সোমবার, ৮ মার্চ ২০২১ || ২২ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ দু’গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত ■ আমরা অনেক দূর এগিয়েছি ■ নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত ■ সাড়ে ১০ হাজার শিক্ষার্থী বৃত্তি পাচ্ছেন ■ ৭ মার্চের ভাষণ ২১ বছর বাজাতে দেয়া হয়নি ■ একমাসে ভ্যাকসিন নিলেন ৩৮ লাখ মানুষ ■ উপসচিব পদে ৩৩৭ কর্মকর্তার পদোন্নতি ■ এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ জন ■ ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, আক্রান্ত ৬০৬ ■ জাতির পিতার প্রতিকৃতিতে আ.লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের শ্রদ্ধা ■ দুর্ঘটনায় আইনজীবীসহ তিন জন নিহত ■ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
এবার খোলা জায়গায় ঈদ জামাত হচ্ছে না
দেশসংবাদ, ঢাকা
Published : Saturday, 23 May, 2020 at 11:58 AM, Update: 23.05.2020 2:41:03 PM
Zoom In Zoom Out Original Text

ঈদ জামাত

ঈদ জামাত

এবার ঈদ জামাত ছাড়াই ঈদ উল ফিতরের আনুষ্ঠানিকতা পালন করতে হবে রাজধানী ঢাকার ধর্মপ্রাণ মুসলমানদের। কোভিড-১৯ করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধে সরকারের নির্দেশনায় এবার হচ্ছে না ঈদের নামাজের জমায়েত।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, এবারের ঈদ জামাত আয়োজনে সিটি করপোরেশনের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিকতা নেই। অনুষ্ঠিত হবে না হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহের ঈদ জামাতও।

সাধারণত প্রতি বছর, রাজধানীর দুই সিটি করপোরেশনের প্রতিটিতে গড়ে পাঁচটি করে ঈদ জামাত আয়োজিত হয়। সংস্কার করা হয় বিভিন্ন এলাকার ঈদগাহ ময়দয়ানগুলো। জাতীয় ঈদগাহে ঈদ জামাত আয়োজন কেন্দ্র করে চলে মহাযজ্ঞ। তবে এবারই সিটি করপোরেশনের কোনো উদ্যোগ থাকছে না ঈদ জামাত কেন্দ্র করে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান সমাজকল্যাণ কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, সরকার ও মেয়র মহোদয়ের নেতৃত্বে এবারের ঈদে আমাদের পক্ষ থেকে ঈদ জামাত আয়োজনের কোনো উদ্যোগ থাকছে না। কোথাও কোনো ঈদ জামাত হবে না। যদি কোনো এলাকায় ঈদ জামাতের উদ্যোগ নিতে দেখা যায় তাহলে প্রশাসন এবং পুলিশ তাদের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেবেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান সমাজকল্যাণ কর্মকর্তা তাজিনা সারোয়ার বলেন, এ বিষয়ে গতকাল (বৃহস্পতিবার) মেয়র মহোদয়ের নেতৃত্বে আমাদের একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সেই সভায় ডিএনসিসি আওতাধীন এলাকায় কোনো ধরনের ঈদ জামাত অনুষ্ঠিত না হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেক মেয়র মহোদয় এমন সিদ্ধান্ত দেন।

ঈদ জামাত প্রসঙ্গে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের গণসংক্রমণ রোধে কোনো অবস্থাতেই বাইরে ঈদ জামাত আয়োজন করা যাবে না। এরজন্য সংশ্লিষ্ট কাউন্সিলরদের কঠোর নির্দেশনা দেওয়া আছে। আমি নগরবাসীকে অগ্রিম ঈদ শুভেচ্ছা জানাই। আর এটাও অনুরোধ করছি, পরিস্থিতি বিবেচনায় নিয়ে এবারের ঈদটা এভাবে উদযাপন করা হোক। আমরা সবাই সুস্থ থাকলে আবার আগের মতো আয়োজন করা যাবে।

দেশসংবাদ/বানি/এসআই


আরও সংবাদ   বিষয়:  দক্ষিণ সিটি করপোরেশন   ঈদ উল ফিতর   ঈদ জামাত   


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
একমাসে ভ্যাকসিন নিলেন ৩৮ লাখ মানুষ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up