ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২ জুন ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ প্রাথমিক বিদ্যালয় না খোলার সিদ্ধান্ত ■ স্বাস্থ্যবীমার আওতায় আসছে ঢাবির সব শিক্ষার্থী ■ মি‌নি‌টে আক্রান্ত দু'জন, প্রতি দু’ঘণ্টায় মৃত্যু ৩ জনের ■ পশ্চিমবঙ্গে পঙ্গপালের হানা ■ মুম্বাইয়ে রেড অ্যালার্ট জারি ■ এই সংস্থায় দুর্নীতির লেশমাত্র রাখব না ■ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান ■ জর্জ ফ্লয়েডকে যেভাবে হত্যা করা হয় (ভিডিও) ■ আমরা চাই না দেশের মানুষ কষ্ট পাক ■ ইউনাইটেডে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট ■ দেশে করোনা রোগীর সংখ্যা ৫০ হাজার ছাড়াল ■ প্রত্যেক জেলা হাসপাতালে আইসিইউ নিশ্চিতের নির্দেশ
কর্মহীনদের মাঝে জাবির ২৫তম ব্যাচের নিরব ত্রাণ তৎপরতা
সৈয়দ ইকরাম হোসেন, ঢাকা
Published : Friday, 22 May, 2020 at 7:26 PM
Zoom In Zoom Out Original Text

কর্মহীনদের মাঝে জাবির ২৫তম ব্যাচের নিরব ত্রাণ তৎপরতা

কর্মহীনদের মাঝে জাবির ২৫তম ব্যাচের নিরব ত্রাণ তৎপরতা

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষ এবং তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৫তম ব্যাচের ছাত্র ছাত্রীদের সংগঠন "জাহাঙ্গীরনগর  ইউনিভার্সিটি ফ্রেন্ডস ইনেসিয়েটিভ (জুফি)। সংগঠনের সদস্যরা বিকাশের মাধ্যমে সমস্যাপীড়িত দুইশত কর্মহীন মানুষ এবং  তাদের পরিবারকে ২ লাখ টাকা সাহায্য করেছে।

ঢাকার মোহাম্মদপুর, ধানমণ্ডি, মিরপুর, উত্তরা, খিলগাঁও, বাসাবো, আজিমপুর, পুরনো ঢাকা এবং সাভার এলাকায় বসবাসরত মানুষদের মাঝ থেকে বাছাইকৃত কর্মহীন মানুষ এবং তাদের পরিবারের মাঝে নগদ এ অর্থ সাহায্য প্রদান করা হয়।

এ প্রসঙ্গে জুফির নেতৃবৃন্দ জানান, প্রতি বছর রোজার সময় আমরা গরীব ও অসহায় মানুষদেরকে খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করে থাকি। এবছর করোনার কারনে আমরা সরাসরি খাদ্য সামগ্রীর পরিবর্তে আর্থিকভাবে তাদেরকে সহযোগিতা করেছি।

তারা জানান, এবারের কাজটা ছিলো বিগত বছরের কাজগুলোর চেয়ে একটু ব্যতিক্রম। এবছর আমরা যাদের সহযোগিতা করেছি তাদেরকে বাছাই করা হয়েছে জুফির বন্ধুদের মাধ্যমে। এলাকাভিত্তিক আমাদের যেসকল বন্ধু/বান্ধবীরা আছেন তারা তাদের এলাকার প্রকৃত অসহায় এবং গরিব পরিবারগুলোকে খুঁজে বের করেছেন। পরবর্তীতে আমরা তাদের কাছ থেকে বিকাশ নাম্বার সংগ্রহ করে প্রত্যেকের নাম্বারে এক হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়েছি।

বাছাই প্রক্রিয়ার সাথে সরাসরি সম্পৃক্ত জুফির একাধিক সদস্য বলেন, এতো মানুষের মাঝে থেকে মাত্র দুইশত জন মানুষকে বাছাই করা আমাদের জন্য সত্যিই কস্টকর ছিলো। তারপরও আমরা চেস্টা করেছি প্রকৃত অসহায় মানুষটি যেন আমাদের সাহায্য পায় তা নিশ্চিত করতে। এক্ষেত্রে জুফির প্রতিটি বন্ধুর সাহায্য ও সহযোগিতা সত্যিই প্রশংসার দাবী রাখে।

উল্লেখ্য, ২০১৮ সালে প্রতিস্ঠার পর থেকে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফ্রেন্ডস ইনেসিয়েটিভ (জুফি) এর সদস্যরা নানান ধরনের সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। এরমধ্যে মেধাবী ও দারিদ্র্য ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান, ছাত্র- ছাত্রীদের কর্মসংস্থানে সহায়তা প্রদান, গরীব মানুষদের চিকিৎসা সেবায় সহায়তা প্রদান, শীতবস্র বিতরন উল্লেখযোগ্য।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  কর্মহীন   জাবি   ব্যাচ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up