ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২ জুন ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বিক্ষোভের আগুনে জ্বলছে যুক্তরাষ্ট্র ■  ব্যাপক শক্তি নিয়ে উপকূলে আছড়ে পড়বে নিসর্গ ■ মার্কিন রাজনীতিবিদদের নিজের চরকায় তেল দেয়া উচিত ■ করোনাযুদ্ধে প্রাণ দিলেন আরও এক পুলিশ সদস্য ■ ২ ঘণ্টায় কাজ শেষ করলে বাসায় যেতে পারবেন ■ প্রাথমিক বিদ্যালয় না খোলার সিদ্ধান্ত ■ স্বাস্থ্যবীমার আওতায় আসছে ঢাবির সব শিক্ষার্থী ■ মি‌নি‌টে আক্রান্ত দু'জন, প্রতি দু’ঘণ্টায় মৃত্যু ৩ জনের ■ পশ্চিমবঙ্গে পঙ্গপালের হানা ■ মুম্বাইয়ে রেড অ্যালার্ট জারি ■ এই সংস্থায় দুর্নীতির লেশমাত্র রাখব না ■ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান
নীলফামারীতে সরকারি ভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন
আব্দুর রশিদ শাহ্, নীলফামারী
Published : Sunday, 17 May, 2020 at 5:44 PM
Zoom In Zoom Out Original Text

নীলফামারীতে সরকারি ভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন

নীলফামারীতে সরকারি ভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন

আজ রোববার দুপুরে নীলফামারী সদর খাদ্য গুদামে ১জন কৃষকের কাছ থেকে ১মেট্রিক টন ধান ও একজন মিলারের কাছ থেকে ৫মেট্রিক টন চাল ক্রয়ের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন কাযক্রম শুরু হয়েছে। উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন,জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দীন, কৃষি সম্প্রসারন বিভাগের উপ-পরিচালক ওবায়দুর রহমান মন্ডল, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার এলিনা আক্তার, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাসান, সদর এলএসডি কর্মকর্তা শাহ মো: শাহেদুর রহমান সুমন।

উদ্ধোধনী অনুষ্টানে টুপামারী ইউনিয়নের কৃষক জুয়েল আহম্মেদ এর কাছ থেকে ১মেট্রিক টন ধান ও আজিজুল হক অটো রাইস মিল মালিক আজিজুল হক  ৫মেট্রিক টন চাল প্রদান করেন। 

জেলা খাদ্য নিয়ন্ত্রক তখ্য অনুযায়ী এবারের বোরো মৌসুমে সরাসরি কৃষকের কাছ থেকে জেলার ৬ উপজেলায় ২৬টাকা কেজি দরে ১৬হাজার ৭৮৯মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। পাশাপাশি ৩৬ টাকা কেজি দরে ১৯ হাজার ৬১২মেট্রিক টন সিদ্ধ চাল ও ৩৫ টাকা কেজি দরে ১ হাজার ১৫৪ মেট্রিক টন আতপ চাল মিলারদের কাছ থেকে সংগ্রহের জন্য চুক্তিবদ্ধ ক্রয় করা হবে। খাদ্য গুদামে চাল সরবরাহ করতে ৫৭৪ জন মিলার চুক্তিবদ্ধ হয়েছে বলে জানালেন থাদ্য কর্মকর্তা।
 
ধান ও চাল সংগ্রহের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান  অতিথি জেলা প্রশাসক মো: হাফিজুর রহমান চৌধুরী বলেন সরকারি ভাবে ধান ও চাল সংগ্রহে কোন কৃষককে হয়রানী করা হলে ও অনিয়মের অভিযোগ উঠলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  নীলফামারী   সরকারি   উদ্বোধন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up