ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ || ১১ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ এই দেশে আর মাস্তানি চলবে না ■ ইরফান সেলিমের রুমে পাওয়া গেলো ড্রোন ■ অপরাধীদের আইনের মুখোমুখি হতেই হবে ■ হাজি সেলিমের ছেলে ইরফানের এক বছরের কারাদণ্ড ■ ইরফানের খাটের জাজিমের নিচে অস্ত্র, ঘরে ছিলো মদ-বিয়ার ■ ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩৬ ■ অবশেষে হাজী সেলিমের ছেলে গ্রেফতার ■ বিএনপি গণমাধ্যমে যতটা গর্জে, রাজপথে ততটা বর্ষে না ■ যে কোন সময় গ্রেফতার হাজী সেলিমের ছেলে এরফান ■ মৃত্যু ছাড়াল সাড়ে ১১ লাখ ■ রিফাত হত্যার আরো ১৪ আসামির রায় মঙ্গলবার ■ করোনা নিয়ন্ত্রণে জরুরি অবস্থা জারি স্পেনে
যান চলাচলের অযোগ্য বগুড়া-নন্দীগ্রাম মহাসড়ক
মো: ফিরোজ কামাল ফারুক, নন্দীগ্রাম (বগুড়া)
Published : Sunday, 14 June, 2020 at 3:58 PM, Update: 14.06.2020 8:35:14 PM
Zoom In Zoom Out Original Text

যান চলাচলের অযোগ্য বগুড়া-নন্দীগ্রাম মহাসড়ক

যান চলাচলের অযোগ্য বগুড়া-নন্দীগ্রাম মহাসড়ক

বগুড়া-নন্দীগ্রাম ৩২ কিলোমিটার মহাসড়কের বিভিন্ন স্থানের ইট-খোয়া ও কার্পেটিং উঠে অসংখ্য খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন ধরে এই সড়কের বেশির ভাগ অংশ ক্ষতবিক্ষত থাকায় ঝুঁকির মধ্যেই যানচলাচল করছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বগুড়ার শাকপালা থেকে নন্দীগ্রাম উপজেলার রণবাঘা পর্যন্ত সড়কটির ৩২ কিলোমিটার অংশ সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বগুড়ার।

সরেজমিনে দেখা গেছে, উত্তরাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার নাটোর-বগুড়া মহাসড়ক। বর্তমানে এ সড়কে খানাখন্দে সৃষ্টি হয়ে নাজেহাল পরিস্থিতি বিরাজ করছে। প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। শাকপালা থেকে রণবাঘা পর্যন্ত অংশে বহু স্থানে ইট-কার্পেটিং উঠে ছোট-বড় গর্ত সৃষ্টি হয়েছে। এর মধ্যে নন্দীগ্রামের রণবাঘার অবস্থা সবচেয়ে বেশি নাজুক। এখানে বেশ কিছু গর্ত কাদাপানিতে একাকার হওয়ায় অত্যন্ত ঝুঁকি নিয়ে যানচলাচল করছে। এছাড়া শাকপালা থেকে রণবাঘা পর্যন্ত মহাসড়কের বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে।

চালক ও যাত্রীরা জানান, মহাসড়কের বগুড়ার শাকপালা থেকে রণবাঘা পর্যন্ত বেহাল দশা। মাঝে মধ্যে সংস্কার করা হলেও কয়েকদফা বৃষ্টিতে বহু স্থানের ইট ও কার্পেটিং উঠে খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়েছে। রোববার সকালেই দুটি গম ও আলুবোঝাই  ট্রাক গর্তে পরে সড়কের ওপর উল্টে যায়। এতে যানবাহন চলাচল বন্ধ হয়। পুলিশ ট্রাক দুটি রেকার দিয়ে সরিয়ে নিলে দুই ঘণ্টা পর যান চলতে শুরু করে।

রণবাঘা গ্রামের বাসিন্দা দুলাল হোসেন বলেন, সকালে দুর্ঘটনার পর মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছিল। এতে মানুষকে দুর্ভোগ পোহাতে হয়েছে।

নাটোরগামী একটি বাসের চালক আশরাফ আলী বলেন, মহাসড়ক এখন মরণফাঁদে পরিণত হয়েছে। ভাঙাচোরা ও ক্ষতবিক্ষত এসব অংশে মাঝেমধ্যেই যানবাহন বিকল হয়ে আটকে পড়ছে। এই সড়কে যাতায়াতে যাত্রীদের কষ্ট-ভোগান্তি হলেও কারও এদিকে কোনো নজর নেই।

জানতে চাইলে বগুড়ার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকেীশলী আশরাফুজ্জামান বলেন, সড়কের ছোট-বড় গর্তগুলো সংস্কার করা হবে। ইতিমধ্যে বগুড়া শহর থেকে নাটোর শহর পর্যন্ত ৬৫ কিলোমিটার মহাসড়কে কাজ করার জন্য ৭০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। মূল সড়ক ১৮ ফুট থেকে ৩৪ ফুট প্রশস্ত করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বগুড়া   নন্দীগ্রাম  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩৬
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up