ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ || ৫ আশ্বিন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ গুলশানে স্পা সেন্টারে অভিযান, নারীসহ গ্রেফতার ২৮ ■ ফের লকডাউনে যাচ্ছে যুক্তরাজ্য ■ দু’কারারক্ষীসহ পাঁচজনের নামে মামলার নির্দেশ ■ প্রতি বস্তা পেঁয়াজ ৫০ টাকা ■ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ■ আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষা স্থগিত ■ শীতে করোনা পরিস্থিতি আরো বাড়তে পারে ■ ওসি প্রদীপ ও স্ত্রীর অবৈধ সম্পত্তি জব্দের নির্দেশ ■ পেঁয়াজ আমদানিতে ৫% শুল্ক প্রত্যাহার ■ ২৪ ঘণ্টায় প্রাণ গেল আরও ২৬ জনের, আক্রান্ত ১৫৪৪ ■ সাহেদের অস্ত্র মামলার রায় ২৮ সেপ্টেম্বর ■ ফ্রান্সে ফের করোনার তাণ্ডব, বাড়ছে আক্রান্ত ও মৃত্যু
ইনকিলাব থেকে ২ সাংবাদিকের চাকরিচ্যুতি, ডিইউজে’র ক্ষোভ
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 3 June, 2020 at 9:28 PM, Update: 03.06.2020 11:09:40 PM
Zoom In Zoom Out Original Text

দৈনিক ইনকিলাব

দৈনিক ইনকিলাব

মহামারির মহাদুর্যোগের মধ্যে দৈনিক ইনকিলাব থেকে দুইজন সাংবাদিকের চাকরিচ্যুতির খবরে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দ।

ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম আজ এক যুক্ত বিবৃতিতে অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহার করার জন্য ইনকিলাব কর্তৃপক্ষের প্রতি দাবি জানান। অন্যথায় সাংবাদিকরা এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, আমরা ক্ষোভ ও উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, করোনাকালে যখন মালিকদের মানবিক হওয়া উচিত ছিল সেটার পরিচয় না দিয়ে কিছু নিষ্ঠুর মালিক নানা ছলছুতায় সাংবাদিকদের চাকরিচ্যূত করছে। যার সর্বশেষ শিকার হয়েছেন দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের স্থায়ী সদস্য সায়ীদ আব্দুল মালিক এবং সিনিয়র সাব-এডিটর ও ডিইউজের সাবেক প্রচার সম্পাদক আকন আব্দুল মান্নান। ইনকিলাব কর্তৃপক্ষ সম্পূর্ণ অনৈতিকভাবে তাদের চাকরিচ্যুত করেছে; যা অত্যন্ত দুঃখজনক। আমরা এ ধরনের অসহিষ্ণু মনোভাব ও কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য ইনকিলাব কর্তৃপক্ষকে  আহবান জানাচ্ছি।

বিবৃতিতে করোনাভাইরাসের দুর্যোগের মধ্যে সংবাদকর্মীদের কর্মচ্যুত করার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, গণমাধ্যম মালিকদের এ ধরনের অমানবিক ও হঠকারি আচরন বন্ধ না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে তাদের বিরুদ্ধে কঠোর ও সর্বাত্মক কর্মসূচিতে দিতে বাধ্য হবে।

সাংবাদিক নেতৃবৃন্দ একই সঙ্গে পবিত্র রমজান মাস পেরিয়ে গেলেও অনেক গণমাধ্যম প্রতিষ্ঠান সাংবাদিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করায় বিস্ময় প্রকাশ করে অবিলম্বে বকেয়াসহ চলতি মাসের বেতন পরিশোধের দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সিয়াম সাধরনার পবিত্র রমজান মাসের শুরুতেই আলোকিত বাংলাদেশের অন্তত ২০ জন সাংবাদিককে চাকরিচ্যুতির নোটিশ প্রেরণ এবং জিটিভির ২ জন নিউজরুম এডিটরসহ বেশ কয়েকজন কর্মীকে চাকরিচ্যুত করার খবর পাওয়া গেছে, যা অত্য নিন্দনীয় ও উদ্বেগের।এর আগে এসএ টিভি থেকেও বহুসংখ্যক কর্মীকে চাকরিচ্যুত করা হয়। সরকারের সর্বোচ্চ পর্যায় ও তথ্য মন্ত্রীর পক্ষ থেকে করোনা দুর্যোগকালে কোন কর্মী ছাঁটাই না করার সুস্পষ্ট নির্দেশনা সত্ত্বেও একজন মন্ত্রীর মালিকানাধীন জিটিভি ও জনগণের অনুদানে পরিচালিত একটি সেবামূলক প্রতিষ্ঠানের মালিকানাধীন আলোকিত বাংলাদেশ থেকে কর্মীদের চাকরিচ্যুত করা চরম হঠকারি আচরণ ছাড়া কিছুই নয়। আমরা এ অন্যায় ও অমানবিক সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহার, সাংবাদিকদের ন্যায্য পাওনা পরিশোধের জোর দাবী জানান।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  ইনকিলাব   সাংবাদিক   ডিইউজে   ক্ষোভ   কাদের গনি চৌধুরী   মোঃ শহিদুল ইসলাম   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ফের লকডাউনে যাচ্ছে যুক্তরাজ্য
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up