ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৭ জুন ২০২০ || ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ নাসিমের অবস্থা গভীর সংকটাপন্ন ■ চাকরি হারিয়ে মাটি কাটার কাজ করছেন উচ্চশিক্ষিতরা! ■ ছয় হাজার পুলিশ আক্রান্ত, মৃত্যু ১৯ ■ সিএমএইচে করোনা আক্রান্ত বীর বাহাদুর ■ পেছাচ্ছে বড় পাঁচ পাবলিক পরীক্ষা ■ রেড জোনে ওষুধ ছাড়া সবকিছু বন্ধ! ■ রাজধানীর ৩৮ এলাকাকে ‘ইয়েলো জোন’ ঘোষণা ■ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে ■ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত ■ পুরোপুরি লকডাউন হচ্ছে যেসব জেলা ■ সস্ত্রীক আক্রান্ত র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম ■ করোনায় আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম মন্ত্রী বীর বাহাদুর
যুক্তরাষ্ট্রে প্রাণহানি ৯০ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ১৫ লাখ
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 19 May, 2020 at 3:30 PM, Update: 20.05.2020 11:18:07 PM
Zoom In Zoom Out Original Text

যুক্তরাষ্ট্রে প্রাণহানি ৯০ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ১৫ লাখ

যুক্তরাষ্ট্রে প্রাণহানি ৯০ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ১৫ লাখ

মহামারী করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্ত সাড়ে ১৫ লাখ ছাড়িয়েছে এরইমধ্যে।

মঙ্গলবার সকালে যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) দেয়া তথ্যানুযায়ী, চীন থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া ভাইরাসটিতে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৯০ হাজার ৩৪৭ জনে দাঁড়িয়েছে। আর কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে ১৫ লাখ ৮ হাজার ৩০৮ জনে দাঁড়িয়েছে।

তবে করোনায় আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়াল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার বেলা ১ টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ২৯৩ জ্ন। আর মারা গেছেন ৯১ হাজার ৯৮১ জন।

আক্রান্ত ও মৃত উভয় দিক থেকে যুক্তরাষ্ট্র বিশ্বের শীর্ষে আছে। এর ধারেকাছেও নেই কোনো দেশ।

২ লাখ ৯০ হাজার ৬৭৮ জন করোনাভাইরাস আক্রান্ত নিয়ে দ্বিতীয় শীর্ষস্থানে আছে রাশিয়া। কিন্তু দেশটিতে মৃত্যু হয়েছে ২ হাজার ৭২২ জনের, যা যুক্তরাষ্ট্রের তুলনায় অনেক কম।

কোভিড-১৯ এ মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরই আছে যুক্তরাজ্য। ইউরোপের এই দেশটিতে মৃতের সংখ্যা ৩৪ হাজার ৮৭৬ জন।

বিশ্বব্যাপী নতুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ১ হাজার ৯৪৩ জনে দাঁড়িয়েছে এবং মৃত্যুর সংখ্যা ৩ লাখ ১৮ হাজার পার হয়েছে।

যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ এ সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে। এখানে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৩৭১ জন ও মৃত্যুর সংখ্যা ২৮ হাজার ৩৩৯।

এর পরে আছে নিউ জার্সি অঙ্গরাজ্য। এখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৮ হাজার ২৪০ জন ও মৃত্যুর সংখ্যা ১০ হাজার ৪৩৯ জন।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।এটিকে মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

দেশসংবাদ/জেআর/এসকে


আরও সংবাদ   বিষয়:  যুক্তরাষ্ট্র   করোনাভাইরাস   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
নাসিমের অবস্থা গভীর সংকটাপন্ন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up