ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২ জুন ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■  ব্যাপক শক্তি নিয়ে উপকূলে আছড়ে পড়বে নিসর্গ ■ মার্কিন রাজনীতিবিদদের নিজের চরকায় তেল দেয়া উচিত ■ করোনাযুদ্ধে প্রাণ দিলেন আরও এক পুলিশ সদস্য ■ ২ ঘণ্টায় কাজ শেষ করলে বাসায় যেতে পারবেন ■ প্রাথমিক বিদ্যালয় না খোলার সিদ্ধান্ত ■ স্বাস্থ্যবীমার আওতায় আসছে ঢাবির সব শিক্ষার্থী ■ মি‌নি‌টে আক্রান্ত দু'জন, প্রতি দু’ঘণ্টায় মৃত্যু ৩ জনের ■ পশ্চিমবঙ্গে পঙ্গপালের হানা ■ মুম্বাইয়ে রেড অ্যালার্ট জারি ■ এই সংস্থায় দুর্নীতির লেশমাত্র রাখব না ■ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান ■ জর্জ ফ্লয়েডকে যেভাবে হত্যা করা হয় (ভিডিও)
ঘুর্ণিঝড়ে পড়ে যাওয়া সামাজিক বনায়নের
চুরি হওয়া গাছ উদ্ধারে গিয়ে সাংবাদিক লাঞ্চিত
জামাল হোসেন খোকন, জীবননগর (চুয়াডাঙ্গা)
Published : Sunday, 24 May, 2020 at 12:46 AM
Zoom In Zoom Out Original Text

মসলেম উদ্দিন

মসলেম উদ্দিন

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মিনাজপুর মাঠপাড়া সড়কে ঘুর্ণিঝড়ে পড়ে যাওয়া সামাজিক বনায়নের চুরি হওয়া গাছ উদ্ধার করতে গিয়ে ঘটনার সাথে জড়িত ব্যাক্তির হাতে লাঞ্চিত হয়েছে সাংবাদিক মসলেম উদ্দিনকে। ঘটনাটি শনিবার দুপুরে সংঘটিত হয়েছে।

এ ঘটনায় সাংবাদিক সমাজের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনার সাথে জড়িত ব্যাক্তিকে গ্রেফতারের দাবী জানিয়েছে জীবননগর সাংবাদিক সমিতির সদস্যরা।

জীবননগর উপজেলা বনবিভাগ কর্মকর্তা শরিফউদ্দিন কাজল বলেন, বৃহস্পতিবার রাতে আম্ফান নামক ঘুর্ণিঝড়ের তান্ডবে উপজেলার বাঁকা ইউনিয়নের মিনাজপুর মাঠপাড়া সামাজিক বনায়নের বেশ কিছু গাছ পড়ে যায়। এ সুযোগে প্রতিবেশীরা ঝড়ে পড়া গাছগুলো রাতের আধারে উদ্ধার করে নিজেদের বাড়ীতে নিয়ে রাখে। আমরা এ ঘটনা টের পেয়ে শনিবার দুপুরে মিনাজপুর বেলা মাঠপাড়ায় যাই এবং সমিতির যুগ্ম-সম্পাদক মসলেম উদ্দিন সেখানে ডেকে নিয়ে রাস্তার চুরি হওয়া গাছ উদ্ধার শুরু করি।

এক পর্যায়ে ঝড়ে পড়া গাছের কয়েকটি অংশ মুকবিল হোসেনের ছেলে রবিউল ইসলামের (৪০) বাড়ী থেকে উদ্ধার করি। উদ্ধারের সময় গাছ চুরির সাথে জড়িত রবিউল ক্ষিপ্ত হয়ে মসলেমকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মারপিট করতে উদ্যত হয়। তবে রবিউলের এমন আচরন চোরের মার বড় গলামত হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী হাবিবুর রহমান বলেন,আমি ঘটনার সময় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি দেখে মসলেমকে বাড়ী পাঠিয়ে দিই। রবিউল ও তার ছেলে সজিব, ভাই নাজিম উদ্দিন,ভাইপো মেহেদী একজোট হয়ে সাংবাদিক মসলেমের প্রতি মারমুখি আচরন করে।

অপর প্রত্যক্ষদর্শী আরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা না থাকলে মসলেমকে তারা মারপিট করত। রবিউলের বিরুদ্ধে একটি নারী নির্যাতনের মামলা হওয়ার ঘটনায় তারা সাংবাদিক মসলেমকে সন্দেহ করে। রবিউল ও তার ভাইদের ধারণা মসলেমের কারণে ওই নারী মামলা করার সাহস পেয়েছে।

আবার রবিউলের আরেক ভাই নিজাম উদ্দিন আমার ভাইয়ের স্ত্রীকে চাকুরি দেয়ার নামে ৯ লাখ টাকা নেয়। কিন্তু পরবর্তীতে চাকুরি দেয়নি আবার টাকাও ফেরত দেয়নি। ওই টাকা ফেরত পাওয়ার ব্যাপারে আমরা মসলেমের দ্বারস্থ হওয়ার রবিউলরা তার প্রতি আরো বেশী ক্ষিপ্ত হয়ে রাগের বশিভুত হয়ে তারা মসলেমের ওপর হামলার চেষ্টা করেছিল।

সাংবাদিক মসলেম উদ্দিন বলেন,শনিবার দুপুরে জীবননগর বাসষ্ট্যান্ডে অবস্থান করা কালে ফরেস্টার কাজল ভাই আমাকে ডেকে ঘটনাস্থলে নেয় এবং ঝড়ে পড়ে যাওয়া চুরি হওয়া গাছ উদ্ধার করতে বাড়ী বাড়ী খোঁজখবর নিতে থাকে। আমি ঘটনাস্থল থেকে কিছু দুরে অবস্থান করতে থাকি। এক পর্যায়ে রবিউলের বাড়ী থেকে কিছু গাছ উদ্ধার করেন।

এসময় রবিউল আমাকে দেখেই তেলে বেগুনে জ্বলে ওঠে এবং আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আমার সাথে ধাক্কাধাক্কি করে লাঞ্চিত করে। এসময় তার ভাই-ভাতিজারাও আমাকে মারতে উদ্যত হয়। এখন আমাকে খুন করার হুমকি দিচ্ছে। আমি এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

উত্তেজনা নিরসনে ঘটনাস্থলে পৌছানো জীবননগর থানার এএসআই মিজানুর রহমান বলেন, ঝড়ে পড়া গাছ রবিউল বাড়ীতে নিয়ে গেছে। চুরি তো করিনি। আমি দেখছি ঘটনাটি।

জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, ঘটনার ব্যাপারে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  চুয়াডাঙ্গা   জীবননগর   মিনাজপুর   মাঠপাড়া   মসলেম উদ্দিন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up