ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৭ আগস্ট ২০২০ || ২৩ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ আমিরাতে পালিয়েছেন স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস! ■ যে কোন মহামারি রোগ গোপন করা অপরাধ ■ কুকুরও রেহাই পাইনি প্রত্যাহরকৃত ওসি প্রদীপ’র গুলি হতে ■ ওসি প্রদীপসহ ৭ আসামিকে জিজ্ঞাসাবাদ শুরু ■ সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন পর্বতারোহী রেশমা ■  ২৪ ঘণ্টায় মৃত্যু ২৭, আক্রান্ত ২ হাজার ৮৫১ ■ নির্মাণাধীন ভবনে আবাসন ব্যবসায়ীর লাশ ■ ফেরি পারের অপেক্ষায় ৫ শতাধিক গাড়ি ■ ঋণ দেয়ার শর্ত আরও শিথিল করেছে বাংলাদেশ ব্যাংক ■ ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না ■ প্রশাসনে ৮ অতিরিক্ত সচিবকে বদলি ■ বিপদসীমার উপরে ১৪ নদীর পানি
মক্কায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 18 May, 2020 at 1:02 PM, Update: 20.05.2020 11:14:48 PM
Zoom In Zoom Out Original Text

মক্কায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

মক্কায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ৭৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। একদিনে আক্রান্তের মধ্যে সর্বোচ্চ সংখ্যা মক্কা-মুকাররমায়। আর সবচেয়ে কম শনাক্ত হয়েছে জাহারান অঞ্চলে।

রোববার সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মক্কা-মুকাররমায় ৫৫৭ জন। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে রাজধানী রিয়াদ ও মদিনা-মুনাওয়ারায়। রিয়াদে ৪৮৮ ও মদিনায় ৩৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ ছাড়া বন্দরনগরী জেদ্দায় ৩৫৭ জন, দাম্মামে ২৮৬, আল হুফুফে ১৪৯, আল জুবাইলে ১৪৯, তায়েপে ৮১, আল খোবারে ৫১, ক্বাতিপে ২৪, তাবুকে ১৮ ও জাহারানে ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে দেশটিতে একদিনে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৩৬ জন।

এদিকে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, এ পর্যন্ত দেশটিতে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫৪ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১০ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩১২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬ জন। মোট সুস্থের সংখ্যা ২৫ হাজার ৭২২ জন। হাসপাতালে ও হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন ২৮ হাজার ৭১৮ জন। এদের মধ্যে ২০২ জনের অবস্থা আশঙ্কাজনক।

গত ১৬ মে পর্যন্ত দেশটিতে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার হিসাব অনুযায়ী, এ পর্যন্ত ৯২ প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।

জেদ্দা কনস্যুলেটের শ্রম কাউন্সেলর আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দেশসংবাদ/জেআর/এসকে


আরও সংবাদ   বিষয়:  মক্কা   করোনাভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
 ২৪ ঘণ্টায় মৃত্যু ২৭, আক্রান্ত ২ হাজার ৮৫১
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up