ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ নভেম্বর ২০২০ || ১৫ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ১৩ হাসপাতালে বসছে অক্সিজেন প্লান্ট ■ পৌর নির্বাচনে নৌকার প্রার্থী যারা ■ প্রকাশ্যে অস্ত্রের মহড়া, যুবদল-যুবলীগ কর্মীকে কুপিয়ে জখম ■ ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, আক্রান্ত ১৯০৮ ■ মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার ৪৭ ■ নিয়ন্ত্রণ হারিয়ে খালে বাস, নিহত ৩ ■ সিঙ্গাপুরে বাংলাদেশির নামে ৮ হাজার কোটি টাকা! ■ বিজ্ঞানী হত্যার চরম প্রতিশোধ নেয়ার ঘোষণা ■ ভাস্কর্য তৈরি হলে টেনে হিঁচড়ে ফেলে দেয়া হবে ■ ফাইজারের করোনা ভ্যাকসিন পরিবহন শুরু ■ গুপ্তহত্যার শিকার কে এই মোহসেন ফাখরিযাদে? ■ করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ১৯ লাখ ছাড়াল
মৃত ব্যক্তির নামে চাল উত্তোলন, কাউন্সিলরকে শোকজ
আবু কাওসার মাখন, রাজশাহী
Published : Monday, 11 May, 2020 at 3:01 AM
Zoom In Zoom Out Original Text

শোকজ

শোকজ

রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌর সভার নিজ ওয়ার্ডে একক ব্যাক্তির নামে দুইবার ওএমএস কার্ড ও মৃত ব্যাক্তির নামে একই কার্ড দেয়ার অভিযোগে পৌর সভার দুই কাউন্সিলরকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয়া হয়েছে।

শনিবার দুপুরে পৌর মেয়র গোলাম রাব্বানী স্বাক্ষরিত স্বারক নং ২০২০/১০৯ এবং ২০২০/১১০ এ শোকজ নোটিশ দেয়া হয়। (১০ মে) রবিবার (১০) নোটিশ তাদের দুজনের হাতে পৌছে দেয়া হয়।

এতে নোটিশ প্রাপ্তির ২৪ ঘন্টর মধ্যে জবাব দেয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় অফিসিয়ালী ব্যবস্থা গ্রহন করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

শোকজ নোটিশ প্রাপ্ত কাউন্সিলর হলেন, তানোর উপজেলার মুন্ডুমালার ৫ নম্বর পৌর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আমির হোসেন আমিন ও ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোস্তাফিজুর রহমান।

৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলের শোকজ নোটিশে উল্লেখ করা হয়, গত ১৬ এপ্রিল  ২০২০ ইং তারিখে মুন্ডুমালা পৌর সভা এক হাজার ২০০ জন ওএমএস কার্ড বিতারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সিন্ধান্ত অনুযায়ী ৫ নং ওয়ার্ডে ৩২৯ নম্বর হতে ৫৫০ নম্বর সিরিয়ালে মোট ২২২ টি কার্ড বরাদ্ধ দেয়া হয়।

এসব বরাদ্ধ কার্ডের মধ্যে ওই ওয়ার্ডে মৃত ব্যাক্তি আমজাদ হোসেন নামে ৪৯৮ নং ক্রমিকের কার্ড অর্ন্তভুক্ত করেছেন কাউন্সিলর আমিন হোসেন আমিন। তাছাড়াও তিনি একই ওয়ার্ডে প্রায় ৯ জন ব্যাক্তিকে দুইবার করে একই কার্ড প্রদান করেছেন,যা সরকারী আইন লঙ্ঘন হয়েছে।

একই অপরাধ করেছেন ৮ নং ওয়ার্ড কাউন্সিলর। একই সভায় ৮নং ওয়ার্ডের জন্য ওএমএস কার্ড বরাদ্ধ দেয়া হয়। সে ওয়ার্ডের বরাদ্ধকৃত কার্ড থেকে একই ব্যাক্তির নামে দুই বার কার্ড দেয়া হয়েছে একাধিক ব্যাক্তিকে। এটাও সরকারী আইন লঙ্ঘন হয়েছে। তাকেও ২৪ ঘন্টর মধ্যে নোটিশের জবাব দেয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় অফিসিয়ালী ব্যবস্থা গ্রহন করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

পৌর মেয়র গোলাম রাব্বানী বলেন শুধু মাত্র রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য কয়েকজন কাউন্সিলর একটি কুচত্র মহলের নির্দেশে আমার নামে অপপ্রচার করছেন। নিজেদের নামের কার্ড বরাদ্দ নিয়ে ইচ্ছাকৃত করে একক ব্যাক্তি বা মৃত ব্যাক্তির নামে ওএমএস কার্ড দিয়েছেন। এবং তারাই সাংবাদিকদের কাছে আমার নামে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচার চালাছেন।

মেয়র আরো বলেন, শনিবারই দুইজন কাউন্সিলরকে শোকজ নোটিশ প্রদান করা হয়েছে। এবং শোকজ নোটিশের অনুলিপি কপি বিভাগীয় কমিশনার,জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারে কাছে তাদের বরাদ্দকৃত কার্ডের তালিকা ডকুমেন্টও তথ্য প্রমাণসহ প্রেরণ করা হয়েছে। যে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়।

এ বিষয়ে শোকজ প্রাপ্ত ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন আমিন তার ওয়ার্ডে এক ব্যাক্তি নামে একাধিক ওএমএস দেয়ার বিষয়টি অস্বীকার করে। এবং নোটিশ পাওয়ার বিষয়টি তিনি এড়িয়ে যান।

একই বক্তব্য দেন ৮ নং কাউন্সিলর মোস্তাফিজুর রহমান। রবিবার সকালে শোকজ নোটিশ হাতে পাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখনো নোটিশ হাতে পাননি।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  রাজশাহী   তানোর   মুন্ডুমালা পৌর সভা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, আক্রান্ত ১৯০৮
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up