ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ || ৩১ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ করোনা ভ্যাকসিন যে সুখবর দিলো অক্সফোর্ড ■  ২৫ জুলাই নাগাদ ভয়াবহ বন্যার আশঙ্কা ■ সাহেদকে ১০ দিনের রিমান্ডে নিতে চায় ডিবি ■ ইউনিট প্রধানদের যেসব নির্দেশনা দিলেন আইজিপি ■ করোনায় মারা গেলেন সাবেক নৌবাহিনী প্রধান ■ সাহেদের কাছে ‘অনেক তথ্য’ পেয়েছে র‌্যাব ■ রিজেন্টের সঙ্গে চুক্তি কার নির্দেশে, জানালেন ডিজি ■ আরো ২ বছর গভর্ননের দায়িত্বে ফজলে কবির ■ রিজেন্টের এমডির তথ্যের ভিত্তিতে সাহেদ গ্রেফতার ■ ৮০ বছরে ২০টিরও বেশি দেশের জনসংখ্যা অর্ধেক কমে যাবে ■ আজারবাইজান-আর্মেনিয়া সীমান্তে সংঘর্ষ, নিহত ১২ ■ গণপরিবহন নয়, ঈদের ৯ দিন পণ্য পরিবহন বন্ধ
ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারে ৯দিনেও পৌছায়নি সরকারি সাহায্য
আটপাড়ায় শতাধিক পরিবার খোলা আকাশের নীচে
ভজন দাস, নেত্রকোনা
Published : Tuesday, 2 June, 2020 at 11:58 AM
Zoom In Zoom Out Original Text


আটপাড়ায় শতাধিক পরিবার খোলা আকাশের নীচেনেত্রকোনার আটপাড়া উপজেলার বিভিন্ন গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবার খোলা আকাশের নীচে বসবাস করছে। মঙ্গলবার পর্যন্ত ৯দিনেও ওই সমস্ত পরিবার সরকারি কোন সাহায্য সহযোগিতা পায়নি।

আটপাড়া উপজেলা প্রশাসন ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ২৫ মে সোমবার সকাল সাড়ে আটটার দিকে হঠাৎ ঝড় বৃষ্টি শুরু হয়। প্রায় ১০ মিনিট স্থায়ী এই ঝড়ে উপজেলার শুনই ইউনিয়নের গোয়াতলা, বরতলি, মুনসুরপুর, নারায়ণপুর, বানিয়াজান ইউনিয়নের আটিকান্দা, লুনেশ্বর ইউনিয়নের মল্লিকপুর, দেওগাঁও, পোখলগাঁও, অভয়পাশা, সীতারামপুর, পাহাড়পুর, স্বরমশিয়া ইউনিয়নের স্বরমশিয়া, রামেশ্বরপুর, রূপচন্দ্রপুরসহ অন্তত ২৫টি গ্রামের প্রায় তিন শতাধিক কাঁচা ও আধাপাকা ঘর বিধ্বস্ত হয়। এ সময় অনেক গাছপালা উপরে ও ভেঙ্গে পড়ে। বিভিন্ন সড়কে এখনও গাছ পড়ে আছে। এতে করে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। 

ঝড়ে ওই সমস্ত গ্রামের শতাধিক ক্ষতিগ্রস্ত পরিবারে মঙ্গলবার পর্যন্ত সরকারি তেমন কোন সাহায্য সহযোগিতা পৌছেনি। পরিবারগুলো খোলা আকাশের নীচে ও অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছে। নারী শিশু বৃদ্বসহ পরিবারের সদস্যরা মানবেতর জীবন যাপন করছে।

নেত্রকোনা জেলা আওয়ামী লীগকর্মী ও সাবেক ছাত্রনেতা আটপাড়ার বিষ্ণুপুর গ্রামের বাসিন্দা হুমায়ুন কবীর লিটন বলেন, উপজেলার বিভিন্ন গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো মানবেতর জীবনযাপন করছে। নয়দিন পার হলেও ক্ষতিগ্রস্ত পরিবার সরকারি সাহায্য তারা পায়নি। 

আটপাড়া উপজেলা যুবলীগের সভাপতি নিজাম ইয়ার খান বলেন, ঝড়ে ক্ষতি হয়েছে সাধারণ মানুষের। তাদের ব্যাপারে সরকারি কোন বরাদ্ধ দেয়া হয়নি। ক্ষতিগ্রস্ত মানুষগুলো মাববেতর জীবন যাপন করছে। তাদের পাশে আমাদের দাড়ানো উচিত। 

আটপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. খায়রুল ইসলাম বলেন, উপজেলার বিভিন্ন গ্রামের ওপর দিয়ে দুই দফা ঝড় বয়ে যায়। এতে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। এখনও সরকারি কোন বরাদ্দ এখনও পাওয়া যায়নি। ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করে জেলা প্রশাসকের কার্যালয়ের ত্রান ও পূর্নবাসন শাখায় পাঠানো হয়েছে। 

আটপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা সুলতানা বলেন, 'ঝড়ে উপজেলার বিভিন্ন গ্রামের অনেক ঘরবাড়ির ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সাহায্য করার জন্য তালিকা তৈরী করে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। বরাদ্দ পাওয়ার পর তাদের মাঝে বিতরণ করা হবে।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:   আটপাড়া   স্বরমশিয়া   রামেশ্বরপুর   পরিবার   খোলা   নীচে   হুমায়ুন কবীর লিটন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনা ভ্যাকসিন যে সুখবর দিলো অক্সফোর্ড
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up