ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ || ২৫ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ঘাতক ময়ূর-২ লঞ্চের মালিক গ্রেফতার ■ চট্টগ্রামে নতুন করে আক্রান্ত ২৫৯ জন ■ করোনার ছোবলে দিশেহারা শিক্ষক-কর্মচারী ■ ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে হার্ভার্ড ও এমআইটির মামলা ■ ১৪ দলের দায়িত্ব নিয়ে যা বললেন আমু ■ মাস্ক-পিপিই দুর্নীতি খতিয়ে দেখছে দুদক ■ পদ্মা সেতুর পিলারের গোড়ার মাটি সরে যাওয়ার ঝুঁকি! ■ হিফজ মাদ্রাসা খোলার অনুমতি দিয়ে প্রজ্ঞাপন জারি ■ বাতাসের মাধ্যমে করোনা ছড়ানোর প্রমাণ! ■ একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড যুক্তরাষ্ট্রে ■ ঈদে বর্ধিত বোনাসই পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা ■ ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি
চার শিক্ষার্থীসহ ৮ জনের লাশ উদ্ধার
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 6 June, 2020 at 11:02 PM, Update: 07.06.2020 9:30:21 AM
Zoom In Zoom Out Original Text

 লাশ উদ্ধার

লাশ উদ্ধার

খাগড়াছড়িতে দুই শিশু শিক্ষার্থী, নওগাঁয় এক ব্যক্তি, ঝালকাঠিতে এক কলেজছাত্র, সাভারে এক পোশাক শ্রমিক, ইশ্বরদীতে এক ব্যক্তি, চুয়াডাঙ্গায় এক নারী ও পটুয়াখালীতে এক মাদরাসা শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকাল থেকে দিনের বিভিন্ন সময় এসব মরদেহ উদ্ধার করা হয়।

খাগড়াছড়ি প্রতিনিধি জানান, জেলার পানছড়ির উল্টাছড়ি গ্রামে পুকুরে ডুবে তৃষা ও আফরোজা নামে ফুটফুটে দুই কন্যা শিশুর মৃত্যু হয়েছে। সম্পর্কে তারা মামাতো-ফুফাতো বোন। শনিবার (৬ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

তৃষা (৮) পানছড়ির উল্টাছড়ি গ্রামের মো. সেলিমের মেয়ে ও আফরোজা (৬) মো. আল আমিনের মেয়ে।তাদের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পানছড়ি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নওগাঁ প্রতিনিধি জানান, জেলার মান্দায় মসজিদে দানের টাকা ঘোষণাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত তোফাজ্জল হোসেনের (৪০) মৃত্যু হয়েছে।

শনিবার (৬ জুন) ভোরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ সময় নিহতের ভাই মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মকলেছার রহমানও (৪২) আহত হয়েছেন। নিহত তোফাজ্জল হোসেন উপজেলার উত্তর বাদলঘাটা গ্রামের মৃত ফয়েজ উদ্দিন মোল্লার ছেলে।

এর আগে শুক্রবার (৫ জুন) জুমার নামাজের পর উত্তর বাদলঘাটা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় তোফাজ্জল হোসেনের ছোট ভাই হেলাল বাদী হয়ে রাতে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন। ঘটনার পর আবদুল জলিল নামে একজনকে আটক করেছে পুলিশ।

মান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। এছাড়াও মূলহোতা আবদুল জলিলকে আটক করা হয়েছে।

ঝালকাঠি প্রতিনিধি জানান, জেলার রাজাপুর উপজেলার বিষখালি নদীতে নিখোঁজের তিনদিন পর কলেজছাত্র রাকিব হাওলাদারের লাশ উদ্ধার করেছে স্বজনরা। শনিবার সকালে উপজেলার চল্লিশ কাহনিয়া লঞ্চঘাট সংলগ্ন দক্ষিণ পাশের বিষখালি নদীতে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

এর আগে ৩ জুন রাত সোয়া ৮টার দিকে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বাদুরতলা বাজার এলাকার লঞ্চঘাটের পল্টুন এলাকা থেকে বিষখালি নদীতে পড়ে নিখোঁজ হন রাকিব।

উপজেলার পুখরিজানা গ্রামের রাজমিস্ত্রি আব্দুর রাজ্জাক হাওলাদারের ছেলে রাকিব বরিশাল হাতেম আলী কলেজে অনার্স ৩য় বর্ষের ছাত্র ছিলেন।

