ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৫ নভেম্বর ২০২০ || ১০ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ তিন রাষ্ট্রদূতকে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী ■ শিক্ষায় বিনিয়োগের বিকল্প নেই ■ কমলো স্বর্ণের দাম ■ নিভারের প্রভাব পড়বে না বাংলাদেশে ■ ঢাকায় পৌঁছালো ‘ধ্রুবতারা’ ■ আলোচনায় কানাডা’র বেগমপাড়া ■ শপথ নিলেন ফরিদুল হক খান দুলাল ■ দেশে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২২৩০ ■ রাজধানীর বিহারী পট্টিতে ভয়াবহ আগুন ■ করোনা পরিস্থিতি খারাপ হলে আরো কঠোর সিদ্ধান্ত ■ কে এই অ্যান্থনি ব্লিংকেন? ■ ১ ডিসেম্বর আমৃত্যু কারাদণ্ডের রিভিউর রায়
মুন্ডুমালা পৌর কাউন্সিলর আমিনকে ২য় দফায় শোকজ
আবু কাওসার মাখন, রাজশাহী
Published : Thursday, 14 May, 2020 at 6:26 PM, Update: 14.05.2020 6:35:15 PM
Zoom In Zoom Out Original Text

মুন্ডুমালা পৌর কাউন্সিলর আমিনকে ২য় দফায় শোকজ

মুন্ডুমালা পৌর কাউন্সিলর আমিনকে ২য় দফায় শোকজ

রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডুমালা পৌর সভার নিজ ওয়ার্ডে জালিয়াতি মাধ্যমে অন্তত ১৬ ব্যাক্তির নামে দুইবার ওএমএস কার্ড ও মৃত ব্যাক্তির নামে একই কার্ড দেয়ার অভিযোগে পৌর সভার কাউন্সিলর আমিন হোসেন আমিনকে ২য় দফা কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে পৌর সভার প্যাডে ২০২০/১১৩ নং স্বারকে শোকজ নোটিশে সাক্ষর করে পৌর মেয়র গোলাম রাব্বানী। বৃহস্পতিবার (১৪ মে) পোষ্ট অফিসের মাধ্যমে দ্বিতীয় দফা নোটিশ কপি কাউন্সিলর আমিন হোসেন আমির বাড়িতে পাঠানো হয়েছে।

এতে নোটিশ প্রাপ্তির ২৪ ঘন্টর মধ্যে জবাব দেয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় অফিসিয়ালী ব্যবস্থা গ্রহন করা হবে বলে উল্লেখ করা হয়েছে। দ্বিতীয় দফা শোকজ নোটিশ প্রাপ্ত কাউন্সিলর হলেন,০৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আমির হোসেন আমিন।

০৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলের শোকজ নোটিশে উল্লেখ করা হয়,গত ১৬.০৪.২০২০ ইং তারিখে মুন্ডুমালা পৌর সভা এক হাজার ২০০ জন ওএমএস কার্ড বিতারণ সভা অনুষ্ঠিত হয়। উক্তসভায় সিন্ধান্ত অনুযায়ী ৫ নং ওয়ার্ডে ৩২৯ নম্বর হতে ৫৫০ নম্বর সিরিয়ালে মোট ২২২ টি কার্ড বরাদ্ধ দেয়া হয়।

আপনার বরাদ্দকৃত ২২২ কার্ডের মধ্যে ওয়ার্ডে একধিক ব্যাক্তির নামে দ্বিতিয় বার ওএমএস কার্ড দেয়া অভিযোগ পাওয়া পর তদন্ত করে সত্যতা পাওয়া গেছে। এমন কম পক্ষে ১৬ ব্যাক্তি নামে ও্এমএস জালিয়াতি মাধ্যমে পাওয়াই দিয়েছে। সরকারী কার্ড আপনি কেন জেনে শুনে জালিয়াতি করেছেন তার জবাব নোটিশ প্রাপ্তি ২৪ ঘন্টর মধ্যে অফিসে লিখিত ভাবে জানাতে হবে। অন্যথায় অফিসিয়ালী ব্যবস্থা গ্রহন করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

এর আগেও তিনি এসব বরাদ্ধ কার্ডের মধ্যে ওই ওয়ার্ডে মৃত ব্যাক্তি আমজাদ হোসেন নামে ৪৯৮ নং ক্রমিকের কার্ড অর্ন্তভুক্ত করেছেন কাউন্সিলর আমিন হোসেন আমিন। তাছাড়াও তিনি একই ওয়ার্ডে প্রায় ৯ জন ব্যাক্তিকে দুইবার করে একই কার্ড প্রদান করেছেন,যা সরকারী আইন লঙ্ঘন হয়েছে। তাই তাকে ১০ মে প্রথম দফা শোকজ নোটিশ করা হয়েছিল।

পৌর মেয়র গোলাম রাব্বানী বলেন,কাউন্সিল আমিন হোসেন আমিন জেনে শুনে তার ওয়ার্ডে একক ব্যাক্তি নামে একাধিক ওএমএস কার্ড দিয়েছেন এমন অভিযোগ পাওয়ার পর তারা তালিকাকৃত ব্যাক্তি নাম যাছাই বাছাই করে অন্তত ১৬ জনের নামে দুইবার করে একই কার্ড প্রদান করেছেন। তাই তাকে ১৩ মে দ্বিতিয় দফা কারণ দশার্নো(শোকজ) নোটিশ দেয়া হয়েছে।

এবং শোকজ নোটিশের অনুলিপি কপি বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারে কাছে তাদের বরাদ্দকৃত কার্ডের তালিকা ডকুমেন্টও তথ্য প্রমাণসহ প্রেরণ করা হয়েছে। যে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়। এর আগে তিনি মৃত ব্যাক্তি নামে ওএমএস কার্ড ও কম পক্ষে ৯জন ব্যাক্তিকে দ্বিতিয় বার করে কার্ড দেয়ার অভিযোগে ১০ মে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল। তাতেও তার সন্তশজন জবাব পাওয়া যাইনি।

এ বিষয়ে শোকজ প্রাপ্ত ০৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন আমিন তার ওয়ার্ডে এক ব্যাক্তি নামে একাধিক ওএমএস দেয়ার বিষয়টি স্বীকার করে বলেন ভুল করে এমটা হতে পারে। কার্ড গুলো সংশোধন করে অন্য জনকে দেয়া হবে। এবং নোটিশ পাওয়ার বিষয়টি তিনি এড়াই যান।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  রাজশাহী   তানোর   আমিন হোসেন আমিন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২২৩০
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up