ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২ জুন ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ মার্কিন রাজনীতিবিদদের নিজের চরকায় তেল দেয়া উচিত ■ করোনাযুদ্ধে প্রাণ দিলেন আরও এক পুলিশ সদস্য ■ ২ ঘণ্টায় কাজ শেষ করলে বাসায় যেতে পারবেন কর্মকর্তা-কর্মচারীরা ■ প্রাথমিক বিদ্যালয় না খোলার সিদ্ধান্ত ■ স্বাস্থ্যবীমার আওতায় আসছে ঢাবির সব শিক্ষার্থী ■ মি‌নি‌টে আক্রান্ত দু'জন, প্রতি দু’ঘণ্টায় মৃত্যু ৩ জনের ■ পশ্চিমবঙ্গে পঙ্গপালের হানা ■ মুম্বাইয়ে রেড অ্যালার্ট জারি ■ এই সংস্থায় দুর্নীতির লেশমাত্র রাখব না ■ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান ■ জর্জ ফ্লয়েডকে যেভাবে হত্যা করা হয় (ভিডিও) ■ আমরা চাই না দেশের মানুষ কষ্ট পাক
আজ থেকে তাপসের কাজ শুরু, গুরুত্ব পাবে ৫ বিষয়
দেশসংবাদ, ঢাকা
Published : Sunday, 17 May, 2020 at 11:40 AM
Zoom In Zoom Out Original Text

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

নির্বাচনে জয়লাভের প্রায় তিন মাস পর শনিবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রের দায়িত্ব নিয়েছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। দায়িত্ব নেয়ার পর জানিয়েছেন ৫ টি কাজে অগ্রাধিকার দেবেন তিনি। ৯০ দিনের মধ্যে এসব কাজ শেষ করার লক্ষ্যে আজ থেকে কাজ শুরু করছেন তিনি।

৫ টি কাজের মধ্যে স্বাভাবিকভাবেই তিনি সবচেয়ে বেশি জোর দিচ্ছেন কোভিড-১৯ মহামারী মোকাবেলার ওপর। এছাড়া মশক নিধন, যানজট নিয়ন্ত্রণ, সড়ক অবকাঠামো উন্নয়ন এবং সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনাও তার অগ্রাধিকারের তালিকায় রয়েছে।

শনিবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেয়ার পর এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মেয়র তাপস বলেন, প্রথম দিন থেকেই এসব বিষয় বাস্তবায়নে তিনি কাজ শুরু করতে চান।

তিনি বলেন, বাংলাদেশসহ সারা বিশ্ব নভেল করোনাভাইরাস মহামারীর কারণে স্থবির। এরকম ‘কঠিন এক সময়ে’ তাকে দায়িত্ব নিতে হচ্ছে। এ কারণে নির্বাচনী ইশতেহারে না থাকলেও কোভিড-১৯ মোকাবেলায় জোর দেবেন তিনি।

‘গত একশো বছরে কেউ এমন কঠিন পরিস্থিতিতে একটি জনবহুল নগরীর মেয়রের দায়িত্ব নিয়েছে কি না আমার জানা নেই। তবে সবার সহযোগিতায়, সবার মতামত নিয়ে আমি এগোতে চাই। এই বাধাকে পরাস্ত করতে পারব- এটা আমি দৃঢ়তার সঙ্গে বলতে চাই’-যোগ করেন তাপস।

নির্বাচিত হওয়ার পর করোনাকালে মেয়রকে নগরবাসী দেখেনি। পাশাপাশি গণমাধ্যম কর্মীরাও মেয়রকে পাচ্ছে না গণমাধ্যমকর্মীদের এমন এক প্রশ্নের জবাবে তাপস বলেন, এত দিন তো দায়িত্বে ছিলাম না। আজ থেকে দেখতে পাবেন। আর ডিএসসিসির জনসংযোগ দপ্তর রয়েছে। সেখান থেকে তথ্য দেওয়া হবে। এ ছাড়া সপ্তাহে একদিন গণমাধ্যমকর্মীদের সঙ্গে দেখা হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আত্মীয় হওয়ায় নাগরিকদের তার প্রতি আকাঙ্ক্ষা অনেক; মেয়র হিসেবে এই চাপ কীভাবে সামাল দেবেন, এমন প্রশ্নের জবাবে বঙ্গবন্ধুর ভাগ্নের চেলে তাপস বলেন, আমার মনে হয় না এই সময়ে যে চাপ নিয়ে আমি মেয়র পদে দায়িত্ব নিয়েছি তা আর কেউ নিয়েছেন। অবশ্যই চাপ আছে। তবে বলব, আমাকে একটু সময় দেন; আস্থা রাখুন। কাজ করতে গিয়ে আপনাদের সমালোচনা আমি শুনব, উপদেশ গ্রহণ করব। তবে যাই করি ঢাকাবাসীর জন্য সঠিক সিদ্ধান্ত নেব। আর এই সিদ্ধান্ত গ্রহণ এবং বাস্তবায়নে কোনো বাধা এলে সেই বাধা মানা হবে না। ঢাকাবাসীর কল্যাণেই আমি কাজ করব।

এর আগে দুপুরে নগর ভবনে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হকের কাছ থেকে মেয়রের দায়িত্ব বুঝে নেন তাপস। সাধারণত বিদায়ী মেয়রের কাছ থেকে দায়িত্ব বুঝে নেয়ার রেওয়াজ থাকলেও সাঈদ খোকন নগর ভবনে না আসায় প্রধান নির্বাহীর কাছ থেকেই দায়িত্ব বুঝে নিতে হল তাপসকে।

স্ত্রী আফরিন তাপস, আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, নগর আওয়ামী লীগ নেতা মোরশেদ কামাল, কাউন্সিলর ফরিদউদ্দিন আহমেদ রতন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/জেআর/এসআই


আরও সংবাদ   বিষয়:  ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন   ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up