ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৬ জুন ২০২০ || ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট বিক্রি! ■ রাশিয়ার ২ নদীতে লাল পানির স্রোত, বিশ্বজুড়ে আতঙ্ক! ■ স্ত্রীর পর সাবেক মেয়র কামরানও আক্রান্ত ■ করোনায় তরুণদের আক্রান্তের হার সবচেয়ে বেশি ■ করোনায় শীর্ষ ২০ দেশের তালিকায় বাংলাদেশ ■ করোনায় অধিক ঝুঁকিতে টাক মাথা ■ প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত, প্রথম পুরস্কার ০৯৬২৩০৭ ■ মিয়ানমার সীমান্তে বিজিবি’র হাই অ্যালার্ট ■ ৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগে প্রধানমন্ত্রীর অনুমোদন ■ দেশের প্রথম রেড জোন কক্সবাজার পৌর এলাকা ■ করোনায় প্রমাণ হয়েছে স্বাস্থ্যখাত কতটা ভঙ্গুর ■ সীমান্তে মিয়ানমারের ব্যাপক গুলিবর্ষণ, সতর্ক বিজিবি
ঢাকা-৫ এর জনগণের দায়িত্ব নিতে চান মুক্তিযোদ্ধা মনু
দেশসংবাদ, ঢাকা
Published : Saturday, 16 May, 2020 at 5:45 PM
Zoom In Zoom Out Original Text

আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু

আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর এই পরিস্থিতিতে সারা পৃথিবী থমকে গেছে। অসহায় ও মধ্যবিত্ত মানুষদের নীরব হাহাকারে বাতাস ভারী হচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশের জনগণের জন্য তাঁর সর্বোচ্চটা উজার করে দিচ্ছেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় গত ৬মে ঢাকা-০৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা ইন্তেকাল করেছেন। দেশের এই ক্রান্তিলগ্নে একজন জনগণের প্রতিনিধির প্রস্থান নিঃসন্দেহে ক্ষতি ও দুঃখের বিষয়।

ইতিমধ্যে ঢাকা-০৫ আসনের জননন্দিত নেতা, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু উক্ত আসনের জনগণের পাশে দাঁড়ানো এবং সকল ক্রান্তিলগ্নে পাশে থাকার দায়িত্ব কাধে তুলে নেবার প্রত্যয় ব্যক্ত করেছেন।

আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু

আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু


কে এই কাজী মনিরুল ইসলাম মনু?

কাজী মনু বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী একজন জননেতা। ৬৯ এর গণঅভ্যুত্থানে অংশগ্রহণ, ৭১ এর ৭ মার্চের ভাষণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃত্বে রেসকোর্স ময়দানে উপস্থিত হওয়া, ১৯৭১ সালের এপ্রিল মাসে ডেমরা-তেজগাঁও অঞ্চলের ততকালীন এম.সি হেদায়েত উল ইসলামের নেতৃত্বে ভারত গমন, ট্রেনিং গ্রহণ এবং পরবর্তীতে ৮নং সেক্টরে মেজর হায়দারের অধীনে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন কাজী মনু।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবকে সপরিবারে হত্যার প্রতিবাদে যাত্রাবাড়ীতে মিছিল বের করেন, ১৯৭৭ সালে দেশের বৈরী রাজনৈতিক আবহাওয়ার ভিতরেও ততকালীন ৩৩নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন। ১৯৮১ সালের ৭ই মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের দিন বিপুল লোক সমাগম নিয়ে এয়ারপোর্টে উপস্থিত হন। পরবর্তীতে তিনি ৮৭নং (পূর্বের ৩৩) ওয়ার্ড থেকে আরো দুইবার কাউন্সিলর নির্বাচিত হন।

আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু

আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু


জামাত-বিএনপির দুঃশাসনের সময় ২০০৩ সালে জননেত্রী শেখ হাসিনা তাকে বৃহত্তর ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব প্রদান করেন। সেই সময়ে বেশ কয়েকবার রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে গ্রেফতার হয়ে জেলও খাটেন তিনি। সর্বশেষ ২০১৬ সালে আওয়ামী লীগ সভানেত্রী তার উপর অবিচল আস্থা রেখে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব প্রদান করেন। বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-০৫ আসন থেকে সদ্য প্রয়াত সাংসদ আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার সাথে যৌথভাবে তাকে মনোনয়ন দিলেও পরবর্তীতে চূড়ান্তভাবে মোল্লাক দেয়া হয়।

দেশের এই সংকট মুহুর্তে বর্তমান প্রয়াত সাংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুর পর ঢাকা-০৫ আসনের জনগণ সৎ ও পরিচ্ছন্ন এবং যোগ্য ব্যাক্তি হিসেবে সর্বমহলে প্রশংসিত, লড়াই সংগ্রাম আন্দোলনের অকুতোভয় সৈনিক কাজী মনিরুল ইসলাম মনুর মাঝে অভিভাবকত্ব খুঁজে ফিরছে।

দেশসংবাদ/এফএএল/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
গণস্বাস্থ্যের কিট অনুমোদন দিতে লিগ্যাল নোটিশ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up