ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ || ৩১ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ করোনা ভ্যাকসিন যে সুখবর দিলো অক্সফোর্ড ■  ২৫ জুলাই নাগাদ ভয়াবহ বন্যার আশঙ্কা ■ সাহেদকে ১০ দিনের রিমান্ডে নিতে চায় ডিবি ■ ইউনিট প্রধানদের যেসব নির্দেশনা দিলেন আইজিপি ■ করোনায় মারা গেলেন সাবেক নৌবাহিনী প্রধান ■ সাহেদের কাছে ‘অনেক তথ্য’ পেয়েছে র‌্যাব ■ রিজেন্টের সঙ্গে চুক্তি কার নির্দেশে, জানালেন ডিজি ■ আরো ২ বছর গভর্ননের দায়িত্বে ফজলে কবির ■ রিজেন্টের এমডির তথ্যের ভিত্তিতে সাহেদ গ্রেফতার ■ ৮০ বছরে ২০টিরও বেশি দেশের জনসংখ্যা অর্ধেক কমে যাবে ■ আজারবাইজান-আর্মেনিয়া সীমান্তে সংঘর্ষ, নিহত ১২ ■ গণপরিবহন নয়, ঈদের ৯ দিন পণ্য পরিবহন বন্ধ
বুড়িগঙ্গায় ভাসছে মরা গরু
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 15 May, 2020 at 5:38 PM
Zoom In Zoom Out Original Text

বুড়িগঙ্গায় ভাসছে মরা গরু

বুড়িগঙ্গায় ভাসছে মরা গরু

বাংলাদেশের সবচেয়ে দূষিত নদীগুলোর একটি বুড়িগঙ্গা। দেশের রাজধানী শহর এই নদীর তীরেই অবস্থিত। অথচ প্রতিদিন এখানে প্রচুর পরিমাণে বর্জ্য ফেলা হচ্ছে। আশেপাশের কলকারখানার বর্জ্য এসে মেশার কারণে নদীর পানি কালো রঙ ধারণ করেছে। এবার দেখা যাচ্ছে নদীতে মৃত গরুও ভাগাড় হিসেবে বুড়িগঙ্গার মধ্যে ফেলা হচ্ছে। যা পরিবেশের জন্য খুবই বিপজ্জনক।  কারণ মৃত গরু থেকে যেসব জীবানু বা ব্যাকটেরিয়া ছড়িয়ে পড়ছে তা নদীতে অন্যন্য প্রাণীকুল ও মানুষের জন্য চরম বিপদ ডেকে আনতে পারে।

বুড়িগঙ্গার পানিতে ভাসমান সেই মরা গরুর গায়ে কিছু কাকও দেখা গেছে। বুড়িগঙ্গাকে ময়লা ফেলার ভাগাড় হিসেবে ব্যবহার করায় ফেসবুকে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

তাদের দাবি, দীর্ঘ সময় ধরে যথাযথ পদক্ষেপ না নেওয়া বুড়িগঙ্গা তার প্রাণ হারাচ্ছে। দুর্গন্ধের জন্য নদীর পাশে দাঁড়ানো যায় না। কার্যকর পদক্ষেপ নিলে বুড়িগঙ্গা এতটা বিপন্ন হতো বলেও দাবি করেছেন তারা।

দেশসংবাদ/বিডি/এসকে


আরও সংবাদ   বিষয়:  বুড়িগঙ্গা   মরা গরু  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনা ভ্যাকসিন যে সুখবর দিলো অক্সফোর্ড
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up