রাজাপুর থানা পুলিশের ওসি জাহিদ হোসেন জানান, তার লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সাভার প্রতিনিধি জানান, আশুলিয়ায় পারিবারিক কলহের জের ধরে পোশাক শ্রমিক স্বামীকে গলা কেটে হত্যার অভিযোগে তার স্ত্রী তাসমিরা আক্তারকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় নিহতের মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। শনিবার সকালে আশুলিয়ার নরসিংহপুর সোনামিয়া মার্কেট এলাকার ভাড়া বাড়ি থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতের নাম মোমিনুল ইসলাম (২৮)। তিনি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার চন্দ্ররিয়া গ্রামের আমির আলীর ছেলে এবং তার স্ত্রী তাসমিরার বাড়ি পিরোজপুরের বোচাগঞ্জ থানার ছেনিহারা গ্রামে। তারা দুজনেই আশুলিয়ার সোনামিয়া মার্কেট এলাকায় ভাড়া বাড়িতে থেকে স্থানীয় তৈরি পোশাক কারখানায় কাজ করতেন বলে জানিয়েছে পুলিশ।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) টুম্পা সাহা জানান, সকালে স্থানীয়দের কাছ থেকে হত্যাকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহটি উদ্ধার করে থানায় আনা হয়। এসময় ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নিহতের স্ত্রী তাসমিরাকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মোমিনুলকে জবাই করে হত্যা করা হয়েছে। নিহতের গলায় গভীর ক্ষত রয়েছে।

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি জানান, ঈশ্বরদীতে জহুরুল ইসলাম (৪০) নামে এক যুবকের লাশ নিয়ে তার তৃতীয় স্ত্রী বাড়িতে ফেরার ঘটনায় এলাকা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার (৬ জুন) দুপুর সাড়ে ১২টায় নতুন রূপপুর গ্রামে। নিহত জহুরুল ইসলাম নতুন রূপপুর গ্রামের মৃত শাহাদত হোসেনে ছেলে।

পাকশী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য ( মেম্বার) মিলন আহমেদ সানি জানান, জহুরুলের লাশ গাড়িতে করে হঠাৎ দুপুর সাড়ে ১২টায় তার বাড়িতে আনা হয়। সঙ্গে তার তৃতীয় স্ত্রী ছিলেন। তার মৃত্যুর রহস্য এখনও জানা যায়নি। চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, জেলার জীবননগরে বিদ্যুৎস্পৃষ্টে রিজিয়া খাতুন নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার (৬ মে) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শাখারিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিজিয়া খাতুন (৬০) একই গ্রামের রুস্তম আলীর স্ত্রী।

গেল শুক্রবার রাতে ঝড়ের কারণে রুস্তম আলীর বসত বাড়ির উপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুতের প্রধান সংযোগের তার ছিড়ে ঘরের টিনের উপর পড়ে। ফলে বিদ্যুতায়িত হয় পুরো ঘর। সকালে ঘর থেকে কাপড় নেয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন রিজিয়া খাতুন।পরে তাকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জীবননগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। পটুয়াখালী প্রতিনিধি জানান, জেলার দুমকিতে হিরা মনি (৯) নামের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৬ জুন) সকালে উপজেলার রাজাখালী গ্রামে এঘটনা ঘটে। সে রাজাখালী গ্রামের একটি মাদরাসার ৪র্থ শ্রেণির ছাত্রী ও ওই গ্রামের মৃত নজরুল হাওলাদারের মেয়ে।

স্থানীয় বাসিন্দা মো. আমিনুল মৃধা জানান, সকালে হীরা মনির পরিবার তাকে মৃত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসে। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকের বিষয়টি সন্দেহ হলে সাথে সাথে দুমকি থানায় ফোন দিয়ে বিষয়টি জানায়। কিন্তু পরিবারের দাবি, হীরা মনি ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

দুমকি থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. মেহেদী হাসান বলেন, শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

দেশসংবাদ/জানি/এসআই


আরও সংবাদ   বিষয়:  শিক্ষার্থী   খাগড়াছড়ি   মরদেহ উদ্ধার   ইশ্বরদী  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
চট্টগ্রামে নতুন করে আক্রান্ত ২৫৯ জন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up