ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ || ৫ আশ্বিন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ গুলশানে স্পা সেন্টারে অভিযান, নারীসহ গ্রেফতার ২৮ ■ ফের লকডাউনে যাচ্ছে যুক্তরাজ্য ■ দু’কারারক্ষীসহ পাঁচজনের নামে মামলার নির্দেশ ■ প্রতি বস্তা পেঁয়াজ ৫০ টাকা ■ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ■ আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষা স্থগিত ■ শীতে করোনা পরিস্থিতি আরো বাড়তে পারে ■ ওসি প্রদীপ ও স্ত্রীর অবৈধ সম্পত্তি জব্দের নির্দেশ ■ পেঁয়াজ আমদানিতে ৫% শুল্ক প্রত্যাহার ■ ২৪ ঘণ্টায় প্রাণ গেল আরও ২৬ জনের, আক্রান্ত ১৫৪৪ ■ সাহেদের অস্ত্র মামলার রায় ২৮ সেপ্টেম্বর ■ ফ্রান্সে ফের করোনার তাণ্ডব, বাড়ছে আক্রান্ত ও মৃত্যু
২৩ লাখ মানুষ করোনামুক্ত
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 26 May, 2020 at 6:23 PM, Update: 03.06.2020 7:55:58 AM
Zoom In Zoom Out Original Text

২৩ লাখ মানুষ করোনামুক্ত

২৩ লাখ মানুষ করোনামুক্ত

কোভিড-১৯ মহামারী স্থবির করে দিয়েছে সারা বিশ্বকে। বন্ধ হয়ে গেছে আন্তর্জাতিক যোগাযোগ ও ব্যবসা। বিশ্বের কম বেশি সবগুলো দেশই তাদের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। করোনায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৬ লাখ। এই ভাইরাসে মৃত্যু হয়েছে প্রায় সাড়ে ৩ লাখ মানুষের।

তবে আশার কথা হচ্ছে, করোনা থেকে সেরে ওঠেছেন ২৩ লাখের বেশি মানুষ।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মত্যুর সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার বিকাল ৫ টা পর‌্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৩ লাখ ৪৮ হাজার ২৫৫ জন। আর আক্রান্ত হয়েছেন বিশ্বের ৫৬ লাখ ৭ হাজার ৬৯৫ জন। তাদের মধ্যে বর্তমানে ২৮ লাখ ৭১ হাজার ৭৫৫ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ২৫৭ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২৩ লাখ ২৫ হাজার ৭২১ জন সুস্থ হয়ে উঠেছেন।

তবে যুক্তরাষ্ট্রের জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য মতে এরই মধ্যে চিকিৎসা নিয়ে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ লাখ ৩১ হাজার ৭২২ জন মানুষ। এবং দিন দিন এর সংখ্যা বাড়ছে।

প্রতিষ্ঠানটির দেয়া তথ্য থেকে জানা যায়, করোনায় সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মধ্যে উল্লেখযোগ্য হলো, যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৮৯ হাজার ১৫৭ জন, জার্মানিতে ১ লাখ ৬১ হাজার ১৯৯ জন, ব্রাজিলে ১ লাখ ৫৩ হাজার ৮৩৩ জন , স্পেনে ১ লাখ ৫০ হাজার ৩৭৬ জন, ইতালিতে ১ লাখ ৪১ হাজার ৯৮১ জন, তুরস্কে ১ লাখ ২০ হাজার ১০৫ জন, রাশিয়ায় ১ লাখ ১৮ হাজার ৭৯৮ জন, ইরানে ১ লাখ ৭ হাজার ৭১৩ জন ও করোনার উৎপত্তিস্থল চীনে ৭৯ হাজার ৩৫২ জন।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  করোনাভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ফের লকডাউনে যাচ্ছে যুক্তরাজ্য
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up