ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৫ জুন ২০২০ || ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ প্রধানমন্ত্রীকে পাঁচ সংগঠনের খোলা চিঠি ■ পরিবহনে চাঁদাবাজি বন্ধে কঠোর নি‌র্দেশ ■ পুরান ঢাকায় বহুতল ভবনে আগুন ■ একদিনে বজ্রপাতে ১৮ জনের মৃত্যু ■ তিন মাসে ২০৬ ধর্ষণ ■ ই-মেইলে চেক ডিজঅনার মামলা ■ গণপরিবহনে কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না ■ যুক্তরাষ্ট্রে ১০ হাজার গ্রেফতার ■ করোনায় আক্রান্ত ২৪৬ সাংবাদিক ■ রাজনীতিতে আপাতত সক্রিয় হচ্ছেন না খালেদা জিয়া ■ এশিয়ার শীর্ষ চারশ’তে নেই বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয় ■ করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ
কুষ্টিয়ার ফুল ব্যবসায়ীদের মানবেতর জীবন
ইসমাইল হোসেন বাবু, কুষ্টিয়া
Published : Wednesday, 20 May, 2020 at 4:32 PM, Update: 20.05.2020 4:39:06 PM
Zoom In Zoom Out Original Text

কুষ্টিয়ার ফুল ব্যবসায়ীদের মানবেতর জীবন

কুষ্টিয়ার ফুল ব্যবসায়ীদের মানবেতর জীবন

যে কোন উৎসব, অনুষ্ঠান মানেই ফুলের প্রয়োজন। কিন্তু করোনাভাইরাস সংক্রমণ রোধে সকল ধরনের উৎসব ও অনুষ্ঠান বর্তমানে বন্ধ রয়েছে। দীর্ঘদিন দোকান বন্ধ থাকায় বিক্রি করতে না পেরে বড় ধরনের ক্ষতির মুখে পড়েছে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী ও কারিগড়রা। 

সারা বছরে কয়েকটি অনুষ্ঠানকে ঘিরে এসব ব্যাবসায়ীরা ফুল বিক্রি করে থাকে। সেই সমস্ত অনুষ্ঠান না হওয়ায় বিক্রিও ছিল না। কুষ্টিয়ায় ফুলের খুচরা ব্যবসার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় অর্ধশত মানুষ এবং এবং তাদের পরিবার জড়িত রয়েছে। এ অবস্থায় তারা মানবেতর জীবন কাটাচ্ছে।

কুষ্টিয়ার বক চত্বরের ফুল ব্যবসায়ী ও নীলা ফুল ঘরের মালিক সুজন ইসলাম জানান, করোনার প্রভাবটা আমাদের উপর একটু বেশিই পরেছে। পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন জাতীয় অনুষ্ঠান বন্ধ থাকায় ফুল বিক্রি বন্ধ রয়েছে। প্রতিটি ফুলের দোকানে ৪-৫ জন করে ফুলের কারিগড় রয়েছে, সবাই অনেক লোকসানের মধ্যে রয়েছে। 

একই স্থানের অন্য ফুল ব্যাবসায়ী ফুল সেন্টারের মালিক মোঃ সোনা জানান, দোকান বন্ধ রাখতে হচ্ছে। ফুল ব্যাবসায়ী ও কারিগড়দের দুর্দিন চলছে, সামনের দিনগুলোতে কী হবে, সেই অনিশ্চয়তা নিয়ে এখন দিন কাটছে আমাদের।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি 


আরও সংবাদ   বিষয়:  কুষ্টিয়া   ফুল   ব্যাবসায়ী   জীবন   যাপন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up