ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৩ জুলাই ২০২০ || ২৯ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বেসরকারি ৫ প্রতিষ্ঠানের করোনা টেস্ট স্থগিত ■ ডেমরায় হাসপাতাল সিলগালা, ভুয়া চিকিৎসকসহ গ্রেফতার ৩ ■ এবার রাজধানীতে পশুর হাট বসতে দেওয়া হবে না ■ করোনায় চ্যালেঞ্জে টিকাদান কর্মসূচি ■ যেভাবে আরও ভয়ংকর হচ্ছে করোনা! ■ হজ যাত্রীদের প্রাথমিক তালিকা প্রকাশ হবে আজ ■ যে রোগগুলো থাকলে বাড়ছে করোনা‌য় মৃত্যুর আশঙ্কা ■ স্বাস্থ্যের ডিজির কাছে সেই বক্তব্যের ব্যাখ্যা চেয়েছে মন্ত্রণালয় ■ ৭০ বছর পর ভয়াবহ বন্যার কবলে চীন ■ লঞ্চে অতিরিক্ত যাত্রী নিলে ব্যবস্থা ■ কোরবানির পশুর হাট নিয়ে যেসব নিষেধাজ্ঞা ■ প্যাংগং থেকে পুরোপুরি সরেনি চীনা সেনা
পাকিস্তানে বিমান বিধ্বস্ত, নিহত বেড়ে ৯৭
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 23 May, 2020 at 10:35 AM, Update: 23.05.2020 12:11:58 PM
Zoom In Zoom Out Original Text

পাকিস্তানে বিমান বিধ্বস্ত, নিহত বেড়ে ৯৭

পাকিস্তানে বিমান বিধ্বস্ত, নিহত বেড়ে ৯৭

পাকিস্তানের করাচিতে যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় এখন পর্যন্ত ৯৭ জন নিহত হয়েছেন। সিন্ধু প্রদেশের স্বাস্থ্যকর্মকর্তারা এই তথ্য জানান। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এখন পর্যন্ত ওই বিধ্বস্ত বিমানের ২ জন আরোহীকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে ডনের প্রতিবেদনে বলা হয়েছে। এছাড়া হতাহতের মধ্যে ১৯ জনের পরিচয় শনাক্ত করা গেছে।

দেশটির বিমান চলাচল কর্মকর্তারা জানান, শুক্রবার পাকিস্তান ইন্টারন্যাশানাল এয়ারলাইন্সের (পিআইএ) জেট বিমান এ-৩২০ এ, ৯১ জন যাত্রী এবং ৮ জন বিমান কর্মী ছিলেন। লাহোর থেকে বিমানটি যাত্রা শুরু করে পাকিস্তানের অন্যতম ব্যস্ত একটি বিমানবন্দর করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে যাচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিমানটি বিধ্বস্তের আগে দুই থেকে তিন বার অবতরণের চেষ্টা করে। কিন্তু শেষমেশ করাচির একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়ে যায় বিমানটি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, জিন্নাহ বিমানবন্দর থেকে বিমানটি মাত্র প্রায় এক মিনিটের দূরত্বে ছিল।

শাকিল আহমেদ নামে স্থানীয় একজন বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, বিমানটি প্রথমে একটি মোবাইল টাওয়ারে আঘাত করে। এরপর বাড়ির উপরে বিধ্বস্ত হয়ে পড়ে।

দেশটির সরকারি কর্মকর্তারা আশঙ্কা করছেন, দুর্ঘটনায় আরও অনেকে হতাহত হয়েছে। উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।

পাকিস্তানের টিভি ফুটেজ থেকে দেখা গেছে, ওই এলাকার বহু বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। একজন প্রত্যক্ষদর্শী মোহাম্মদ উজায়ের বিবিসি উর্দু বিভাগকে জানিয়েছেন, বিকট আওয়াজ শুনে তিনি বাইরে বেরিয়ে আসেন।

তিনি বলেন, প্রায় চারটি বাড়ি পুরো বিধ্বস্ত হয়ে গেছে। প্রচুর ধোঁয়া আর আগুন জ্বলছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এক টুইট বার্তায় জানান, দুর্ঘটনার খবরে তিনি মর্মাহত এবং দু:খিত। সেইসঙ্গে অবিলম্বে ঘটনার তদন্তের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। বিবিসি, ডন।

দেশসংবাদ/আইএফ/এসকে


আরও সংবাদ   বিষয়:  পাকিস্তান   বিমান বিধ্বস্ত   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
বেসরকারি ৫ প্রতিষ্ঠানের করোনা টেস্ট স্থগিত
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up