ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১২ আগস্ট ২০২০ || ২৮ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ প্রাথমিক সমাপনীতে অটো পাসের চিন্তা নেই ■ করোনা বুলেটিন বন্ধ না করার আহ্বান ■ করোনার টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ■ মহেশখালীতে প্রদীপসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা ■ ২৪ ঘন্টায় মৃত্যু ৪২, আক্রান্ত ২৯৯৫ ■ রাশিয়ার করোনা টিকা নিয়ে জার্মানির সন্দেহ ■ সেপ্টেম্বরে স্কুল খুললে সংক্ষিপ্ত সিলেবাসে পিইসি পরীক্ষা ■ ৫০০ মিলিয়ন ভ্যাকসিন উৎপাদন করবে রাশিয়া ■ একদিনে ভারতে শনাক্ত ৬০ হাজারের বেশি, মৃত্যু ৮৩৪ ■ করোনায় আক্রান্ত রুমিন ফারহানা ■ কাতার থেকে দেশে ফিরলেন ৪১৩ বাংলাদেশি ■ কারাগারে ফেসবুক চালাচ্ছেন ইন্সপেক্টর লিয়াকত!
করোনায় মৃত্যু ৩ লাখ ২৯ হাজার ছাড়াল
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 21 May, 2020 at 2:34 PM, Update: 03.06.2020 8:25:32 AM
Zoom In Zoom Out Original Text

করোনায় মৃত্যু ৩ লাখ ২৯ হাজার ছাড়াল

করোনায় মৃত্যু ৩ লাখ ২৯ হাজার ছাড়াল

কোভিড-১৯ মহামারীতে বিশ্বে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা বেড়েই চলেছে। কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না ক্ষয়ক্ষতি। ইতিমধ্যে ৫০ লাখ ছাড়িয়ে গেছে সংক্রমণ। আর মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন অন্তত ৩ লাখ ২৯ হাজার মানুষ।

শুরু থেকেই করোনাভাইরাস সংক্রান্ত তথ্য-উপাত্ত নিয়ে কাজ করা যুক্তরাষ্ট্রের বাল্টিমোরভিত্তিক বিশ্ববিদ্যালয় জনস হপকিন্সের তথ্যানুযায়ী বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ১২টার দিকে বিশ্বে মোট আক্রান্ত অর্ধকোটি ছাড়িয়ে গেছে।

আক্রান্তদের মধ্যে বিশ্বজুড়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লাখ ২৮ হাজার জনের। সুস্থ হয়েছেন প্রায় ১৯ লাখ।

করোনায় আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়াল্ডওমিটারের তথ্যানুযায়ী বৃহস্পতিবার বেলা ১ টা পর‌্যন্ত করোনায় বিশ্বে ৩ লাখ ২৯ হাজার ৭৫৭ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৯০ হাজার ৯৭৭ জন।

বিশ্বে মোট আক্রান্তের প্রায় এক-তৃতীয়াংশই যুক্তরাষ্ট্রের, সাড়ে ১৫ লাখ। মৃত্যুর তালিকায়ও শীর্ষে দেশটি, ৯৩ হাজার ৪০০ ছাড়িয়েছে।

আক্রান্তের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া, ৩ লাখ ৮ হাজার। দুই লাখ ৯১ হাজার আক্রান্ত নিয়ে তৃতীয়স্থানে ব্রাজিল।

চতুর্থস্থানে আছে যুক্তরাজ্য, আড়াই লাখ ছুঁই ছুঁই। পঞ্চমস্থানে স্পেন, ২ লাখ ৩২ হাজার। পাঁচ হাজার আক্রান্ত কম নিয়ে ষষ্ঠস্থানে ইতালি।

মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরে যুক্তরাজ্য, ৩৫ হাজার ৭০০ ছাড়িয়েছে। তৃতীয়স্থানে ইতালি ৩২ হাজার ৩০০।

চতুর্থস্থানে ফ্রান্স, ২৮ হাজার ১০০। সাড়ে ২৭ হাজার ছাড়ানো মৃত্যু নিয়ে স্পেন আছে পঞ্চমস্থানে। ষষ্ঠস্থানে ব্রাজিল ১৮ হাজার ৮০০ ছাড়িয়েছে।

গত বছরের ১৭ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাস বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করতে খুব বেশি সময় লাগেনি। এটি বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।১১ মার্চ করোনাকে মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  করোনাভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনার টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up