ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২ জুন ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ স্বাস্থ্যবীমার আওতায় আসছে ঢাবির সব শিক্ষার্থী ■ মি‌নি‌টে আক্রান্ত দু'জন, প্রতি দু’ঘণ্টায় মৃত্যু ৩ জনের ■ পশ্চিমবঙ্গে পঙ্গপালের হানা ■ মুম্বাইয়ে রেড অ্যালার্ট জারি ■ এই সংস্থায় দুর্নীতির লেশমাত্র রাখব না ■ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান ■ জর্জ ফ্লয়েডকে যেভাবে হত্যা করা হয় (ভিডিও) ■ আমরা চাই না দেশের মানুষ কষ্ট পাক ■ ইউনাইটেডে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট ■ দেশে করোনা রোগীর সংখ্যা ৫০ হাজার ছাড়াল ■ প্রত্যেক জেলা হাসপাতালে আইসিইউ নিশ্চিতের নির্দেশ ■ ৭৬ দিনে করোনা কেড়ে নিল ৭০৯ প্রাণ
বেলকুচি-এনায়েতপুরে মার্কেটে উপচে পড়া ভীড়
এম এ মুছা, বেলকুচি (সিরাজগঞ্জ)
Published : Friday, 22 May, 2020 at 11:25 PM
Zoom In Zoom Out Original Text

বেলকুচি-এনায়েতপুরে মার্কেটে উপচে পড়া ভীড়

বেলকুচি-এনায়েতপুরে মার্কেটে উপচে পড়া ভীড়

সিরাজগঞ্জের বেলকুচি-এনায়েতপুরে গত ১৭ মে (রবিবার) সকাল থেকে লকডাউন দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে বস্ত্রবিতাণ সহ বিভিন্ন ধরনের দোকানপাট। সরকার কর্তৃক ঈদকে সামনে রেখে সিমিত আকারে বস্ত্রবিতাণসহ বিভিন্ন ধরনের ব্যবসায় প্রতিষ্ঠান খোলার নির্দেশ প্রদান করা হয়েছিল।

কিন্তু সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি ও সচেতনতার অভাব হওয়ার কারণে আবারও এ সকল দোকানপাট ও শপিং মল বন্ধের নির্দেশ দেওয়া হয়। কিন্তু লকডাউন মানছেনা বেলকুচি-এনায়েতপুরের সাধারণ মানুষ। মার্কেটগুলির দোকান-পাট বন্ধ থাকলেও উপচে পড়া ভীড় দেখা যাচ্ছে। শুক্রবার সকালে বেলকুচির মুকুন্দগাঁতী বাজার ও এনায়েতপুর কেজির মোড় বাজারের চিত্র পুরাটাই ভিন্ন দেখা যায়। দোকানীরা নতুন কৌশল অবলম্বন করছে। দোকান বন্ধকরে বাহিরে লোক সেট করেছে দোকানীরা। কেউ কিছু ক্রয় করতে আসলে মোবাইলে ফোন অথবা দোকানের সামনে এসে দারালেই বলে কি নিবেন। এভাবেই চলছে বেলকুচির মুকুন্দগাঁতী বাজারের বিকিকিনি।

জেলা ম্যাজিষ্ট্রেটের কার্যালয়ের এক গণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৭ই মে (রবিবার) থেকে সকল প্রকার বস্ত্রবিতাণ বন্ধ থাকবে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট সেবা প্রতিষ্ঠান খোলা থাকবে। তার পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচাবাজার ও অন্যান্য সরকার ঘোষিত পরিসেবাসমূহ পূর্বের জারীকৃত নির্দেশনা অনুযায়ী বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। তাছাড়াও মটরসাইকেল, ভ্যান, রিক্সা সহ ইঞ্জিন চালিত যানবাহন ৪টার পরে চলাচলের উপর নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। এ বিষয়ে বেলকুচি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রহমতুল্লাহ জানান, আপনারা ইতিমধ্যে অবহিত হয়েছেন আগামী ১৭ ই মে থেকে আবারও বিভিন্ন ধরনের দোকানপাট সহ শপিংমলগুলো বন্ধ রাখার বিজ্ঞপ্তি জারী করা হয়েছে। আমরা সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করছি। তিনি বলেন, আমরা প্রতিদিই ভ্রাম্যমাণ পরিচালনা করে আসছি।

তিনি আরও বলেন, ইতিমধ্যেই গণবিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে আর সর্ব সাধারণকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। এই নির্দেশনার বাহিরে কেউ গেলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তাই বেলকুচির সকলকে এসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিনা কারণে বাহিরে না এসে ঘরে থাকার অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে চলাচল করতে অনুরোধ করছি।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  সিরাজগঞ্জ   বেলকুচি   এনায়েতপুর  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up