ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৬ জুন ২০২০ || ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ পদ্মাসেতু প্রকল্পে করোনার হানা ■ শুধু ঢাকাতেই আক্রান্ত সাড়ে ৭ লাখ ■ ‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট বিক্রি! ■ রাশিয়ার ২ নদীতে লাল পানির স্রোত, বিশ্বজুড়ে আতঙ্ক! ■ স্ত্রীর পর সাবেক মেয়র কামরানও আক্রান্ত ■ করোনায় তরুণদের আক্রান্তের হার সবচেয়ে বেশি ■ করোনায় শীর্ষ ২০ দেশের তালিকায় বাংলাদেশ ■ করোনায় অধিক ঝুঁকিতে টাক মাথা ■ প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত, প্রথম পুরস্কার ০৯৬২৩০৭ ■ মিয়ানমার সীমান্তে বিজিবি’র হাই অ্যালার্ট ■ ৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগে প্রধানমন্ত্রীর অনুমোদন ■ দেশের প্রথম রেড জোন কক্সবাজার পৌর এলাকা
কঠোরভাবে গণপরিবহন নিয়ন্ত্রণের নির্দেশ
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 15 May, 2020 at 5:22 PM, Update: 15.05.2020 7:51:27 PM
Zoom In Zoom Out Original Text

কঠোরভাবে গণপরিবহন নিয়ন্ত্রণের নির্দেশ

কঠোরভাবে গণপরিবহন নিয়ন্ত্রণের নির্দেশ

সরকার সাধারণ ছুটি ৩০ মে পর্যন্ত বাড়িয়েছে। এই সময়ে সারা দেশে যানবাহন চলাচলের ওপর কঠোরভাবে নিয়ন্ত্রণ আরোপ করা হবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। গতকাল জারি করা ছুটির প্রজ্ঞাপনে বলা হয়েছে, এবারের ছুটির সময় সড়কপথ, গণপরিবহন, নৌপথ, বিমানপথ ও রেল চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। নিয়ন্ত্রণ করা হবে অপ্রয়োজনে সড়কে চলাচলকারী ব্যক্তিগত গাড়িও। সরকারি আদেশে আরও বলা হয়েছে, ছুটির সময়ে সারা দেশে এক উপজেলা থেকে আরেক উপজেলা, এক জেলা থেকে আরেক জেলায় চলাচলকারী সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।

সড়ক ও মহাসড়কে কোনো ধরনের গণপরিবহন চলতে পারবে না। একইভাবে নৌপথ ও রেলপথ বন্ধ থাকবে। অভ্যন্তরীণ কোনো রুটেই বিমান চলাচল করবে না। এতে বলা হয়, ছুটির সময়ে মহাসড়কে মালবাহী/জরুরি সেবায় নিয়োজিত যানবাহন ছাড়া অন্যান্য যানবাহন কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে। এজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

জরুরি সেবার মধ্যে বিদ্যুৎ, পানি, গ্যাস ও অন্যান্য জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দর (স্থলবন্দর, নদীবন্দর ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, ডাকসেবা এবং এ-সংশ্লিষ্ট সেবাকাজে নিয়োজিত যানবাহন, সড়ক ও নৌপথে সকল প্রকার পণ্য পরিবহনের কাজে নিয়োজিত ট্রাক, লরি, কার্গো ভেসেল, কৃষিপণ্য, সার, কীটনাশক, খাদ্য, শিল্পপণ্য, রাষ্ট্রীয় প্রকল্পের মালামাল, কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল ও জরুরি সেবা এবং এসবের সঙ্গে সংশ্লিষ্ট কর্মীদের বহনকারী যানবাহন, চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক ও কর্মী এবং ওষুধসহ চিকিৎসা সরঞ্জাম বহনকারী যানবাহন এবং গণমাধ্যম (ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া) এবং কেবল টিভি নেটওয়ার্কে নিয়োজিত কর্মীদের বহনকারী যানবাহন এ ছুটির আওতামুক্ত থাকবে।

দেশসংবাদ/বিডি/এসকে


আরও সংবাদ   বিষয়:  গণপরিবহন   মন্ত্রিপরিষদ   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
পদ্মাসেতু প্রকল্পে করোনার হানা
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up