ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ জুলাই ২০২০ || ১৯ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ অধিকাংশ মানুষেরই করোনার টিকা নেয়ার প্রয়োজন হবে না ■ এবার গরু বিক্রি করতে না পারলে খামারিদের সর্বনাশ ■ ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩১১৪, মৃত্যু ৪২ ■ নিম্ন আদালতের ৪০ বিচারক আক্রান্ত ■ পাটকল শ্রমিকরা ঠকবে না, ২ ধাপে সব টাকা পাবে ■ কুয়েতি সরকারি কর্মকর্তা ও রাজনীতিবিদ গ্রেফতার ■ মোদির হঠাৎ লাদাখ সফর কীসের বার্তা? ■ বিহারে বজ্রপাতে ২৬ জনের মৃত্যু ■ যুক্তরাষ্ট্রে আক্রান্তের নতুন বিশ্বরেকর্ড ■ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত ■ করোনা উপসর্গে খালেদার উপদেষ্টা এম এ হকের মৃত্যু ■ করোনামুক্ত ৬১ লাখ মানুষ
দেশে মৃত্যুর সংখ্যা ৬০০ ছাড়াল!
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 30 May, 2020 at 4:03 PM, Update: 03.06.2020 7:50:07 AM
Zoom In Zoom Out Original Text

দেশে মৃত্যুর সংখ্যা ৬০০ ছাড়াল!

দেশে মৃত্যুর সংখ্যা ৬০০ ছাড়াল!

করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৬১০ জন কোভিড রোগীর মৃত্যু হলো। এই সময়ে ১ হাজার ৭৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হলেন ৪৪ হাজার ৬৮৪ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন এবং মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন। শনিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৭৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ২৮ জন। এর মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ৩ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন এবং মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.০২ শতাংশ ও মৃত্যুর হার ১.৩৭ শতাংশ।

ডা. নাসিমা আরও জানা, বয়স বিশ্লেষণে ৩১-৪০ বছরের মধ্যে ৪ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৬ জন এবং ৭১-৮০ বছরের মধ্যে ৩ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, বিভাগভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রামে ৭ জন, রংপুরে ২ জন ও সিলেটে একজন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালে ২৬ জন ও বাসায় ২ জন মারা গেছেন।

এলাকাভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা সিটিতে ১০ জন, ঢাকা জেলায় একজন, নারায়ণগঞ্জে একজন, মুন্সীগঞ্জে একজন, গাজীপুরে একজন, ফরিদপুরে ২ জন, নরসিংদীতে ২ জন, চট্টগ্রাম জেলায় একজন, চট্টগ্রাম সিটিতে ২ জন, কক্সবাজারে ২ জন, কুমিল্লায় ২ জন, রংপুরে একজন, পঞ্চগড়ে একজন ও সিলেটে একজন মৃত্যুবরণ করেছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

দেশসংবাদ/জেআর/এসকে 


আরও সংবাদ   বিষয়:   করোনাভাইরাস   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
অধিকাংশ মানুষেরই করোনার টিকা নেয়ার প্রয়োজন হবে না
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up