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৫ জুন ২০২০ || ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ১০৯ চিকিৎসকের পদোন্নতি ■ তুই কোপালি ক্যান? তোরে কোপাতে কইছি? ■ আগুন নিয়ে খেলবেন না ■ ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৮২৮, মৃত্যু ৩০ ■ সেপ্টেম্বরে আসছে ২০০ কোটি করোনা ভ্যাকসিন ■ নাসিমের সফল অস্ত্রোপচার, দোয়া কামনা ■ ভয়াবহ হয়ে উঠছে পাকিস্তানের করোনা পরিস্থিতি ■ করোনায় উচ্চ মৃত্যু ঝুঁকিতে যারা ■ করোনায় অধ্যাপক ডা. এসএএম কিবরিয়ার মৃত্যু ■ ট্রাম্পের বিরুদ্ধে মামলা ■ করোনায় দেশে ১৮ চিকিৎসকের মৃত্যু ■ কখনোই করোনা আক্রান্ত হবেন না যারা
চাঁপাইনবাবগঞ্জে সরকারি খাদ্য সহায়তা পেল লক্ষাধিক পরিবার
টুটুল রবিউল, চাঁপাইনবাবগঞ্জ
Published : Sunday, 10 May, 2020 at 12:43 PM
Zoom In Zoom Out Original Text

চাঁপাইনবাবগঞ্জে সরকারি খাদ্য সহায়তা পেল লক্ষাধিক পরিবার

চাঁপাইনবাবগঞ্জে সরকারি খাদ্য সহায়তা পেল লক্ষাধিক পরিবার

চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১ লক্ষ ২১ হাজার ৪০০ পরিবারকে ১২১৪ মেট্রিকটন চাউল সহায়তা, ২২ হাজার ৩০২ পরিবারকে ৭১ লক্ষ ৭৩ হাজার টাকা সহায়তা এবং ৪ হাজার ২২০ পরিবারকে ১০ লক্ষ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। মজুদ রয়েছে ৩৩৪ মেট্রিকটন চাউল ও ৩১ লক্ষ ৩২ হাজার টাকা।

এর মধ্যে শিবগঞ্জ উপজেলার ২৮ হাজার ৬০০ পরিবারকে ২৮৬ মেট্রিকটন চাউল ও ৪ হাজার ১৮৮ পরিবারকে ১৪ লক্ষ ৫ হাজার টাকা, ভোলাহাট উপজেলার ৯ হাজার ৪০০ পরিবারকে ৯৪ মেট্রিকটন চাউল ও ১ হাজার ১২২ পরিবারকে ৩ লক্ষ ৮৩ হাজার টাকা, গোমস্তাপুর উপজেলার ১৪ হাজার ৫০০ পরিবারকে ১৪৫ মেট্রিকটন চাউল ও ২ হাজার ২১৮ পরিবারকে ৭ লক্ষ ৬৬ হাজার টাকা, নাচোল উপজেলার ৯ হাজার ৪০০ পরিবারকে ৯৪ মেট্রিকটন চাউল ও ১ হাজার ১২২ পরিবারকে ৩ লক্ষ ৯৮ হাজার টাকা, সদর উপজেলার ২৮ হাজার পরিবারকে ২৮০ মেট্রিকটন চাউল ও ৩ হাজার ৫৬৪ পরিবারকে ১২ লক্ষ ৯৮ হাজার টাকা, শিবগঞ্জ পৌরসভার ৯ হাজার ২০০ পরিবারকে ৯২ মেট্রিকটন চাউল ও ২ হাজার ২৩৮ পরিবারকে ৬ লক্ষ ২৬ হাজার টাকা, রহনপুর পৌরসভার ৫ হাজার ৩০০ পরিবারকে ৫৩ মেট্রিকটন চাউল ও ২ হাজার ৩৬৪ পরিবারকে ৬ লক্ষ ১১ হাজার টাকা, নাচোল পৌরসভার ৫ হাজার ৩০০ পরিবারকে ৫৩ মেট্রিকটন চাউল ও ২ হাজার ৫৬ পরিবারকে ৬ লক্ষ ১ হাজার টাকা এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১১ হাজার ৭০০ পরিবারকে ১১৭ মেট্রিকটন চাউল ও ৩ হাজার ৪৩০ পরিবারকে ১০ লক্ষ ৮৫ হাজার টাকা অর্থ সহায়তা দেয়া হয়েছে।

রোববার (১০ মে) সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৯ মে শনিবার পর্যন্ত জেলায় করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা ১৫ জন। হোম কোয়ারেন্টাইনে আছে ৩ হাজার ২৩১ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৭০ জন। কোয়ারেন্টাইন হতে ছাড়প্রাপ্ত ব্যক্তির সংখ্যা ৩ হাজার ৯১৭ জন। আক্রান্ত ১৫ জনের সবাই সুস্থ আছেন বলে জানানো হয়। আক্রান্তদের নিয়মিত চিকিৎসা প্রদানসহ খাদ্য সহায়তাও দেয়া হচ্ছে বলে জানায় জেলা প্রশাসন।

আরও জানানো হয়, জেলার ৫ টি হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসার জন্য ৫০ টি বেড, ৭২ জন ডাক্তার ও ২৫০ জন নার্স প্রস্তুত রাখা হয়েছে।  ৪৯৫০টি পিপিই বিতরণ করা হয়েছে এবং মজুদ রয়েছে ৪৪৯৬টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় বিভিন্ন সভা অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে চেম্বার অব কমার্সের আয়োজিত সভায় ঈদ উপলক্ষে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

জানানো হয়, সরকারি নির্ধারিত মু্ল্যে কৃষকদের নিকট হতে ধান ক্রয় আরম্ভ হয়েছে।

তাছাড়া নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মুল্য মনোটরিং করাসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। গত ২৪ ঘন্টায় ভ্রাম্যমান আদালত ১৪ জন ব্যক্তিকে ১০ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড প্রদান করেছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  চাঁপাইনবাবগঞ্জ   সরকারি   লক্ষাধিক পরিবার   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় আক্রান্ত ২৮২৮, মৃত্যু ৩০
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up