ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৬ জুলাই ২০২০ || ২১ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ জুলাইয়ে হচ্ছে না ডিসি সম্মেলন ■ বিমানের সব ফ্লাইট স্থগিত ■ বিসিএস দিবেন ভিপি নুর ■ পাটকল শ্রমিকদের জন্য ৫৮ কোটি টাকা বরাদ্দ ■ খালেদা জিয়ার দেখা না পেয়ে ২০ দলে ক্ষোভ ■ জুলাই মাস বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ■ বড় নিয়োগ আসছে প্রাথমিকে ■ বিনামূল্যে ইকামার মেয়াদ তিন মাস বাড়ানোর নির্দেশ ■ ব্রাজিলে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৮ হাজার! ■ উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি ■ ১ আগস্ট ঈদ হলে বেশি বোনাস পাবেন সরকারি চাকুরেরা! ■ ফেসবুকে এজেন্ট নিয়োগ করা হয়েছে
গাজীপুরে গুজব ছড়ানোয় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 24 May, 2020 at 3:54 PM
Zoom In Zoom Out Original Text

 মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ

মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ ও তাঁর স্ত্রী নিগার সুলতানা ঝুমাকে জড়িয়ে সংবাদ প্রকাশের ঘটনায় তিন ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে শ্রীপুর থানায় মামলাটি করেন গাজীপুর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির হিমু। মঙ্গলবার দায়ের করা ওই মামলায় আসামী করা হয়েছে দুর্নীতি রিপোর্ট টুয়েন্টিফোর ডটকম- নামে একটি অনলাইন পোর্টালের সম্পাদক এলিয় সরকার, প্রকাশক আমিনুল ইসলাম শাহীন ও অজ্ঞাতপরিচয় প্রতিবেদক।

এমপি সবুজ বলেন, গত সোমববার তার বিরুদ্ধে চাঁদাবাজি ও স্ত্রীর বিরুদ্ধে সম্পদের পাহাড় গড়ে তোলার কথা উল্লেখ করে কল্পনা প্রসূত একটি সংবাদ আপলোড করা হয়। কার কাছে চাঁদা দাবি করা হয়েছে কিংবা অবৈধ সম্পদ কোথায় রয়েছে তাও উল্লেখ করা হয়নি প্রতিবেদনে।  পোর্টালে প্রকাশিত হওয়া লেখা প্রতিবেদন নয়, গুজবমাত্র। চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে এমপি সবুজ সংবাদ মাধ্যমকে বলেন, ‘প্রতিবেদনটির তদন্ত দাবি করছি আমি। প্রতিবেদনে থাকা একটি অংশও সত্য হলে আমি নিজেই আমার বিচার দাবি করছি। আর যদি পুরোটাই সাজানো ও গুজব হয়, তা ছড়ানোর জন্য নেপথ্যজড়িতদেরও দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।’  জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক এমপি সবুজ বলেন, ‘আমার জীবন মানুষের জন্য উৎসর্গ করা। গাজীপুর-৩ আসনের প্রত্যেকটি মানুষ আমার পরিবারের সদস্য। ’

আওয়ামলীগ নেতা মো. আমির হামজা বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন কর্মহীন হয়ে পড়ে। ওই অবস্থায় গত ৩১ মার্চ ইকবাল হোসেন সবুজ শ্রীপুর উপজেলাসহ গাজীপুর সদর উপজেলার মির্জাপুর, ভাওয়ালগড় ও পিরুজালী  ইউনিয়নে একজন মানুষও অভুক্ত থাকবে না বলে ঘোষণা দেন। ওইদিন তিনি ১৫ হাজার পরিবারে ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে  দিয়ে ওই ঘোষণাও দেন। এরপর প্রতিদিনই রাত-দিন খাদ্যসামগ্রীর বস্তা মাথায় নিয়ে পৌঁছে যান কর্মহীন মানুষদের ঘরে ঘরে।

মামলার বাদী হুমায়ুন কবির হিমু বলেন, এই উদ্যোগকে বিতর্কিত করার জন্য একটি কুচক্রীমহল ষড়যন্ত্র শুরু করেছে। এরই অংশ হিসেবে ওই অনলাইনে ‘গাজীপুর-৩ আসনের এমপি সবুজের ত্রাণের নামে চাঁদাবাজির অভিযোগ, স্ত্রী ঝুমার অবৈধ সম্পদের পাহাড়’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। কার কাছে চাঁদা দাবি করা হয়েছে কিংবা কে দিয়েছে চাঁদা তা নেই প্রতিবেদনে। সম্পদের পাহাড় বলা হলেও কোথায় সেই সম্পদ তারও কোনো উল্লেখ নেই।

স্থানীয় আওয়ামলীগের নেতাকর্মীরা বলেন, তুমুল জনপ্রিয় এমপি সবুজকে এভাবে গুজব ছড়িয়ে তার জনপ্রিয়তা নষ্ট করার অপপ্রয়াস চালানো হচ্ছে। শ্রীপুর থানার ওসি মো. লিয়াকত আলী বলেন, ‘এই ঘটনায় তিনজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। মামলায় একজন অজ্ঞাতপরিচয় প্রতিবেদক আসামি রয়েছে। তার পরিচয় উদ্ঘাটনের চেষ্টা চলছে। একইসঙ্গে আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  গাজীপুর   মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় সাংবাদিক করিম মজুমদারের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up