ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৫ জুলাই ২০২০ || ৩১ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ইউনিট প্রধানদের যেসব নির্দেশনা দিলেন আইজিপি ■ করোনায় মারা গেলেন সাবেক নৌবাহিনী প্রধান ■ সাহেদের কাছে ‘অনেক তথ্য’ পেয়েছে র‌্যাব ■ রিজেন্টের সঙ্গে চুক্তি কার নির্দেশে, জানালেন ডিজি ■ আরো ২ বছর গভর্ননের দায়িত্বে ফজলে কবির ■ রিজেন্টের এমডির তথ্যের ভিত্তিতে সাহেদ গ্রেফতার ■ ৮০ বছরে ২০টিরও বেশি দেশের জনসংখ্যা অর্ধেক কমে যাবে ■ আজারবাইজান-আর্মেনিয়া সীমান্তে সংঘর্ষ, নিহত ১২ ■ গণপরিবহন নয়, ঈদের ৯ দিন পণ্য পরিবহন বন্ধ ■ ১০ হাজার করোনা পরীক্ষার ৬ হাজার রিপোর্টই ভুয়া ■ সাহেদ বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে ■ মুখোশের আড়ালে থাকা লোকজন ধরা পড়বেই
মাদ্রাসা বোর্ডে দেশ সেরা ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা
ঝালকাঠি প্রতিনিধি
Published : Sunday, 31 May, 2020 at 7:19 PM
Zoom In Zoom Out Original Text

মাদ্রাসা বোর্ডে দেশ সেরা ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা

মাদ্রাসা বোর্ডে দেশ সেরা ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা

দাখিল পরীক্ষায় মাদ্রাসা শিক্ষাবোর্ডে ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা দেশ সেরা হয়েছে। এ মাদ্রাসা থেকে ২৫৩ জন পরীক্ষায় অংশ নিয়ে ১৫২ জন পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। 

এছাড়াও শতভাগ পাসের গৌরব অর্জন করেছে প্রতিষ্ঠানটি। মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও. গাজী শহিদুল ইসলাম জানান, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত আযীযুর রহমান কায়েদের প্রতিষ্ঠিত মাদ্রাসা থেকে এ বছর দাখিল পরীক্ষায় ২৫৩ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করে। 

জিপিএ ৫ প্রাপ্তিতে মাদ্রাসাটি শতকরা ৬১ ভাগে, দারুন্নাজাত আলিয়া মাদ্রাসা থেকে ৫৪২ জন অংশ নিয়ে ২৭৯ জনে জিপিএ ৫ পাওয়ায় শতকরা ৫২ভাগে এবং তামিরুল্লাত মাদ্রাসা থেকে ৮৩১ জনে অংশ নিয়ে জিপিএ ৫ পেয়েছে ৩৯১ জনে। জিপিএ ৫ প্রাপ্তিতে শতকরা ৪৭ভাগে উন্নীত হয়েছে। 

গড় হিসেবে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসার দাখিল পরীক্ষার ফলাফলে শীর্ষ অবস্থানে থেকে দেশ সেরা গৌরব অর্জন করেছে বলেও জানান অধ্যক্ষ। এদিকে এসএসসি পরীক্ষায় ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২২০ থেকে অংশ নিয়ে ২১৫জন কৃতকার্য হয়েছে। এদের মধ্যে ৫৩জনে জিপিএ ৫ এবং সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০৫ জনে পরীক্ষায় অংশ নিয়ে ২০৪ জনে উত্তীর্ণ হয়েছে।  এদের মধ্যে জিপিএ ৫পেয়েছে ৬৯ জনে। 

এছাড়াও শহরের ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থী ৩১জনে উত্তীর্ণ হয়েছে ২৭জন। কুতুবনগর আলিম মাদ্রাসা থেকে ১২ জনে অংশগ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হয়েছে। সদর উপজেলার নওপাড়া সিনিয়র মাদ্রাসা থেকে ২০ জনে অংশ গ্রহণ করে সন্তোষজনক ফলাফল হয়েছে বলে জানাগেছে। উল্লেখ্য, এবছরের এসএসসি পরীক্ষা শুরু হয় ৩ ফেব্রুয়ারি, শেষ হয় ২৭ ফেব্রুয়ারি।২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  মাদ্রাসা   বোর্ড   ঝালকাঠি   এনএস কামিল মাদ্রাসা   মাও. গাজী শহিদুল ইসলাম  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় মারা গেলেন সাবেক নৌবাহিনী প্রধান
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up